নীল উপাধ্যায়।

2 16
Avatar for Safwan
Written by
3 years ago

না না আমাকে নিয়ে একদম ভয় পেয়ো না, আমি তোমার বিয়েতে কোন ঝামেলা করতে যাচ্ছি না! অন্ধ প্রেমিকের মত তোমার লেখা ম্যাসেজ গুলো নিয়ে কোন তামাশা করব না!

শুধু ছোট্ট একটা অনুরোধ করব,..... রাখবে? বিয়েতে বেনারসির পরে নতুন বউয়ের সাজে তোমায় একটি বার দেখতে চাই । প্লিজ দারোয়ান দিয়ে আমায় তাড়িয়ে দিও না! যে পুতুলটার একদিন আমার ঘরে আসবার কথা ছিল সে অন্যের ঘরে যাবে ভেবে খারাপ লাগবে, কিন্তু নিজেকে সামলে নেব!

সামলে নেব সেই সব রাত যেগুলো তোমাকে ছাড়া জাগতে হবে। সামলে রাখব তোমার দেয়া পুরোনো উপহার সমূহ। কিন্তু ঐসব যায়গা গুলোতে আমায় বারণ করা স্বত্তেও যাব, যেখানে তোমার সাথে জীবনের সব চেয়ে সুন্দর মুহূর্ত কাটিয়েছি। একমাত্র মৃত্যু ব্যতীত কেউ আমায় আটকাতে পারবেনা!

তোমার বিয়ের পরে হঠাৎ দেখা হয়ে গেলে আমি মুখ ফিরিয়ে নেব না; আশা করছি বিপরীত দিক থেকে একই ভাবে সাড়া পাব। তুমি সুখে থাকলে আমি মোটেই ঈর্ষান্বিতা হব না; বরংচো খুশি হব!

আমি জনি তোমার বিয়েতে আমি আলদা করে নিমন্ত্রণ পাব না। বেহায়ার মত কিছু খেতেও যাব না, আমি যাব শুধু তোমায় শেষবারের মত শুভেচ্ছা জানাতে! হয় ত বা তুমি আমায় শত্রু ভাবতে পারো কিন্তু আমি তোমার শুভাকাঙ্ক্ষী হয়ে আশীর্বাদ দেব!

শেষবারের মত আরেকটা অনুরোধ করতে চাই...প্লিজ বারণ করো না! কখনো আমি পাগল হয়ে গেলে তোমার দ্বারে কোন একদিন হাজির হব! আমার এলোমেলো জট বাঁধা চুল, উষ্কখুষ্ক দাড়ি গোফ আর ছন্নছাড়া পোশাক-আশাক দেখে প্লিজ আমায় এড়িয়ে যেওনা! আমি তোমার হাতে একমুঠো ভাত খেয়ে চলে যাব; আর কিচ্ছু চাইব না!

" প্লিজ আমায় তাড়িয়ে দিওনা।”

© নীল উপাধ্যায়।

3
$ 0.00

Comments

গল্পটি সুন্দর লিখেছেন। কিন্তু পড়ার সময় কেমন জানি একটা কষ্ট লাগলো।ধন্যবাদ সামনে আশা করি আরও সুন্দর সুন্দর গল্প লিখবেন আমাদের জন্য।

$ 0.00
3 years ago

গল্পটি পড়ে আমার অনেক ভালো লাগলো। শেষের দিকের গল্পটা পড়ে মনটা একটু খারাপ লাগছিলো।আর খারাপ লাগাটা কারণ ছিল একজন প্রেমিকের আকুতি মিনতি।

$ 0.00
3 years ago