উচ্চস্বরে জিকির করা

0 6

উচ্চস্বরে জিকির করা:

বুখারী শরীফে হযরত আবু হুরায়রা (রা.) কর্তৃক নবী করিম (দ.) বর্ণিত একখানা হাদীসে কুদসী বর্ণনা করা হয়েছে। হাদীস খানা নিম্মরূপ-

قَالَ رَسُوْلُ اللهِ صَلَّی اللهُ عَلَیْهِ وَسَلَّمَ یَقُوْلُ اللهُ اَنَا عِنْدَ ظَنِّ عَبْدِیْ بِیْ وَاَنَا مَعَهٗ اِذَا ذَکَرَنِیْ. فَاِنْ ذَکَرَنِیْ فِیْ نَفْسِهٖ ذَکَرْتُهٗ فِیْ نَفْسِیْ وَاِنْ ذَکَرَنِیْ فِیْ مَلَاءٍ ذَکَرْتُهٗ فِیْ مَلَاءٍ خَیْرٌ مِّنْهُ

অর্থ: "নবী করিম (দ.) এরশাদ করেছেন, “আল্লাহ্

তায়ালা বলেছেন-" আমার সম্পর্কে বান্দার ধারণা

অনুযায়ীই আমি তার সাথে আচরণ করবাে। যখন

সে আমাকে স্মরণ করে তথন আমি তার সাথে

থাকি (সাহায্য নিয়ে)। যদি সে মনে মনে আমাকে

স্মরণ করে, তাহলে আমিও তাকে মনে মনেই

স্মরণ করি। আর যদি সে আমাকে মজলিসে বসে

(উচ্চস্বরে) স্মরণ করে, তাহলে আমিও তাকে

স্মরণ করি- এর চেয়েও উত্তম মজলিসে।”

(বুখারী শরীফ - হযরত আবু হুরায়রা সূত্রে)

1
$ 0.00

Comments