রম্য গল্প

2 17
Avatar for R_P_Emon
3 years ago

* উট রম্য

অবিভক্ত ভারতবর্ষে তখন ব্রিটিশ শাসন চলছে। রাজস্থানের এক দুর্গম কেল্লায় পোস্টিং হল এক লালমুখো সাহেবের। সে যেমন বদমেজাজি, তেমনি নেটিভদের ঘৃণা করে। কথায় কথায় " ব্লাডি নেটিভ" বলে গালি দেওয়া তার মজ্জাগত।

লাথি-ঘুষি, গালি-গালাজ করে এক সপ্তাহে সে সবাইকে তটস্থ করে ফেলল।

হপ্তাদুয়েক যাবার পর তার একা লাগা শুরু করল। কিচ্ছু করার নাই, কোন বিনোদন নাই এই পোড়া এলাকায়। সে হাঁক পাড়ল,"এই শালারা, তোরা কে আছিস! এখানে আয় তাড়াতাড়ি "

সবাই ত হুড়মুড় করে চলে এল।

সাহেব বলল," শালা ব্লাডি নেটিভ! এমন পোড়ার জায়গা ত আগে দেখি নাই। তোরা কি রসকষহীন জীবন কাটাচ্ছিস রে। আচ্ছা, একা লাগলে তোরা করিসটা কি?"

একজন সাহস করে বলল," হুজুর, আমাদের একটা ঊট আছে।"

সাহেব ত ছ্যা ছ্যা করে উঠল," তোরা ত দেখি পুরাই জানোয়ার,ঊট হলেই চলে। যা সবাই এখান থেকে!"

সবাই পালিয়ে বাঁচল।

আরো দুই হপ্তা গেল। সাহেবের ত আর সময় কাটে না। শেষমেশ থাকতে না পেরে সে তাঁবুর বাইরে এসে হাঁক দিল," এই শালারা, কে আছিস? ঐ ঊটটা নিয়ে আয়! "

ঊট আর সাহেব ঢুকল তাঁবুর মধ্যে। প্রথম কিছুক্ষণ ঊটের আর্তনাদ, পরে সব চুপচাপ। পনের মিনিট পর সাহেব প্যান্টের চেন লাগাতে লাগাতে তাঁবুর বাইরে এসে দেখে, সবাই তার তাঁবুর বাইরে দাঁড়ানো, চোখ বড়বড় করে তাকিয়ে আছে।

সাহেব গলাখাঁকারি দিয়ে বলল,

" শালা, তোরা সবাই খারাপ, আর তোদের সাথে থেকে থেকে আমিও খারাপ হয়ে গেছি। তবে যাই বলিস, ঊটটা কিন্তু মন্দ নয়। আচ্ছা, তোরা আসলে এটাকে নিয়ে ঠিক কি করিস, বলত?"

সুনসান নিরবতা।

একজন মুখ খুলল," হুজুর, আমাদের যখন খুব একা লাগে, আমরা তখন ঐ ঊটটা নিয়ে এখান থেকে দু'মাইল দূরে একটা পাড়া আছে, ওখানে চলে যাই

* কি অদ্ভুত মিল

এক লোক ফাস্টফুড কাউন্টারে বসে মাটন কাবাব আর চিলি সস অর্ডার দিতেই পাশে বসা এক সুন্দরী মহিলাও একই রকম মেন্যু অর্ডার দিয়ে বললেন, আহা, আমাদের কি অদ্ভুৎ মিল !

মহিলা: আমার আর আপনার আমার প্রিয় খাবার একই। মাশাল্লাহ।

মহিলা: যাই হোক, আমি রত্না, আপনি?

পুরুষ: আমি রতন।

মহিলা: কি অদ্ভুত, নামও একই। নামের অর্থও একই।

মহিলা: আপনি কি নিয়মিত আসেন ?

পুরুষ: না ম্যাডাম। আমি একটা বিষয় সেলিব্রেট করতে এসেছি।

মহিলা: এখানেও

কি অদ্ভুৎ মিল! আমিও একটা বিষয় সেলিব্রেট করতে এসেছি।

মহিলা: তো, জানতে পারি, আপনার সেলিব্রেশনটা কিসের ?

পুরুষ:

আমার পোল্ট্রি ফার্মের মুরগীগুলো প্রায় চার বছর যাবৎ ডিম দিচ্ছে না। আজ সকালে ডিম দেয়া শুরু করেছে। সেই আনন্দ উদযাপনের জন্য এখানে আসা।

মহিলাঃ

এখানেও আমার সাথে আপনার কি অদ্ভুৎ মিল। আমার চার বছর বিবাহিত জীবন। সন্তান হচ্ছিলো না। আজই প্রেগনেন্সি পজিটিভ হলো।

মহিলা: মুরগী হঠাৎ ডিম দিলো কেমনে জানতে পারি?

পুরুষ: আমি মোরগ চেঞ্জ করেছিলাম। আপনি ?

মহিলা মৃদু হেঁসে বললেন,

কি অদ্ভুৎ মিল...😂😂

2
$ 0.00
Sponsors of R_P_Emon
empty
empty
empty
Avatar for R_P_Emon
3 years ago

Comments

Tomra cent decca.. hindi and arub post koro..boro kora

$ 0.00
3 years ago

aissa

$ 0.00
3 years ago