সেলিনা হোসেন

0 8
Avatar for Shakil123
3 years ago

তাঁর জন্ম:14 জুন, 1947 । আমার প্রথম লেখা কবিতা ঠিক কবে প্রকাশিত হয়েছে, তা আমি বলতে পারবো না। আমি রাজশাহীতে থাকতাম। বিভিন্ন সময়ে বিভিন্ন দৈনিকের সাহিত্য পাতায় লেখা পাঠাতাম। কখনো ছাপা হয়েছে, কখনো হয়নি। কাজেই তারিখটা আমার সেভাবে মনে নেই। তবে আমার প্রথম গল্পের কথা মনে আছে। সেটা 1964 সালের কথা। রাজশাহীতে আন্তঃবিভাগীয় সাহিত্য প্রতিযোগিতা হয়েছিলো। কলেজের ছেলেমেয়েদের নিয়ে। সেই প্রতিযোগিতায় আমি একটি গল্প লিখেছিলাম এবং গল্পটি প্রথম হয়েছিলো। গল্পটির শিরোনাম ও আমার মনে নেই। আর পত্রিকায় প্রথম কবিতা ছাপা হয়েছিলো ঠিকই। কিন্তু সে তো অনেক আগের কথা। সংগ্রহ করেন ও তা হারিয়ে গেছে। শিরোনাম ও এখন আর মনে নেই। আর গল্পটি ঐ সাহিত্য পুরস্কার পেলেও ওটা কিন্তু আদৌ কোন পত্রিকায় প্রকাশিত হয়নি। প্রতিযোগিতা আয়োজনকারীদের কাছেই রয়ে গেছে। আমি পুরস্কার পেয়েছি খুশি। ছাপা হলো কি হলো না, এ খবর আর নেইনি। এভাবেই আমার লেখালেখি শুরু। তবে হঠাৎ করে তো লেখক হওয়া যায় না। এজন্য প্রস্তুতি নিতে হয়। শৈশব ও কৈশোর থেকেই সেই প্রস্তুতি শুরু হয়।

3
$ 0.09
$ 0.09 from @TheRandomRewarder
Sponsors of Shakil123
empty
empty
empty

Comments