দরিদ্র কৃষক

1 20
Avatar for Siam4321
3 years ago

দরিদ্র কৃষক:

একটি ছোট্ট গ্রাম ছিল যেখানে বেশ কয়েকটি ধনী কৃষক বসতি স্থাপন করেছিল এবং কেবলমাত্র একজন দরিদ্র মানুষ যাকে তাই কৃষক কৃষক বলা হত। তার কাছে একটি ছাগলও ছিল না বা কোনও কেনার জন্য অর্থও ছিল না যদিও সে এবং তার স্ত্রী একটি পেয়ে খুব খুশি হত। একদিন তিনি তাকে বললেন, "একটি ভাল চিন্তা সবেমাত্র আমাকে আঘাত করেছেকার্ভারটি আমাদের কাঠের বাইরে একটি মেষশাবক তৈরি করতে এবং এটিকে বাদামী রঙ করতে পারে যাতে এটি অন্য কোনওর মতো দেখাবে। সময়ের সাথে সাথে সম্ভবত এটি বড় হবে এবং একটি ছাগল হয়ে উঠবে "। এই প্রস্তাব তার স্ত্রীকে সন্তুষ্ট করেছেএবং কার্ভারটি সেই অনুসারে নির্দেশিত হয়েছিল এবং তিনি মেষশাবকটি কেটে ফেললেন, এটি যেমনটি হওয়া উচিত তেমন আঁকলেন এবং এটি তৈরি করলেন যাতে খাওয়ার সাথে সাথে তার মাথা নীচু হয়ে যায়।

পরের দিন সকালে ছাগলকে চারণভূমিতে নিয়ে যাওয়া হয়েছিল এবং কৃষক রাখালকে ডেকে বললেন, দেখুন… আমার কাছে এখানে একটি ছোট মেষশাবক রয়েছে। তবে এটি এতই ছোট যে এখনও বহন করতে হবে। রাখাল বললেন, "খুব ভাল" এবং এটিকে নিজের হাতের নীচে নিয়ে গিয়ে এটি ঘাড়ে নিয়ে গিয়ে ঘাসের মধ্যে রাখল। সারা দিন মেষশাবক দাঁড়িয়ে আছে যেন খাচ্ছে। রাখাল নিজেকে বলল, "দেখুন কেমন খাচ্ছে!এটি শীঘ্রই বড় হবে এবং একা যাবে।সন্ধ্যায় যখন তিনি তার পশুপালগুলি বাড়িতে চালাতে চেয়েছিলেন, তখন তিনি মেষশাবককে বললেন, "আপনি যদি সারাক্ষণ খেতে খেতে দাঁড়িয়ে থাকতে পারেন তবে অবশ্যই আপনার চারটি পা ধরে হাঁটতে সক্ষম হবেন এবং আমি আপনাকে আমার বাড়িতে নিয়ে যাব না বাহু। "

দরিদ্র কৃষক তার বাড়ির দরজার সামনে দাঁড়িয়ে তার ভেড়ার জন্য অপেক্ষা করছিল। রাখাল তার পশুপালটিকে গ্রামে তাড়িয়ে দিল। কৃষক তাকে ভেড়া সম্পর্কে জিজ্ঞাসা করলেন। রাখাল জবাব দিল, "এটি এখনও খাওয়া দাওয়া করে দাঁড়িয়ে আছে। এটি আমার কথা শুনছে না"। কৃষক চিৎকার করে বললেন, "এহ! কী? আমার অবশ্যই আমার ভেড়া নেওয়া উচিত!" আর তাই দু'জনেই একসাথে নেমে গেল তৃণভূমিতে। কিন্তু কেউ ভেড়ার বাচ্চা চুরি করে গেছে এবং চলে গেছে।

রাখাল বলল "সম্ভবত এটি নিজেই পালিয়ে গেছে", কিন্তু কৃষক জবাব দিয়েছিল, "না, না, এটি আমার পক্ষে করবে না।" রাখালকে মেয়রের সামনে টেনে নিয়ে যাওয়া হয়েছিল। হারানো মেষশাবকের জায়গায় দরিদ্র কৃষককে ছাগল দেওয়ার বিষয়ে অবহেলার জন্য তাকে শাস্তি দেওয়া হয়েছিল।

