আল্লাহ চাইলে কি না পারে ?

0 5
Avatar for Saddam13
3 years ago

কোনো এক সময় গার্লফ্রেন্ড টা এসে আমাকে বলেছিল তুমি আমার জন্য পারফেক্ট নও .., আই ডিজার্ভ সামওয়ান বেটার। কোন এক শান্ত সন্ধায় বসে কেদেছিলাম অনেকক্ষন, কোনো এক অস্থির বিকেলে মনে হত, কি এত চাহিদা ছিল তার অর্থ, মোহ খ্যাতি কোনটা? একবার তো হাত ধরে বলা যেত, আমি তো তোমার সাথেই আছি। ভেঙে যাওয়া হৃদয় টা নিয়ে তার সামনে ছোট্ট মুচকি হাসি দিয়ে চলে এসেছিলাম সেদিন।

এরপর সময় গুলো যেন যেতে চাইতো না! সারাক্ষণ এদিক সেদিক মন খারাপ করে বসে থাকা! সারাক্ষণ ভাবতাম প্রিয় মানুষটা এভাবে ছেড়ে চলে যেতে পারল? সালাতের ভিতর বারবার ঘুরেফিরে একটা কথাই মনে পড়তো শুধু! আস্তে আস্তে চলে গেছিলাম ডিপ্রেশন নামক জিনিস টায়।। ভাইয়া ব্যাপারটা বুঝতে পেরে আমাকে কাছে ডেকে বলেছিল,"তোমার ভাগ্যে যা লেখা আছে তুমি যদি মনে করো এর চেয়েও আমি বেশি কিছু পাব আর সেই মুহূর্তে সেটা যদি তুমি না পাও তাহলে তুমি তখন ভীষণ কষ্ট পাবো."..

এই একটা লাইন আমার লাইফে নতুন একটা মোড় নেয়।

অনেকদিন কেটে গেল আস্তে আস্তে ফিরে আসলাম সঠিক পথে। পরিবর্তন হয়েছে জীবনের সংজ্ঞা।

যখন আমার এক বন্ধুকে আমি বলেছিলাম বন্ধু আমি তো মনে কোন শান্তি খুঁজে পাচ্ছিনা, তখন সেই বন্ধুটি উত্তর দিয়ে বলেছিল সূরা রাদ এর 28 নং আয়াত একটু দেখ।

[আল্লাহর স্মরণে হৃদয় প্রশান্ত হয়ে যায়]...

কিছু হারাম সম্পর্ক বিচ্ছেদ আল্লাহর পক্ষ থেকে অনেক বড় একটা নেয়ামত হিসেবে আসে। আল্লাহকে ভালবেসে যদি হারাম কিছু বর্জন করা যায় অবশ্যই তিনি উত্তম কিছু দেবেন।

বারবার মনে পড়ে সূরা দোহার 5 নং আয়াতের কথা. [শীঘ্রই তোমার রব তোমাকে এত দেবেন যা পেয়ে তুমি একদম খুশি হয়ে যাবে].

পুরনো হিস্টরি যখন মনে পড়ে চোখের কোনে পানি চলে আসে। শয়তানের ু পড়ে কত কিছুই না করেছি। আমার রব কি আমাকে ক্ষমা করবেন? মনে পড়ে যায় আমার রব আমাকে উদ্দেশ্য করেই তো বলেছেন "লা তাকনাতু মির রাহমাতিল্লাহ"[তোমরা আমার রহমত থেকে কখনো নিরাশ হইও না]..

আমি খুঁজে পেয়েছি আমার আল্লাহর পথ। আমি খুঁজে পেয়েছি আমার প্রিয় রবের পথ। ভালোবাসা সেতো প্রিয় রবের কাছেই রয়েছে। একজন চক্ষু শীতল কে আমার কাছে পাঠিয়ে দিবেন ।

হে আল্লাহ আপনি আমাকে আপনার সিরাতাল মুস্তাকিম পথে থাকার তৌফিক দান করেন। আমাকে আপনার দ্বীনের উপর অটল থাকার তৌফিক দান করেন।

Sponsors of Saddam13
empty
empty
empty

1
$ 0.00
Avatar for Saddam13
3 years ago

Comments