একটা গোধূলি তোমায় নিয়ে

4 17
Avatar for Rikta
Written by
3 years ago

📖পর্যায়~"বিচিত্র প্রেম"

📚"একটা গোধূলি তোমায় নিয়ে"

____________________________

জানো! আমার খুব ইচ্ছে করে,

কোনো এক মাঘের স্বর্ণালী গোধূলি বেলায়

শুধু তুমি আর আমি,

থরো থরো কাপুনি শীতে

গায়ে চাঁদর মুড়িয়ে হাতে হাত রেখে

হাঁটবো দুজন বয়ে যাওয়া

কোনো এক খরস্রোতা নদীর কোল ঘেঁষে।

আটকে পড়া দূর্বাঘাসের উপর

জমানো শিশির বিন্দুর শীতল স্পর্শে

ভীজে যাবে তোমার দুটো রাঙ্গা চরণ,

শিহরিত হবে তুমি।

একটু পর পর কাজল কালো বাঁকা চোখে

তাকাবে আমার পাণে,

আর মুখখানা আড়াল করে দেবে

ঐ টোল পড়া গালে মিষ্টি হাঁসি।

তোমার পরনে রবে

একখানা গারো রংগের নীলশাড়ি,

কানে ঝুমকো দুল,নাকে নোলক,

চুলে ঝোলানো একগুচ্ছ বেলীফুল।

হাতে নীল রেশমি চুড়ি,

কপালে নীল ছোট্ট টিপ।

এক পলক তাকিয়ে আমার

বুক কাঁপবে ধিক ধিক।

তোমার কিছু দুষ্ট খোলা চুল

উঁড়বে বৈরী হাওয়ায় হাওয়ায়,

বাতাসের বৈরীতায় চুল গুলো

কপালের উপর পরে

তোমার মুখ খানি দেবে ঢেকে,

আমি আমার প্রতিটা আঙ্গুলের ছোঁয়ায়

সরিয়ে দেবো মুখ ঢাকা চুলের বহর।

লজ্জায় টকটকে লাল হবে দুটি গাল,

খুব গভীরে ভাবনায় দেখবো আমি

পলকের পর পলক অবাক মূর্তি হয়ে।

চমৎকার কোনো এক শিহরণ জাগবে

তোমার গোপন হ্নদয়ে।

সেটা না হয় আমার কাছে

অপ্রকাশিতই রয়ে যাক!

তুমি না হয় নাইবা জানলে,

এ পরিপূর্ণ ভালোবাসার অনুভূতি টুকু।

আস্তে আস্তে সূর্যটা যখন

রক্তিম লালচে আভা ধারণ করবে,

মুখ লুকাবে ঐ ঝুম পাহাড়ের কোণে!

ঠিক তখনি বালুচরে

আমার কাঁধে মাথা রেখে

খুব কাছাকাছি বসবে তুমি।

তোমার হাতে রাখবো আমার হাত,

আর মনমুগ্ধ চাহুনিতে দিগন্ত পানে

তাকিয়ে দেখবো অস্তার্মিত ডুবন্ত সূর্যাস্ত।

হতে পারে এ শুধু আমার অলিক কল্পনা

কিংবা মিছে বাসনা।

হবে কি কোনোদিন আমার এ নিছক স্বপ্ন পূরণ?

পাবো কি কখনো এমন মধুর সময়,

নাকি শত শত কবিতার ভাঁজেই

ধুলো পড়ে জমে থাকবে আমার এ কল্পনার অযাচিত ভাবনার ভালোবাসা ?

"ভালোথাকুক ভালোবাসা"

8
$ 0.00
Avatar for Rikta
Written by
3 years ago

Comments

That is a great love story..Thanks for sharing such a nice article dear.

$ 0.00
3 years ago

Excellent dear

$ 0.00
3 years ago