এখন কৃষক এবং তার স্ত্রী দীর্ঘ-কাঙ্ক্ষিত ছাগলটি পেয়েছিলেন এবং খুব খুশী হয়েছিলেন। কিন্তু কোন চারণ না থাকায় তারা তাকে কিছু খেতে দিতে পারল না। সুতরাং, খুব শীঘ্রই তারা তাকে হত্যা করতে বাধ্য হয়েছিল। মাংস তারা নষ্ট করে দেয় এবং চামড়াটি দরিদ্র কৃষক পরবর্তী শহরে নিয়ে যায় এবং বিক্রি করার জন্য একটি মেষশাবক কিনেছিল।

পথে তিনি একটি মিলটি পেরিয়ে গেলেন যেখানে একটি কাঁচা ভাঙা ডানা নিয়ে বসেছিল এবং মমত্ববোধের সাথে সে পাখিটি তুলে নিয়ে গিয়েছিল এবং ত্বকে এটি বহন করে যাচ্ছিল। তবে প্রচণ্ড ঝড় এবং বৃষ্টিপাতের সাথে আবহাওয়া খুব খারাপ ছিল তাই তিনি আর যেতে পারলেন না এবং মিলের মধ্যে পরিণত হয়েছিল, আশ্রয় চেয়েছিল। মিলারের স্ত্রী একা বাড়িতে ছিলেন এবং কৃষককে বললেন, "সেই খড়ের উপর শুয়ে পড়" এবং তাকে এক টুকরো রুটি এবং পনির দিয়েছিল। কৃষকটি এটি খেয়েছিল এবং তার কাছে চামড়াটি শুয়েছিল এবং মিলারের স্ত্রী ভেবেছিল সে ঘুমিয়ে আছে। পরে, একজন ব্যক্তি এসেছিলেন এবং তিনি তাকে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে গ্রহণ করেছিলেন। তিনি তাকে একটি মহান ভোজ দিলেন এবং কৃষক কেবল রুটি এবং পনির দিয়ে চিকিত্সা করাতে ভীত হয়েছিলেন।

মহিলা রান্নাঘরের ভিতরে গিয়ে ভালভাবে ভাজা মুরগী, ভাত এবং সালাদ নিয়ে এসেছিল। যখন তারা খেতে বসেছিল, বাইরে দরজায় ধাক্কা খেয়েছিল এবং মহিলাটি চিৎকার করে বলল, "ওহ করুণাময়! সে আমার স্বামী!" খুব তাড়াহুড়া করে সে চুলাতে মুরগি আটকে রাখল, বালিশের নীচে সালাদ, বিছানার উপরে ভাত, যখন তার অতিথি আলমারিটিতে পা রেখেছিল যেখানে তিনি লিনেনটি রেখেছিলেন। এই সব করার পরে সে তার স্বামীর ভিতরে andুকল এবং বলল, "praisedশ্বরের প্রশংসা হোক!আপনি আবার ফিরে এসেছেন! কেমন আবহাওয়া, যেন পৃথিবীর অবসান ঘটছে! "

মিলার লোকটিকে খড়ের উপর শুয়ে পড়ে লক্ষ্য করল এবং জিজ্ঞাসা করল সেখানে কী আছে। তাঁর স্ত্রী বললেন, আহা, দরিদ্র লোকটি বাতাসে এবং বৃষ্টিতে এসে আশ্রয়ের জন্য অনুরোধ করে, তাই আমি তাকে কিছু রুটি এবং পনির দিয়েছি এবং তাকে খড় দেখিয়েছি। "

স্বামী বলেছিলেন যে তার কোনও আপত্তি নেই এবং তাকে তার জন্য কিছু খাবার আনতে বললেন। বন্য বললো, "আমার কাছে রুটি এবং পনির ছাড়া আর কিছু নেই" এবং তার স্বামী তাকে সন্তুষ্ট থাকতে বলেছিলেন এবং কৃষককে এসে তার খাবার ভাগ করে নিতে বলতেন। কৃষক নিজেকে দু'বার জিজ্ঞাসা করতে দেয়নি কিন্তু উঠে খেয়ে ফেলেছিল। বর্তমানে মিলার কাঁচা মাটিতে পড়ে থাকা ত্বকটি লক্ষ্য করে জিজ্ঞাসা করলেন, "তোমার কী আছে?"

