কাশফুলের ফাঁকে স্মৃতিময় কষ্ট

1 27
Avatar for Priyanka
3 years ago
Sponsors of Priyanka
empty
empty
empty

"তুমি কাশফুল "

পড়ন্ত বিকেল;

কালো মেঘে ছেঁয়েছে আকাশ,

হয়তো হঠাৎ নেমে আসবে এক পশলা বৃষ্টি।

হাঁটছি আমি;

রাস্তার দু'পাশে বাতাসে দোলায়মান কাশফুলগুলোর ঠিক মাঝখানটি ধরে।

কোনো উদ্দেশ্য নেই,

নেই কোথাও পাড়ি জমানোর আকাঙ্খা।

তবু কেন হাঁটছি আমি..

হয়তো আজি বহুদিন পর এই মনটা আবারো খুঁজছে তোমায়,

হয়তো শরতের স্নিগ্ধ শুভ্র কাশফুলগুলোর মাঝে আবারো অবলোকন করছি তোমায়।

তোমার মনে আছে.. মনে থাকবেই না কেনো।

এইতো বছরখানেকের কথা- ঠিক ছিল এমন-ই একটা দিন।

যেদিন একগুচ্ছ শুভ্র কাশফুল নিয়ে হাঁটুগেড়ে বসে তোমায় বলেছিলাম-

এই সিধুটাকে তোমার মনের মন্দিরে একটু স্থান দেবে..

জবাবে পেয়েছিলাম ঠোঁটের কোণে লেগে থাকা মুচকি হাসি।

কিন্তু আজ তুমি নেই।

তুমি ঐ শুভ্র কাশফুলের রঙ্গে নিজেকে সাজিয়ে চলে গেছো এক না ফেরার দেশে।

আমি জানি তুমি কেন বলোনি আমায়-

কেন বলোনি তুমি মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত;

এই সিধুটা কষ্ট পাবে এইতো।

কষ্টতো আমি আজও পাচ্ছি তোমাকে হারানোর কষ্ট।

আজি তোমাকে দেখতে পাই ঐ শুভ্র কাশফুলগুলোর মাঝে,

তাইতো আজও বলে উঠি-

তোমাকে খুব ভালবাসি কাশফুল আমি সত্যি-ই তোমায় খুব ভালবাসি।

2
$ 0.00
Avatar for Priyanka
3 years ago

Comments