তুমি বলেছিলে

10 25
Avatar for Rikta
Written by
3 years ago

তুমি বলেছিলে রাতে তোমার ঘুম হয় না,

আমি বুঝেছিলাম সময় চাইছো;

তুমি বলেছিলে "আকাশে কী মেঘ করেছে দেখো?",

আমি বুঝেছিলাম তোমার মন খারাপ।

তুমি বলেছিলে "চুলে জট বেধেছে";

আমি বুঝেছিলাম তুমি স্পর্শ চাইছো।

তুমি বলেছিলে আজ বিকেলে তুমি বারান্দায় থাকবে;

আমি বুঝেছিলাম সাক্ষাত চাও।

তুমি বলেছিলে,অন্ধকারে আমার বড্ড ভয়;

আমি বুঝেছিলাম তোমার আমাকে জড়িয়ে ধরতে ইচ্ছে করছে;

তুমি বলেছিলে সমুদ্রে যাবে;

আমি বুঝেছিলাম পাশাপাশি হাত ধরে হাঁটতে চাইছো।

তুমি বলেছিলে নীল প্রিয় রঙ,

আমি বুঝেছিলাম তোমার কষ্ট হচ্ছে;

তুমি বলেছিলে ঠোঁট ফেটেছে,

আমি বুঝেছিলাম চুমু খেতে চাইছো;

তুমি বলেছিলে অংক ভালো লাগে না,

আমি বুঝেছিলাম তুমি কবিতা ভালোবাসো;

তুমি বলেছিলে " আজ তাড়াতাড়ি ঘরে ফিরতে হবে",

তুমি বলেছিলে,এই হুটহাট দেখা করা,অসময়ে ফোন করা আর তোমার ভালো লাগছে না;

আমি বুঝে গিয়েছিলাম,বিচ্ছেদ চাইছো।

তারপর অলিখিত স্বাক্ষরে তুমি যখন ইনভিজিবল কোর্টে আমার বিরুদ্ধে বিচ্ছেদের মামলা ঠুকে দিলে;

আমি বুঝেছিলাম তুমি মুক্তি চাও।

এরপর সব বুঝে যখন আমি দার্শনিক,

সব মিটিয়ে তুমি যখন অন্য ঘরের শো-পিস,

একদিন আমাদের দেখা হলো তখন;

তুমি জিজ্ঞেস করেছিলে,"কেমন আছো?"

আমি বুঝে গিয়েছিলাম তুমি ভালো নেই।

-একটা তুমির গল্প (পুর্নাঙ্গ)

10
$ 0.00
Avatar for Rikta
Written by
3 years ago

Comments

Nice article dear

$ 0.00
3 years ago

i think i know the rail station. what is the station name

$ 0.00
3 years ago

your articale is so nice and lovely.

$ 0.00
3 years ago

সত্যি আর্টিকেলটা অনেক সুন্দর হয়েছে। ভালোবাসা এমনি নানা ভাষার মাধুর্যতায় প্রকাশ করা হয়, হোক সেটা গল্প না হয় ছন্দে।

$ 0.00
3 years ago

দারুন লিখছেন

$ 0.00
3 years ago

ভালোবাসা এমনি হাজারো মাধুর্যতা নিয়ে বিস্তৃত যার কোনো তুলনা হয়না| আপনার আর্টিকেল এর প্রতিটি লাইন অসাধারণ ,,

$ 0.00
3 years ago

দারুন 💓

$ 0.00
3 years ago