কৃষক জবাব দিয়েছিল, "আমার এতে সত্য কথা বলার আছে"। "

এটা কি আমাকেও সত্য বলতে পারে? "মিলার জিজ্ঞাসা করলেন।

"কেন না?" অন্যটি বলেছিল "তবে সে কেবল চারটি কথা বলবে এবং পঞ্চমটি সে নিজের কাছে রাখবে।"

মিলার কৌতূহলী ছিল এবং এটির কথা শুনতে ইচ্ছে করেছিল এবং কৃষক কাকের মাথাটি এমনভাবে চেপে ধরল যাতে এটি ছিটকে গেল।

মিলার তখন জিজ্ঞাসা করলেন, "সে কী বলল?"

কৃষক জবাব দিল, "প্রথম জিনিসটি বালিশের নীচে রয়েছে সালাদ" "

"এটি একটি বিরল জিনিস!" মিলার বললেন এবং গিয়ে সালাদটি পেলেন। কৃষক আবার দাঁড়কাককে বাঁকা বানিয়ে বলল, "দ্বিতীয়ত, সে ঘোষণা করে যে চুলায় ভুনা মুরগি রয়েছে।" "এটি একটি ভাল বলার-গল্প!" আবার মিলার কেঁদে কেঁদে ওভেনটি খুললেন, তিনি ভুনা মুরগি বের করলেন। তারপরে কৃষকটি আবার দাঁড়কাককে বাঁকা বানিয়ে বললেন, "তৃতীয় জিনিসটির জন্য, তিনি ঘোষণা করেন বিছানায় ভাত রয়েছে" " "এটা দুর্দান্ত!" মিলারের কথা শুনে তিনি ভাতটি খুঁজে পেলেন। তখন কৃষক তার পাখিটিকে আরও একবার কুঁকড়ে দিয়ে বলল, "চতুর্থ জিনিসটির জন্য, তিনি ঘোষণা করেন যে খাটের নীচে সিদ্ধ ডিম রয়েছে"। "ওহ! আমি এটি পছন্দ করি।" মিলার তিনি গিয়েছিলেন এবং এটি যেমনটি পেয়েছিলেন বলেছিলেন।

দু'জন লোক এখন একসাথে টেবিলে বসল, কিন্তু মিলারের স্ত্রী ভীষণ রেগে গেলেন এবং তার সাথে সমস্ত চাবি নিয়ে বিছানায় গেলেন। মিলার নোংরা জিনিসটি জানার জন্য খুব উদ্বিগ্ন ছিল। কিন্তু লোকটি বলল, "প্রথমে চুপচাপ এই চারটি জিনিস খেতে দাও, অন্যটি কিছুটা ভীতিজনক!"

।তারা খাওয়া শেষ করার পরে, মিলার পঞ্চম জিনিসটির জন্য তার কতটা দিতে হবে তা নিয়ে দর কষাকষি করে এবং শেষ পর্যন্ত তিনি তিন হাজার টাকার বিনিময়ে রাজি হন। তখন কৃষক আরও একবার কাক্কালকে কুঁকড়ে ধরল এবং মিলার যখন এটি জিজ্ঞাসা করলেন, তিনি তাকে বললেন, "তিনি ঘোষণা করেন যে আলমারিতে যেখানে লিনেন রয়েছে সেখানে একটি মন্দ আত্মা রয়েছে!"

মিলার বললেন, "দুষ্ট আত্মা অবশ্যই বেরিয়ে আসবে!" এবং দরজা খোলার চেষ্টা করেছি। তবে এটি লক হয়ে গিয়েছিল এবং মহিলাকে সেই কৃষকের চাবিটি ছেড়ে দিতে হয়েছিল যারা এটিকে আনলক করেছিল। নিমন্ত্রিত অতিথিটি একবারে বাইরে বেরিয়ে এসে বাড়ি থেকে পালিয়ে গেল, যখন মিলার বললেন, "আহা, আমি কালো বন্ধুটি দেখেছি যা ঠিক আছে!" শীঘ্রই তারা ঘুমাতে গেল। কিন্তু দিবসের বিরতিতে কৃষক তিন হাজার টাকা নিয়ে নিজেকে দুর্লভ করলেন।

