ডিম ভুনা

39 32
Avatar for Saha99saha
3 years ago

সবাই কেমন আছো? আাশা করি ভালোই আছো।☺ আমিও ভালো আছি।

আজ আমি তোমাদের সাথে একটি দারুন এবং খুব সহজ রেসেপি শেয়ার করবো। এই রেসেপিটির নাম " ডিম ভুনা"। এটি খুব সহজ এবং কম সময়ে যে কেউ তৈরি করতে পারে।

উপকরন:

১. ডিম- ৪টি

২. আলু- ২কাপ(ছোট করে টুকরো করা)

৩. পেঁয়াজ কুচি- ১কাপ

৪. রসুন কুচি- ১কাপ

৫. কাঁচা মরিচ- ৫-৭টি

৬. হলুদ গুড়ো- ৪টেবিল চামচ

৭. জিরা গুড়ো- ২টেবিল চামচ

৮. ধনিয়া গুড়ো- ১টেবিল চামচ

৯. লবন- পরিমান মতো

১০. শুকনো মরিচ গুড়ো- সামান্য

১১. সয়াবিন তেল- ৩কাপ

প্রস্তুতকরণ:

১. প্রথমে ডিম ও আলু ভালো ভাবে ধুয়ে একটি পাত্রে সিদ্ধ করতে দিতে হবে।

২. ডিম ও আলু সিদ্ধ হয়ে এলে এগুলো লবন, হলুদ দিয়ে ভালো ভাবে মেরিনেট করে নিতে হবে। এবার মেরিনেট করা ডিম ও আলুগুলো তেলে ভেজে নিতে হবে।

৩. এবার একটি কড়াইয়ে তেল দিয়ে এতে পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচা মরিচ, হলুদ গুড়ো, জিরা গুড়ো, ধনিয়া গুড়ো, লবন ও শুকনো মরিচ গুড়ো দিয়ে কিছুক্ষণ ভালো ভাবে কসাতে হবে।

৪. মসল্লা কসানো হলে এতে ডিম ও আলু গুলো দিয়ে সামান্য পানি দিয়ে কিছুক্ষণ নাড়া চাড়া করে ঢেকে দিয়ে চুলার আঁচ কমিয়ে দিতে হবে।

৫. কিছুক্ষণ পর আবার ভালো ভাবে নেড়ে দিয়ে পানি হালকা শুকিয়ে এলে একটি পাত্রে নামিয়ে নিতে হবে।

তৈরি হয়ে গেলো আজকের রেসেপি। এভাবে কম সময়ে এটি বাসায় তৈরি করা যায়। খিচুড়ি বা গরম ভাতের সাথে এটি খেতে খুব মজা।

পরিবেশন খাবারের গুণগত মান বাড়িয়ে দেয়। তাই পরিবেশনের দিকে নজর রাখতে হবে। ভালো পরিবেশন খাবারের স্বাদ আরো বাড়িয়ে দেয়।

আজকের জন্য এতটুকুই। সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

9
$ 0.50
$ 0.50 from @TheRandomRewarder
Sponsors of Saha99saha
empty
empty
empty
Avatar for Saha99saha
3 years ago

Comments

ডিম ভুনার সাথে বিরিয়ানি। জোশ কম্বিনেশন। বৃষ্টি বাদলার দিনে বিরিয়ানি অথবা খিচুরির সাথে খাওয়া হয় প্রায়ই।

$ 0.00
3 years ago

আমিও খিচুরির সাথে খাই। আজ বৃষ্টি হয়েছে। তাই গরম খিচুড়ি আর ডিম ভুনা খেয়েছি। অনেক মজা লাগে খেতে। আমি এটা ভালো রান্না করতে পারি।

$ 0.00
3 years ago

😍😍

$ 0.00
3 years ago

😍😍😍

$ 0.00
3 years ago

ডিম ভুনা আমার ফেভারিট খাবার গুলার মধ্যে অন্যতম। সহজ সরল এবং সাবলীল ভাবপ রেসিপি টা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

$ 0.00
3 years ago

ধন্যবাদ। আজ বাসায় ডিম ভুনা রান্না করেছি। তাই ভাবলাম আপনাদের সাথে এটা শেয়ার করি। হয়ত আপনাদের ভালো লাগবে।

$ 0.00
3 years ago

বাহ। আমাদের দুপুর বেলার খাবার মেনুতে ডিম ভুনা ছিল। আরেকটু আগে রেসিপি টা পেলে হয়তে বলতে পারতাম,, যে রান্নাটা আজ আমি করমু।

$ 0.00
3 years ago

ব্যাপার না। অন্যদিন চেষ্টা করবেন। আন্টির সাহায্য হয়ে যাবে এটা যদি আপনি রান্না করেন। আন্টি খুশিও হবে।

