পড়ে নিয়ো

2 13
Avatar for Rafi.1
Written by
3 years ago

প্রতিনিয়ত যুদ্ধ বাধে

মগজের সাথে মনে,

কেন আমি

আবোলতাবোল ভ্রান্ত চলি!

কেন আমি

ভুল মানুষের মুখোশ ছায়ায়

নিজের বোধ গুলিয়ে ফেলি।

কেন আমি....

নোংরা খেলার পণ্য হই!

কেন আমি

মন্দ লোকের মন্দ কথায়

মুন্ডুটারে নুয়িয়ে দিয়ে

অসত্যের কাছে নত রই!

কেন আমি

কাঠগোলাপের সাদার মায়ায়

আগের মতো আর ভিজিনা,

কেন আমি

বকুল ফুলের ঘ্রাণের টানে

ভোরের শিশির আর দেখিনা!

আবাক লাগে

আমিই নাকি সত্য মিথ্যের

বিভেদ জানি!

অথচ দেখো,

আমিই কেন

চোরাবালির হাসি জেনেও

মিথ্যেটারেই সত্য মানি!

আমার এমন

খামখেয়ালি হেয়ালি ভ্রম

কাটবে কবে....!

আমার বিবেক ভ্রান্ত চলার

খেলা কবে সাঙ্গ হবে ?

প্রভু মোরে শক্তি দাও হে

সরল সঠিক শুদ্ধ চলার,

সত্য মিথ্যার প্রভেদ জেন

ভ্রান্তিটারে ভ্রান্ত বলার।

আল্লাহ আমি

তোমার দানে,

যতই বড় হই

অহংকারের আধাঁর

থেকে মুক্ত যেন রই।

অহমিকায় আমার মাথা

হয় না যেন উচুঁ,

লোভের কাছে

আমার আমায়

করো না'কো নিচু।

মোঃ জাহিদ হাসান রাফি

2
$ 0.00

Comments

Inshallah duha rakban

$ 0.00
3 years ago

পড়লাম খুব ভালো লাগলো। চালিয়ে যান।

$ 0.00
3 years ago