চিঠি

0 7
Avatar for Sadia16
3 years ago

প্রেম_করে_পালিয়ে_যাওয়া_মেয়ের_প্রতি_এক_বাবার_বেদনা_দায়ক_চিঠি📨 😥😥

😒😒👇🏽👇🏽

👉মা'রে,!😭

শুরুটা কিভাবে করবো বুজে উঠতে পারছিলাম না। 😭😭

যেদিন তুই তোর মায়ের অস্তিত্ব ছেড়ে ভূমিষ্ঠ হয়েছিলি সেদিন থেকে তোকে মা বলে ডাকতে শুরু করলাম।😭😭😖😖 তোকে মা ডাকতে গিয়ে আমার নিজের মা হারানোর ব্যাথাটা'ই

ভুলে গিয়েছিলাম।😖😖😞😞😓

তোর মা ও তোকে মা ছাড়া

অন্য নামে কখনো ডাকেনি।😷😷

😷😷

বিদ্যালয়ে প্রথম দিন

শিক্ষক তোর নাম জিজ্ঞেস করেছিলেন।😱😱

তোকে মা বলে ডাকতে ডাকতে

তোর ডাক নামটাও ভুলে গিয়েছিলাম।😖😖

আমি তোর নাম বলতে না পারায় সবাই আমাকে নিয়ে হাসতে ছিলো..😖😖

তাই চিঠির উপরে তোর নামের জাগায় মা লিখেছি।😭😭

হঠাৎ করে তুই এভাবে চলে যাবি আমি তা বুজতেই পারিনি...!😭😭

ছেলেটা যেদিন বাহিরে ব্যাগ হাতে তোর জন্য অপেক্ষা করছিল 😖😖

যে কখন তুই দরজা খুলে

বাহিরে বের হয়ে আসবি।😖😖

আমি তখন ভেতরে বসে

রবের কাছে প্রার্থনা করছিলাম

আর ভাবছিলাম যে

আর কতটা ভালবাসতে পারলে তুই আমাকে ছেড়ে চলে যাবি না।😖😖

অপরদিকে

তুই ঘরে বসে ভাবছিলি আজ

যেতে না পারলে ছেলেটার কাছে ছোট হয়ে যাবি।😊😊

আর আমি ভাবছিলাম তুই চলে গেলে সমস্ত পিতৃজাতীর কাছে কি করে মুখ দেখাব...!😔😔

জানিস মা তুই তোর তিন বছরের ভালবাসা খুজে পেয়েছিস।🤗🤗

কিন্তু আমার জীবন থেকে বিশ বছরের ভালবাসা হারিয়ে গেছে..!😟😟😟🤫🤫🤭🤐

মা'রে প্রত্যেকটা বাবা জানে রক্ত পানি করে গড়ে তোলা মেয়েটা একদিন অন্যের ঘরে চলে যাবে..!😧😧😧😧

তারপরও একটুও কৃপণতা থাকেনা বাবাদের ভেতরে!

বাবাদের ভালবাসা শামুকের খোলসের মতো 😢😢😰😰

মা-রে!😖😖

বাবাদের ,বাহিরটা শক্ত হলেও ভেতরটা কিন্তু খুব নরম হয়ে থাকে।😖😖😢😰😨

বাবারা সন্তানদের কতটা ভালবাসে তা হয়তো বুঝাতে পারেনা,

তবে অনেকটা ভালবাসতে পারে।🤐🤐🤫😨😨

জানি মা আমার লেখাগুলো পড়ে তোর খারাপ লাগতে পারে।😖😖😨😨

কি করবো বল?😨😨😖😖

তোরা তো যৌবনে পা রাখার পর চোখ, নাক, কান সবকিছুর প্রতি বিবেচনা করে প্রেম করিস।😒😒😣

কিন্তু যেদিন জানতে পারলাম তুই তোর মায়ের গর্ভে অবস্থান করেছিস সেদিন বুজতে পারিনি তুই কালো না ফর্সা হবি, ল্যাংড়া না বোবা হবি,কোন কিছুর অপেক্ষা না করেই

তোকে ভালোবেসেছিলাম, 😖😖😩😩

তাই এতকিছু লিখলাম।😖😩😫

আমি জানি মা তোদের সব সন্তানদের একটা প্রশ্ন বাবারা কেন তাদের ভাললাগাটাকে সহজে মানতে চায় না।😵😫😩😩😩😖😖

উত্তর টা তোর ঘাড়ে তোলা থাকলো, তুই যেদিন মা হবি সেদিন নিজে নিজে উত্তর টা পেয়ে যাবি..!😩😖😞🤧

তোরা যখন একটা ছেলের হাত ধরে পালিয়ে যাস তখন ওই ছেলে ছাড়া জীবনে কারও প্রয়োজন বোধ করিস না।🤧🤧😖😖😨😨

কিন্তু একটা বাবা বুঝে তার জীবনে নিজের মেয়েটার কতটা প্রয়োজন..!😓😓🤧😩😨

যেদিন তোর দাদুর কাছ থেকে তোর মাকে গ্রহন করেছিলাম

সেদিন প্রতিজ্ঞা করেছিলাম যে,🥴😩😖😩

যদি মেয়ে হয় তাহলে,

মেয়েটাকে তার স্বামীর হাতে

নিজের হাতে তুলে দিয়ে

তবে'ই দায়িত্ব থেকে নিজেকে হালকা করবো।😖😖😩😨

তাই তোর প্রতি এত অভিমান।🙄🙄😏

মারে বাবার উপর রাগ করিসনা..!😖😖😩😨😰

তোরা যদি অল্প দিনের ভালবাসার জন্য ঘর ছেড়ে পালাতে পারিস,😫😩😖😰

তবে আমরা বিশ বছরের ভালবাসার জন্য বেপরোয়া হব না কেন??😫😩😨😰

বাবারা মেয়ে সন্তানের জন্মের পর চিন্তা করতে থাকে নিজের মেয়েটাকে সুপাত্রের হাতে তুলে দিতে পারবে তো।😫😩😰

তারা যৌবনে পা রাখার পর চিন্তা করে কোন প্রতারনার ফাঁদে পরে পালিয়ে যাবে না তো!

তাই মেয়েদের প্রতি প্রত্যেকটা বাবার এতটা নজরদারী থাকে।😩😖😖😰😫

যদি মন কাঁদে..... 😖😖

চলে আসিস....!😰😰

বুক পেতে দেব........!😨😨

ঠিক আগে যেভাবে ভালো বেসেছিলাম.........😫😫

সেভাবেই বাসবো........!😩😩

অপেক্ষায় """""" থাকলাম '''''''😞😞😖😖

হয়তো তোর মায়ের মতো তোকে পেটে ধরিনি, তবে

পিঠে ধরার যন্ত্রণাটা ও যে সহ্য করতে পারছিনা। খুব কষ্ট হচ্ছে রে...মা

খুব কষ্ট হচ্ছে.....!😭😭😭😭

ইতি

তোর জন্মদাতা "পিতা"🤫😭😭🤧🤧😨😖😩😫,😂😂😂😭👉👈👌👌👌😭😭

1
$ 0.00
Avatar for Sadia16
3 years ago

Comments