কৃষক এখন বাড়িতে বেশ ধনী এবং নিজেকে একটি সুন্দর কুঁড়েঘর তৈরি করেছিলেন। তাই তাঁর অনুগামীরা বলেছিলেন, "দরিদ্র কৃষক অবশ্যই সেই সোনার ভাগ্য খুঁজে পেয়েছে যার মধ্যে থেকে সে একটি ঝুড়ি নিয়ে এসেছিল" এবং তারা তাকে মেয়রের সামনে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল যে তার ধন কীভাবে এসেছে তা বলতে পারে be

লোকটি জবাব দিল, "আমি আমার ছাগলের চামড়া শহরে তিন হাজার টাকায় বিক্রি করেছি"।

এবং অন্যরা এটি শুনার সাথে সাথে তারাও একই ধরণের লাভের জন্য আগ্রহী। কৃষকরা বাড়ি দৌড়ে গেল, তাদের সমস্ত ছাগলকে মেরে ফেলল এবং তাদের চামড়া খুলে ফেলল, ভাল দামে বিক্রি করতে শহরে নিয়ে গেল।

মেয়র অবশ্য ড। "আমার কাজের মেয়েটিকে অবশ্যই আগে যেতে হবে" এবং তিনি শহরে পৌঁছে তিনি বণিকের কাছে গেলেন। কিন্তু তিনি তাকে ত্বকের জন্য মাত্র তিনশো টাকা দিয়েছিলেন। আর যখন বাকী লোকেরা আসেন তখন তিনি তাদের এত কিছু দিতেন না, "এই সমস্ত স্কিনগুলি নিয়ে আমার কী করা উচিত?"

কৃষকরা তাদের দরিদ্র প্রতিবেশী দ্বারা বঞ্চিত হওয়া এবং প্রতিশোধ নেওয়ার জন্য বেঁকে গিয়েছিল, তারা মেয়রের কাছে তার প্রতারণার অভিযোগ করেছিল। নির্দোষ, দরিদ্র কৃষককে সর্বসম্মতভাবে মৃত্যুর জন্য নিন্দা করা হয়েছিল এবং তাকে সমুদ্রের গর্তে পূর্ণ কাস্কে গড়িয়ে ফেলা হয়েছিল। তাকে নিয়ে যাওয়া হয়েছিল। তখন তারা একজন যাজককে ডেকে পাঠাল, যিনি তাঁর পক্ষে মৃতদের জন্য গণ বলতে পারেন। প্রত্যেকে প্রত্যেকেই একটি দূরত্বে যেতে বাধ্য ছিল এবং কৃষক পুরোহিতের দিকে তাকালে তিনি মিলটিতে যে অতিথির সাথে সাক্ষাত করেছিলেন তাকে চিনে ফেললেন।

তাই তিনি তাকে বললেন, "আমি আপনাকে আলমারি থেকে উদ্ধার করেছি Now এখন আমাকে এই ঝাঁকুনি থেকে উদ্ধার করুন"। ঠিক সেই মুহুর্তে রাখাল ভেড়া এবং কৃষককে সঙ্গে নিয়ে চলে গেলেন, জেনে যে দীর্ঘদিন ধরে লোকটি মেয়র হওয়ার ইচ্ছা পোষণ করেছিল, তার সমস্ত শক্তি দিয়ে চিৎকার করেছিল। "না না! আমি এটি করব না ... এমনকি পুরো বিশ্ব আমাকে জিজ্ঞাসা করলেও আমি তা করব না! না আমি না!"

রাখাল এই কথা শুনে তিনি উঠে বললেন, আপনি এখানে কি করছেন? আপনি কি করবেন না?

কৃষক জবাব দিয়েছিল, "আমি যদি এই ঝাঁকুনিতে থেকে থাকি তবে তারা আমাকে মেয়র করে দেবে… তবে না ... আমি এখানে থাকব না!" রাখাল বললেন, "ওহ", যদি মেয়র হওয়ার জন্য অন্য কিছু দরকার না হয়। আমি নিজেকে ক্যাস্কে রাখতে ইচ্ছুক!

