রাঙামাটি সাজেক ভ্যালী

0 16
Avatar for Rashed8
2 years ago
Topics: Tourist, Traveler

আমার ইচ্ছে হলো ঘুরে বেড়ানো। আমি ছোট থেকেই ঘুরতে ভালোবাসি, তবে ছোটবেলা ঘুরতে যেতে পারিনি। কারন, তখন বাবা মা বাইরে যেতে দেয়নি। আমি যখন স্কুলে লেখাপড়া করতাম তখন আমার স্কুল থেকে পর্যটন কেন্দ্রে ঘুরতে যেতো, তখন আমিও যেতে চাইতাম,কিন্তু বাবা যেতে দিতো না। কারন, তখন আমাদের আর্থিক অবস্থা ভালো ছিলো না। তবে এখন আমি প্রাপ্তবয়স্ক হয়েছি। তাই আমি ইচ্ছে করলেই অনেক জায়গায় ঘুরতে যেতে পারি। তবে আমার বাড়ির কাছে যতগুলো পর্যটন কেন্দ্র রয়েছে সেগুলোতে আমি ভ্রমন করেছি।

তবে বাংলাদেশের একটি সুন্দর জায়গা রয়েছে,যার নাম সাজেক ভ্যালী। আর সেখানে আমি ভ্রমন করতে যেতে চাই। তবে সেখানে যাওয়ার জন্য কমপক্ষে $১০০ এর মতো খরচ লাগবে। তবে সেই পরিমান অর্থ আমার কাছে এখন নেই। তবে আমি চাকরি করে সেই অর্থ সংরক্ষণ করে,তারপর আমি সেই জায়গাতে ভ্রমন করতে যাবো।

সত্যি বলতে সাজেক ভ্যালী অনেক সুন্দর একটি জায়গা। সাজেক ভ্যালী রাঙামাটি জেলায় অবস্থিত। সাজেক ভ্যালী সবচেয়ে উঁচুতম এলাকা বাংলাদেশের মধ্যে। আপনি যদি সাজেকে ঘুরতে যান তাহলে আপনি দৃশ্য দেখে আপনি অবাক হয়ে যাবেন।

সাজেকে থাকার জন্য আপনাকে রিসোর্ট ভাড়া করে নিতে হবে।কারন আপনি যদি ভালো রিসোর্টগুলো ভাড়া করে না নিতে পারেন,তাহলে আপনি ততটা উপভোগ করতে পারবেন না। তাই আপনাকে ভালোমানের রিসোর্ট ভাড়া করে নিতে হবে।তবে সাজেকে সব রিসোর্ট অনেক ভালো। তবে কয়েকটি রিসোর্ট থেকে ভোর সকালে আপনি অনেক সুন্দর দৃশ্য উপভোগ করতে পারবেন। আপনি ভোর সকালে উঠে সঙীনীর সাথে ভোর সকালে চা এর সাথে সুন্দর দৃশ্য উপভোগ করতে পারবেন। তবে, আপনি মেঘমাচাং ও মেঘপুন্জী রিসোর্ট ভাড়া করতে পারেন। কারন এই রিসোর্ট থেকে আপনারা খুব সুন্দর ভিউ পাবেন।

সাজেকে অনেক রিসোর্ট রয়েছে, তবে সেনাবাহিনী কতৃক একটি রিসোর্ট রয়েছে, সেই রিসোর্ট এর নাম রুঙময়। সাজেকে যারা ভ্রমন করতে আসে,তাদের সকলকে সেনাবাহিনীর নিরাপত্তায় যাওয়া আসা করতে হয়।

সাজেক মূলত মেঘের দেশ। আপনি যখনই যাবেন তখন আপনি মেঘ দেখতে পারবেন। আমার কাছে বাংলাদেশের সবচেয়ে সুন্দর জায়গা হলো সাজেক। আর তাই, আমার স্বপ্ন হলো সাজেক ভ্রমন। আশা করি, খুব শ্রীঘই সাজেকে ভ্রমন করতে যেতে পারবো।

সাজেক সবচেয়ে উচুতম জায়গায় অবস্থিত। যার ফলে সেখানে সবসময় শীত লেগেই থাকে। তাই আপনি যখন সাজেকে ভ্রমন করতে যাবেন, তখন অবশ্যই আপনি শীতের পোষাক নিয়ে যাবেন। সাজেকে আপনি যখনই যাবেন তখনই শীত পাবেন।

সাজেকে আপনি কংলাক পাহাড় রয়েছে। সেখানে সবাই কংলাক পাহাড়ে যেয়ে থাকে। কারন সেটি উচুতম পাহাড়, আর সেখান থেকে আপনি সূর্যের ডুবে যাওয়ার দৃশ্য দেখতে পারবেন। আর সবসময় সাজেকে মেঘের ভেলা ভেসে বেড়ায়। তার মানে হলো, সাজেকে সবসময় মেঘ দেখতে পারবেন। সেখানে মেঘ আপনার নিচে থাকবে। আপনি ইচ্ছে করলে মেঘ ছুয়ে দেখতে পারবেন।

যাইহোক, সাজেক নিয়ে অনেক কিছু বলেছি। এককথায়, সাজেক এক অপরুপ সৌন্দর্যের জায়গা। যেখানে মেঘ এর খেলা দেখা যায়। নিচে সাজেক এর কিছু ছবি দেখতে পারবেন।

ছবি সোর্সঃ unsplash.com

2
$ 0.00
Avatar for Rashed8
2 years ago
Topics: Tourist, Traveler

Comments