রাহাত খান

0 7
Avatar for Shakil123
3 years ago

জন্ম: জানুয়ারি,1940। তাঁর ছাপার অক্ষরে প্রকাশিত আমার প্রথম লেখার নাম, নিবু নিবু,। এটি একটি গল্প, বড়দের জন্য লেখা। এই গল্পটি ছাপা হয়েছিলো ময়মনসিংহ আন্দমোহন কলেজের বার্ষিকীতে। আমি তখন ঐ কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র। হ্যাঁ, গল্পটি প্রকাশিত হলে ছাএ ছাত্রী এবং শিক্ষক মহলে আমার নাম ছড়িয়ে পড়ে আমি কিন্তু হুট করেই ঐ গল্পটি লিখিনি। ঐ গল্প লেখার পেছনে একটা দীর্ঘ প্রস্তুতি ছিলো। তোমাকে সেটা বললে বুঝতে পারবে। আমার শৈশব কৈশোর কেটেছে গ্রামের বাড়িতে। আমরা ছিলাম প্রকৃতির সন্তান। অবাধ স্বাধীনতা আর মুক্ত হাওয়ায় শৈশবের দিনগুলো অতিবাহিত করেছি। আজ সেসব ভাবতে বসলে এখনো হারিয়ে যেতে ইচ্ছে করে সেই ধান সোনালি মাঠে, সবুজে শ্যামলে ছাওয়া পুকুর পাড়ে অথবা কাছের ছলছলানি খালে বা নদীর কূলে। কিন্তু পারি না, শহরের অক্টোপাসের মতো হাতপাগুলো আমাকে জরিয়ে রেখেছে।

3
$ 0.07
$ 0.07 from @TheRandomRewarder
Sponsors of Shakil123
empty
empty
empty

Comments