কিছু অপ্রিয় সত্য কথা ………। ( যেসব কিছু আমাকে ভাবিয়ে তুলে

0 10
Avatar for Sadiasapa
3 years ago

                                                                                                                                                                                                                                                                                ১.শুনতে কটু হলেও এইটা বাস্তব সত্য । হয়তোবা জানিনা এসব অদ্ভুত চিন্তা কেন মাথায় আসে । জানিনা ! তবে অদ্ভুত হলেও কথা গুলো একটু যদি ভালোভাবে ভাবেন তাহলে আপনার কাছে কথাটি একদম কাঁচের মত ছকছকে হয়ে উঠবে। প্রথমে আমি বলতে চাই মানুষ হচ্ছে পাগল …………। মনে করবেন না যে আমি পাগলের ঘোরে এই কথা বলছি  কিন্তু এইকথা আমি অনেক সচেতনতার সাথেই বলছি । মানুষ অনেক সময় একেবারে পাগলের মত অনেক কাজ করে থাকে । এই কথা আমি আমার একজন ক্লোজ ফ্রেন্ড এর কাছে বলি । প্রথমত সে বিষয়টি হেসে উড়িয়ে দেয়নি । তাকে বলার পর সে অনেক গবেষণা করে আমাকে একদিন ফোন করে বলল , ” Ucchwas you are absolutely right . What you told me about your concept about man is really true . I researched not only in my house but also my friend’s house . Yeah i am agree with you . ” তখন ভাবলাম সে কেন এইভাবে বলল । তাকে এই সম্পর্কে জিজ্ঞেস করলে সে বলে    ” আমি আমার মা কে একবার অনেক ভাল ভাবে পরীক্ষা করেছি , দেখলাম সে জানি কীরকম মাঝে মাঝে অদ্ভুত কাজ করে। শুধু তাই নয় আমি আরও আমার বন্ধুকে এই সম্পর্কে বলি । সে ও আমাকে একদিন বলে ওর মা নাকি এর বোন কে খালি মাঝেমধ্যে পাগলের মত ওর সঙ্গে আচরণ করে । ” তো আমি বললাম সকল মানুষের মাথায় ” Crack ” আছেই ।

যাক এটা সম্বন্ধে মাথা ঘামিয়ে লাভ নেই ।  তবে বললাম মানুষ যদিও বা ” আশরাফুল মাখলূকাত ” তবুও আমি বলবো মানুষ ধরণীর শ্রেষ্ঠ মানুষ হলেও এদের মধ্যে কিছুর অভাব আছে। কারণ সকল কিছুরই বিপরীত ধর্মী আছে । যেমন দুঃখ ছাড়া সুখ নেই তেমনি , খারাপ ছাড়া ভাল নেই । তাই বলবো মানুষ একদিকে যেমন শ্রেষ্ঠ জীব আরেকদিকে ঠিক তেমনই মানে শ্রেষ্ঠ নয় ।

২. এই একটি কারণ আমাকে খুবই কষ্ট দেয় । ……….. । একটা গান আছে

“মানুষ মানুষেরই জন্য , জীবন জীবনেরই জন্য

একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ”

আসলে এইটা সম্বন্ধে কিছু বলার নেই কারণ এইটা সবারই জানা যে মানুষ স্বার্থপর । সবসময় নিজের চিন্তা নিজের সফলতাকে নিয়ে চিন্তিত থাকে । যাক কোন একদিন সম্ভব হলে কারোর সাহায্য করবেন । এতে দেখবেন এবং বুঝবেন যে   ,

”    পুষ্প     আপনার     জন্য     ফুটে          না   ”

৩. এটা একটু মানে তেমন সিরিয়াস না হলেও আমার মনে এটি খুবই আলোড়নের সৃষ্টি করে । কোন ছেলে সবসময় তাদের বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষিত হয় । কেন? মেয়েরা শুধু কেন ছেলেদের প্রতি বেশী আকর্ষিত হয় । বলব আমি ,                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                       “ছেলে হোক মেয়ে হোক , প্রেম আপনি ছেলে অথবা মেয়ের সঙ্গে করেন

এবং বিয়ে করেন কোন প্রব্লেম নেই ।”

হয়তোবা তাদেরকে ” GAY ”  বলা হয় । তবে তাতে কি? তবে দেশে এদেরকে বড়ই অবহেলিত করা হয় । রাস্তাই দেখলে মানুষ বলে ” যাহ্‌ হিজরা কোথাকার ! !!!!” তবু আমি বলবো ওরা ঠিক কাজ করেছে । তো আমাদেরকে এদের প্রতি সচেতন হতে হবে । আরে মিয়া প্রত্যেকবার কি বিপরীত লিঙ্গের সঙ্গে প্রেম বিয়ে করতে হবে ? কোনোদিনও নিজের লিঙ্গের মানুষের সঙ্গে প্রেম করেন বিয়ে করেন । ” Accha lagta ha ”

মন্তব্য : এইসকল কিছু পড়ে যদি আনন্দিত হন তবে ভালো আর যদি মনে করেন আমি “Psychosis ” তবে আপনি একেবারেই ভুল । আপনারা যদি আমাকে “psychotherapist ” এর কাছে নিয়ে যাওয়া দরকার বলে মনে করেন তবে  Mind না করলে Please একজন ভাল মনোবিজ্ঞানীর

1
$ 0.00
Avatar for Sadiasapa
3 years ago

Comments