সারাবিশ্বে ডেলিভারির সময়??

0 7
Avatar for Saddam13
3 years ago

সারাবিশ্বে #স্ত্রীর_ডেলিভারির সময় #স্বামীকে পাশে রাখা হয়।

এতে স্ত্রীর মন অনেক বেশী আত্ব-বিস্বাসী হয়ে ওঠে।

আর স্ত্রীরা ভাবে: "নতুন কোন মানুষকে পৃথিবীতে

আনতে হয়তো আমার মৃত্যুও হতে পারে। কিন্তুু সৌভাগ্য

আমার এটাই যে, আমার এই জীবন মৃত্যুর সন্ধিক্ষনে

আমার হাজব্যান্ড আমার পাশে আছে। আপাতত আমি

ওর চেহারার দিকে তাকিয়ে সব যন্ত্রনা হাঁসিমুখে

মেনে নিতে পারবো।"

কিন্তু আমাদের দেশে আঁতুড়ঘর তো দুরের কথা হসপিটালের অপারেশন রুমের আশেপাশেও স্বামীকে রাখা হয়না!

কিছু কিছু ডাক্তারের আত্বসম্মানে লাগে, স্বামী

পাশে থাকতে চাইলে!

আমি মনে করি, একজন স্বামী যদি স্ত্রীর পাশে থেকে

ডেলিভারি বা সিজারের কষ্টটা দেখে, তবে পরবর্তিতে

স্ত্রীর সাথে কখনোই খারাপ ব্যবহার করতো না।

সে যতো নিষ্ঠুর পুরুষ-ই হোক না কেন। একটু হলেও

তার স্ত্রীর প্রসব যন্ত্রনার কথা উপলব্ধি করে তার

স্ত্রীকে সবসময় মায়ার চাদরে আগলে রাখতো।

কে কে আমার কথায় একমত হবেন যানিনা,,তবে আমি মনে করি,,ডেলিভারির সিজারের সময় কোনো পুরুষ ডাক্তার থাকতে পারবেনা।কারন মহিলা প্রশিক্ষিত ডাক্তারের অভাব নেই।

ধন্যবাদ সবাইকে।

2
$ 0.00

Comments