কবিতা~ অবেলায় কেনো আগমন

2 13
Avatar for Rikta
Written by
3 years ago

📖পর্যায়~"বিচিত্র প্রেম"❤

📚"অবেলায় কেনো আগমন

_____°°°°°°°°°°°°°°°°°°_____

অসময়ে কেনো আগমন বধু হে,

অবেলায় কেনো তব আগমন?

চাহিয়া দেখো অক্ষি যুগল

চাহুনীর ক্লান্তিতে শ্মশান।

নত জানু হইয়া দুহাতে বাঁধি রাংগা রাখী

বলিদান করিয়াছি জীবন যৌবন

তোমারী হস্তে বারংবার।

আমি যে সদা কাঙ্গাল তব প্রেমের মাধুর্যে,

তন্তাপি দুঃখে বিষাদ ধুসর বুক,

অশ্রু বন্যায় টলটলে আক্ষিদ্বয়,

পাতাঝড়া হাহাকার বৃক্ষ

গজায় না আর নব কুঁড়ি

ফোঁটে নাকো কভু নতুন পুষ্পমাধুরী।

নিরাশ হয়ে রহিয়াছি কতযুগ!

আজ কিসের তরে আগমন বধু হে

এই অবেলায় কেনো তব আগমন?

এই দাঁড় যে বন্ধ হইয়া গিয়াছে

বহুকাল প্রারম্ভেই।

ফিরে যাও বধু তুমি

ভুলেও আর পা বাড়িও না

এই অন্ধকার পরিপূর্ণ ভূলে গড়া নগরীতে।

হেথায় বেঁচে থাকা মৃত্যু হইতেও কঠিন,

তুমি ফিরে যাও ফিরে যাও বধু সুখের নগরীতে।

2
$ 0.00

Comments

খুব ভালো লিখেছেন। শুভ কামনা রইলো।

$ 0.00
3 years ago

😭গল্পটা পরলে কান্না আসবে😭😭😭( পর্ব ১)

-------পাগলীটা আমাকে জড়িয়ে ধরে খুব কান্না করছিলো আর বলছিল, আমার কিচ্ছু চাই না, শুধু একটু ভালোবেসো তাহলেই চলবে।😍

--------আমি: আচ্ছা ঠিক আছে অনেক ভালোবাসবো তোমায়, এখন বাসায় যাও, রাত হয়ে এলো।😐

-- তাহলে একবার ভালোবাসি বলো।😶

-- হ্যাঁ, অনেক ভালোবাসি! 😘

-- তাহলে আমার কপালে একটা চুমু দাও।😉

-- (আমি ওর কপালে ছোট্ট করে একটা চুমু দিলাম) হইছে,,,? এবার যাও....😍

-- আচ্ছা যাচ্চি আমার ফোনটা আজ রাতের জন্য নিয়ে যাও, কালকে তোমাকে একটা নতুন ফোন কিনে দেব..... যাও কোথাও দেরী করবে না কিন্তুু সোজা মেসে চলে যাবে, বেশী রাত জাগবে না,,,,,,😌

-- আচ্ছা,,,,, ( আদিবাকে বিদায় দিয়ে আবার রওনা হলাম আমার ঠিকানায়) ,, পরের দিন,,,, অনেকবার মানা করার পরও ও আমাকে একটা ফোন কিনে দিলো, সাথে অনেক জায়গায় ঘুরালো। পাগলীটা যখন আমার সাথে পার্কে বসে আইসক্রিম খাচ্ছিলো, তখন ওকে খুব খুশি দেখাচ্ছিলো, ( মনে মনে ভাবলাম, এতক্ষন হয়তো অন্য প্রমিকারা হয়তো রেষ্টুরেন্টের দামি খাবার খাচ্ছে)😐

আসলেই মেয়েটা অন্যরকম, আমার প্রতি ওর তেমন কোনো চাওয়া পাওয়া নেই, একটাই চাওয়া অনেক ভালোবাসতে হবে। হ্যা আমি ওকে আমার জীবনের থেকেও বেশী ভালোবাসি।😍 ,, রাত ১১টা ৪৫ মিনিট,,, হঠাৎ আদিবার ফোন, রিসিভ করলাম,😶

---- খেয়েছ?😋

আমি :- হ্যা, খেয়েছি, তুমি?😊

--- খেয়েছি, আজ একটু আমার বাড়ির নিচে আসবে তোমাকে দেখতে খুব ইচ্ছে করছে। 😑

আমি :- আচ্ছা একটু wait করো, যাচ্ছি।😎

( মহারানীর হুকুম কি আর করবো?) গিয়ে দেখি পাগলীটা বেলকুনিতে দাড়িয়ে আছে, আমাকে দেখে মুসকি হাসি দিলো,

---রাগ করেছো, কি করবো বলো তোমাকে দেখতে ইচ্ছে করলে আমি কি করবো?

আমি:- আমার তো ঘুমই আসছিল না, তোমাকে দেখলাম এখন ঘুম আসবে,😍

---ঠিক আছে সোনা এখন যাও, আর হ্যা, গিয়েই ঘুমিয়ে পড়বে, বেশী রাত জাগবে না।😴

আমি : -আচ্ছা ঠিক আছে, শুভ রাত্রী।

( এভাবেই কেটে যাচ্ছিল আমাদের ভালবাসার দিন গুলো, অনেক সুখী ছিলাম আমরা)😯 ,, হঠাৎ একদিন আদিবা অসুস্থ হয়ে পড়লো। 😪 আজ তিনদিন হলো ওর সাথে দেখা হয় নি, কথাও হয় নি, ( ফোন দিলে ওর মা রিসিভ করে, আমাদের সম্পর্কের কথা ওর মা বাবা কেউ জানতো না)😥

আদিবা হাসপাতালে ছিল, ওর এক বান্ধবীর সহযোগিতায় তিনদিন পর ওকে দেখার সৌভাগ্য হলো, কিন্তুু কথা বলার ভাগ্যটুকু হয় নি, ও তখন ঘুমিয়েছিল, জানালার বাইরে থেকেদেখলাম, পাগলীটাকে দেখে বুকের মধ্যে কেমন জানি মোচড় দিয়ে উঠলো,😖

চোখ মুখ কালো হয়ে গেছে, অনেক শুকিয়ে গেছে মেয়েটা, খুব কষ্ট লাগছিল ওকে দেখে, ইচ্ছে করছিল ওর কপালে আলতো করে একটা চুমু দিতে, খুব ইচ্ছে করছিল ওকে জড়িয়ে ধরে আদর করে শান্তনা দিতে, সব ঠিক হয়ে যাবে....😶

কিন্তুু ভেতরে যাওয়ার সাহস পাইনি, ওর মা ছিল, ( কি পরিচয়ে ওকে দেখতে ভেতরে যাবো, তাছাড়া পাগলীটা আমাকে দেখলেই পাগলামী শুরু করে দেবে)😔

এক নজর দেখে মেসে চলে আসলাম। ওকে দেখার পর থেকে কেমন যেন অস্থির অস্থির লাগছিল, মনে হচ্ছিল কি

চলবে................ Next shob prat pete caile amk riku diye add kore nin

গল্প পড়তে চাইলে আমাকে এড দিন

এই গল্প পুরোটা পেতে আমাকে এড দিন

$ 0.00
3 years ago