পাকা আমের জেলি

4 18
Avatar for Shamima
3 years ago
Sponsors of Shamima
empty
empty
empty

আমের এই মৌসুমে পাকা আমের সবচেয়ে মজাদার ডেলিশিয়াস খাবার হল পাকা আমের জেলি। এই পাকা আমের জেলি একবার যে খাবে সে বারবার খেতে চাইবে। এবারে আমার নিজের হাতে বানানো জেলির রেসিপি আপনাদের কাছে শেয়ার করবো। এটি খুব সহজেই অল্প সময়ের মধ্যে, খুবই অল্প উপকরণ দিয়ে বানানো যায়।

উপকরণ:

*পাকা আম ১ কেজি

*চিনি ৩ কাপ

*দারচিনি দুটি টুকরো

*এলাচ একটি

প্রক্রিয়া:

প্রথমে পাকা আম থেকে কুই ছাড়িয়ে নিয়ে আম রস করে নিতে হবে। এরপর কড়াইয়ে আম আর চিনি একসাথে দিয়ে দিতে হবে। কিছুক্ষণ নাড়াচাড়ার পর দারচিনি আর এলাচ দিয়ে দিতে হবে। এখন এটিকে অনেক সময় ধরে নাড়াচাড়া করে আমের রস শুকিয়ে ফেলতে হবে। জেলি বানানোর প্রক্রিয়া সব সময় এটি নাড়াচাড়া করতে হবে নাহলে কড়াই এর নিচে পুড়ে যেতে পারে। আমি রস শুকিয়ে আঠালো হয়ে আসলে এটি নামিয়ে ফেলতে হবে। ঠান্ডা হলে এটি পাউরুটি দিয়ে খেতে খুবই মজা লাগে। এই জেলি ফ্রিজে রেখে অনেক দিন পর্যন্ত খাওয়া যায়।

5
$ 0.04
$ 0.03 from @TheRandomRewarder
$ 0.01 from @Sajib
Sponsors of Shamima
empty
empty
empty
Avatar for Shamima
3 years ago

Comments

রিড ক্যাশ না থাকলে এত ধরনের রেসিপি আমার হয়তোবা কোনদিনও জানা হতো না। এত রেসিপি ট্রাই করতে করতে আমার জীবনটা বেদনা।

$ 0.00
3 years ago

হাহাহা,,,, এই ডিসটি ট্রাই করবেন। বেশ মজার

$ 0.01
3 years ago

বিয়ে করলে আমার বউকে বলব এটা তৈরি করতে।

$ 0.00
3 years ago

Hmm good 😊

$ 0.00
3 years ago