$ 0.00
3 years ago

ডিম ভুনা আমার পছন্দের খাবারগুলোর মধ্যে একটি৷ আমার অনেক ভালো লাগে খেতে। আর গরম গরম খিচুরির সাথে পুরো জমে যায়।

$ 0.00
3 years ago

গরম গরম খিচুরির সাথে ডিম ভুনা,যাকে বলে একদম জমে ক্ষীর হয়ে যাওয়া। আজ আমি খিচুড়ি আর ডিম ভুনা খেয়েছি। অনেক মজা।

$ 0.00
3 years ago

হুম আমারও ভীষণ মজা লাগে ডিম ভুনা, আর গরম গরম খিচুরি। আমি মাঝেমাঝেই খাই।

$ 0.00
3 years ago

পছন্দের খাবার হলে আমার আর কিছু লাগে না। তেমনি এটাও আমার খুব পছন্দের একটি খাবার।

$ 0.00
3 years ago

খুবই ভালো।

$ 0.00
3 years ago

ধন্যবাদ। 😘

$ 0.00
3 years ago

তোমাকেও অনেক ধন্যবাদ আপু।

$ 0.00
3 years ago

ওকে।💗

$ 0.00
3 years ago

অকে। 😀

$ 0.00
3 years ago

☺☺☺

$ 0.00
3 years ago

🥰🥰🥰

$ 0.00
3 years ago

😊😊😊😊

$ 0.00
3 years ago

😍😍😍

$ 0.00
3 years ago

💞💞💞

$ 0.00
3 years ago

😀😀😀

$ 0.00
3 years ago

ডিম বুনা তেমন পছন্দ না আমার কিন্তু আমার বোন খুব পচ্ছন্দ করে। তার জন্য এই রেসিপিটি বেস্ট হবে।

$ 0.00
3 years ago

ধন্যবাদ। আপনার বোনকে এটি রান্না করে একদিন অবশ্যই খাওয়াবেন। আশা করি,তিনিও খুব খুশি হবেন পছন্দের খাবার দেখে।

$ 0.00
3 years ago

আমি ডিম রান্না পছন্দ করি তবে কুসুম খাই না😭😭

$ 0.00
3 years ago

আমিও আপ্পি। কুসুম মাকে দিয়ে আমি শুধু ডিমের সাদা অংশটা খাই। কুসুমে বেশি ভিটামিন থাকার পরও এটি আমার খেতে ভালো লাগে না।

$ 0.00
3 years ago

আমার অনেক পছন্দের খাবার।ছোটবেলা টিফিনের বক্স খুললেই ডিম দেখতাম আর দেখতাম পরীক্ষার খাতায়!😶

$ 0.00
3 years ago

হাহা। আমিও। পরীক্ষার খাতায় ডিম না আসলে কেমন যেন খালি খালি লাগতো। কিন্তু এখন আর ডিম আসে না। পারলে আরো কম আসে।😐

$ 0.00
3 years ago

ডিমের চেয়েও কম 🙄🤔

$ 0.00
3 years ago

হ্যা। অনেকটা মাইনাস এর মতো আর কি। হাহা।😂😂 পরীক্ষার কথা শুনলেই ঘুম পায় আমার।😴

$ 0.00
3 years ago

😂🤣😅

$ 0.00
3 years ago

😁😁😁

$ 0.00
3 years ago

ডিম ভুনা আমার খুব পছন্দের একটি খাবার। কিন্তু আমিও একটি বিশেষ ডিম ভুনা বানাতে পারি ।এরপর এটি আমি শেয়ার করব

$ 0.00
3 years ago

আমি আপনার রেসেপিটির জন্য অপেক্ষা করব। আশা করি আমার দেয়া রেসেপিটি আপনার ভালো লেগেছে।

$ 0.00
3 years ago

ডিম ভুনা সবার অনেক পছন্দের একটি খাবার।এটা কমবেশি সবাই খেতে খুব পছন্দ করে তবে আমি দেখে দেখে তুমি পছন্দ করি না।কারণ আমি ডিম খাই না।

$ 0.00
3 years ago

ওহ। এটা খুবই দুঃখজনক। ডিম স্বাস্থ্যের জন্য অনেক উপকারি। এতে ভিটামিন আছে। যা খুব দরকারী। তাই ডিম খাওয়া উচিত বলে আমি মনে করি।

$ 0.00
3 years ago

ডিম আমার আগে খুব ভালো লাগত তবে ডিম খেতে খেতে একদম ডিম আমার ভালো লাগে না। বিরক্ত লাগে

$ 0.00
3 years ago

আমার ডিম এতোই পছন্দের যে কখনো এর প্রতি বিরক্তি আসে না। আমি প্রচুর ডিম খাই। বলতে গেলে ডিম ছাড়া আমার চলেই না।

$ 0.00
3 years ago