কবিতা-মন কেমন

0 6
Avatar for Rikta
Written by
3 years ago

মন কেমন!

আকাশে একটু কালো মেঘের আনাগোনা হলেই আমার মন খারাপ করতে ইচ্ছে হয়। এমনিতে ইচ্ছে করে না। তবে মন যে ভালো থাকে ঠিক তাও নয়। কেমন জানি ভালো খারাপের মাঝে যে লাইনটা আঁকা তার ভিতর টুপ করে বসে থাকে৷ বৃষ্টি হলে আমার মন খারাপ করতে ইচ্ছে হয়, মন খারাপও হয়। তবে মন খারাপ হলে আমার ভালো লাগে৷ আমার নিত্য মন খারাপের গানগুলো আরো নিজস্বভাবে অনুভব করা যায় তখন, হুটহাট কিছু লিখে ফেলতে পারি এই যেমন এখন৷ এই মন খারাপের সম্পুর্ণ ব্যাপারটা আমার ইচ্ছার অন্তর্ভুক্ত কিনা তা খতিয়ে দেখা হয় নি। তবে গত কয়েক বছর ক্রমাগত মন খারাপের গান শোনার জন্য এটা হতে পারে। ধীরে ধীরে হয়তো স্থায়িত্ব পেয়েছে আর তুমি ধীরে ধীরে হয়েছ মলিন। এখন তুমি এক অপরিণত স্মৃতি। তোমার ছবির উপর যে ধুলোর স্তর জমেছে তা দিয়ে এক তলার ছাদ ঢালাই দেওয়া যাবে দিব্যি। বাতাস এলেই মরুঝড় হবে। তবে মিলিয়ে যাওয়া আবছায়ার মতন তুমি আমার মন খারাপের কারণ হতে চাইলেই পারো না। এটা তো হলুদ সোডিয়াম বাতি থেকে সাদা নিয়ম আলো নিয়ে আসার মতন স্বস্তিদায়ক কিনা জানি না।

আজকাল হুটহাট মন খারাপ হয়। তখন ভালো লাগে আমার!

4
$ 0.00

Comments