মুখে জল আসার মত মজাদার তালের বড়া

7 19
Avatar for Samir
Written by
3 years ago

তালের বড়া কি সুস্বাদু তা না খেলে বুজবেন না। এইরকম আরেকটা বড়া বানান যায় আপনারা যদি তা না দেখে থাকেন তাহলে আমার আইডি তে গিয়ে দেখতে পারেন। আর আমায় রেসিপি ভাল লাগলে একটা লাইক করে দিবেন এবং আমারা নতুন নতুন রেসিপি পেতে সাবস্ক্রাইব করে দিবেন। বেশি কথা না বলে তাহলে শুরু করি আজকের রেসিপি - যা যা লাগবেঃ ১/ ২ কাপ তালের রস, ২/ ১ কাপ চিনি, ৩/ ১ চিমটি খাবার সোডা, ৪/ ২ কাপ আটা, ৫/ প্রয়োজন মত তেল, ৬/ ৩ টি এলাচি ও ৭/ চিনাবাদাম ২ টেবিল চামচ।

যেভাবে তৈরি করবেনঃ প্রথমে আটা, তালের রস ও আধা কাপ চিনি একসঙ্গে ভালো করে মাখিয়ে নিন। মাখা হয়ে গেলে কড়াইয়ে তেল গরম করে বড়া আকারে বাদামি করে ভেজে নিন। কড়াইয়ে দুধ গুলো গরম করে বাকি অর্ধেক চিনি দিন। দুধ ফুটে উঠলে এলাচি চিরে দিয়ে দুধ ঘন করে জ্বাল দিন। দুধ ঘন হলে তালের বড়া দিয়ে পাঁচ মিনিট পর নামিয়ে ফেলুন। আপনার তালের বড়া এখন তৈরি।

আসা করি আমার রেসিপি একটু হলে ও ভাল হয়েছে। একটু ভাল হলে একটা লাইক দিয়ে পাস এ থাকুন। ধন্যবাদ।

7
$ 0.00
Sponsors of Samir
empty
empty
empty

Comments

ইয়াম্মি....ইয়াম্মি....ইয়াম্মি....অনেক বেশি পছন্দের একটা খাবার আমার। ছোট বেলায় নানাবাড়িতে বেড়াতে গেলে নানু বানিয়ে খাওয়াতো।

$ 0.00
3 years ago

জি এইটা সবার ভাল লাগে। খেতে ভা।

$ 0.00
3 years ago

হুম ছোটবেলার একটা মজার খাবার এর নাম হচ্ছে তালের বড়া। বিশেষ করে গ্রামের বাড়িতে এ পিঠা বেশি বানানো হয়।

$ 0.00
3 years ago

ওয়াও তাহলে বলতো আমার খুব খুব খুব ভালো লাগে।পিঠার মধ্যে সেরা মনে করি আমি তালের বড়াকে।তালের বড়া ঠান্ডা হলে খেতে অনেক ভালো লাগে।তালের বড়া গরম থাকলে খেতে একটু তিতা লাগে।

$ 0.00
3 years ago

আমি এমনিতে পিঠা বড়া এইগুলো খেতে ভালোবাসি। এতো ভালো ইয়াম্মি একটা রেসিপি tnq

$ 0.00
3 years ago

তাল দিয়ে অনেক রকমের মজাদার পিঠা বনানো যাই তবে তাল দিয়ে,বড়া বানাতে কখনো শুনিনাই। খাওয়া হই নাই তবে এবার তৈরি করতে বলবো

$ 0.00
3 years ago

ছোটবেলার কথা মনে পড়ে গেল।যখন এই পিঠা খাওয়া হতো।সময়ের সাথে সাথে আর ফ্যামিলিতে ডায়বেটিস থাকার কারনে এখন আর পিঠা খাওয়া হয় না।

$ 0.00
3 years ago