চাই

7 10
Avatar for Rokey
Written by
3 years ago

আমাকে ফিরিয়ে দাও, আমাকে ফিরতে দাও

ফিরে যাব আমি কোন মুল্লুকে আমাকে বলে দাও।

আমাকে নিঃশ্বাস দাও, নিঃশ্বাসের সংশ্লেষে দাও

অম্লজান, মেদুর গগনের শীতল, অতল

সিন্ধুর স্ফটিক – একটি বলবান ঝিল্লির ফুসফুস।

 

আমাকে হটিয়ে দাও, আমাকে হাঁটতে দাও

কোনখানে আমি পাতবো পা, আমাকে মাটির সোঁদা দাও।

আমাকে হরিৎ দাও, হরিৎ হৃদয়ের রাঙা দাও

দূর্বা’র সুড়সুড়ি আর আর্দ্র পরশ আমার দুপায়ে

মাখিয়ে দাও – সকাল-সন্ধ্যা দুই বেলাতেই।

 

আমাকে জুড়িয়ে দাও, আমাকে জুড়াতে দাও

কোথা পাই বল, আছে কোথা ধারা সুস্থ নীরের।

আমার আঁজলায় ভরে দাও জীবনের তরল

তপ্ত ত্বকের খরায় তিরতিরে স্বস্তির চমক

প্রপাত হোক – ক্লান্তির অবসানে আঁখির নিমীলন।

4
$ 0.00
Sponsors of Rokey
empty
empty
empty

Comments

আমার আঁজলায় ভরে দাও জীবনের তরল তপ্ত ত্বকের খরায় তিরতিরে স্বস্তির চমক প্রপাত হোক – ক্লান্তির অবসানে আঁখির নিমীলন খুব ভাল লাগল ভাই। বিশেষ করে শেষের কয়েক লাইন বেস্ট ছিল।

$ 0.00
3 years ago

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার সাথে থাকার জন্য। কিন্তু মনে হয় আমি আপনাদের সাথে আর বেশীদিন থাকতে পারবো না প্রায় 1২ দিন হয়ে গেল আমি কোন পয়েন্ট পাইনি। এমনকি আজকের পোস্ট করলাম কিছু কমেন্ট করলাম তাও ১ ও পায়নি।

$ 0.00
3 years ago

Don't worry brother. It will be fixed very soon. I also face this problem many times. Be patience and keep writing

$ 0.00
3 years ago

বাহ খুবই ভালো লাগলো তুমিতো লেখক হয়ে গেছ বন্ধু। খুবই ভালো কবিতা লিখছো চালিয়ে যাও। আশা করি বড় একজন লেখক হও😁😁

$ 0.00
3 years ago