"হ্যাঁ, আপনি যদি তা করেন তবে আপনি মেয়র হবেন", কৃষক বলেছিলেন।

তারপরে তিনি ঝাঁকুনি থেকে বেরিয়ে এসে রাখাল andুকলেন এবং কৃষক আবার theাকনাটি নীচু করলেন। পার্সোন বিচারকের কাছে গিয়ে তাকে বলেছিলেন যে তিনি মৃত ব্যক্তির জন্য প্রার্থনা করেছেন। ।তারপরে তারা গিয়ে কাস্কটি পানিতে নামিয়ে দিল এবং এটি গড়িয়ে যাওয়ার সময় রাখাল ডেকে বললেন, "হ্যাঁ, আমাকে মেয়র হতে পছন্দ করা উচিত!"

তারা ভেবেছিল এটি দরিদ্র কৃষক যারা কথা বলেছিলেন এবং বলেছেন। "হ্যাঁ, আমরা এটি বুঝতে পারিকেবল আপনাকে প্রথমে নীচে যেতে হবে।

তারপরে তারা কাস্কটি সরাসরি সমুদ্রে প্রেরণ করলেন।

যখন এটি করা হয়েছিল, কৃষকরা বাড়ি ফিরেছিল এবং তারা গ্রামে আসার সাথে সাথে দরিদ্র কৃষকও এসেছিল, চুপচাপ এবং প্রফুল্লভাবে ভেড়ার একটি ঝাঁক চালাচ্ছিল। এই দৃষ্টিভঙ্গি অন্যকে অবাক করে দিয়ে জিজ্ঞাসা করল, "তুমি কখন এসেছ? কীভাবে তুমি জল থেকে বেরিয়ে এসেছ?" কৃষক মো। "আমি আরও গভীর এবং আরও গভীরে ডুবে গেলাম যতক্ষণ না আমি ক্যাস্কের মাথাটি ধাক্কা দিয়ে বেরিয়ে এসেছিএখানে অনেক সুন্দর মৃগয়া গাছ ছিল যার উপর অনেক মেষশাবক চারণ করছিল এবং আমি তাদের এই পশুপালকে আমার সাথে নিয়ে এসেছি।

"আর কি আছে?" কৃষকদের জিজ্ঞাসাবাদ।

"হ্যাঁ!" তিনি জবাব দিলেন, "আপনি কী জানেন যে তার সাথে আরও কী করতে হবে!"

তখন কৃষকরা সম্মতি জানাল যে তারা যাবে এবং প্রত্যেকে নিজের জন্য একটি পালের আনবে। তবে মেয়র বলেছিলেন, "আমাকে অবশ্যই আগে যেতে হবে।"

সুতরাং তারা একসাথে জলে নেমে গেল এবং সেখানে নীল আকাশের এক জলাভূমির উপরে প্রচুর পরিমাণে ঝাঁকুনি মেঘ ছিল যা পানিতে মিরর করা ছিল এবং ছোট ছোট ভেড়ার মতো লাগছিল। কৃষক তাদের বললেন, "ওদিকে দেখুন!আমরা ইতিমধ্যে জলের নীচে মাটিতে ভেড়া দেখতে পাচ্ছি! "এবং মেয়র বেশ চাপ দিয়ে বললেন," আমি প্রথমে গিয়ে আমার খোঁজ নেব এবং দেখব যে এটি কোনও ভাল জায়গা কিনা এবং তারপরে আপনাকে কল করব। "

এই বলে, সে লাফাতে লাফিয়ে লাফিয়ে লাফিয়ে লাফিয়ে উঠল, অন্যরা ভেবেছিল যে তিনি "আসুন!" এবং তাই একের পর এক কৃষকরা খুব তাড়াহুড়োয় নিমগ্ন।

এভাবে পুরো গ্রামটি সাফ হয়ে গেল এবং "দরিদ্র কৃষক", তাদের একমাত্র উত্তরাধিকারী হিসাবে খুব ধনী ব্যক্তি হয়ে উঠল।

মুরাল: দ্রুত বুদ্ধি একজনকে তার বিপদগুলি কাটিয়ে উঠতে সহায়তা করে।

1
$ 0.14
$ 0.14 from @TheRandomRewarder
Avatar for Siam4321
3 years ago

Comments

Poor farmers are suffering for many things.. We should respect them

$ 0.00
3 years ago