একদিন আমি 'স্বপ্ন' হবো

4 19
Avatar for NusratJahan
3 years ago

একদিন আমি 'স্বপ্ন' হবো। রঙ বেরঙের স্বপ্ন! লাল রঙের স্বপ্ন, নীল রঙের স্বপ্ন; শত রঙের স্বপ্ন হবো....সবাই আমাকে রঙে রঙে সাজাতে ব্যস্ত থাকবে খুব। আমার পুরো নাম হবে স্বপ্নঘর। যার ঘরে যাবো সেই ঘর রাঙ্গিয়ে দেয়া হবে। সবাই আমাকে খুঁজে বেড়াবে পথে প্রান্তরে। হতাশায় ডুবে তারা গলার স্বর ছেড়ে খুঁজবে। আমার ডাকনাম হবে স্বপ্ন। এ ঘরে ওঘরে সব ঘরে আমাকে খুঁজে বেরাবে। আমি উড়ে বেড়াবো, তোমারা খুঁজে বেড়াবে।

স্বপ্ন অনেক রঙের হয়! স্বপ্নকে অনেক রকম ভাবে রঙ করা হয়। লাল নীল সাদা কালো.. আরো কত কী রঙ ! সবাই আমাকে রঙ করবে। কারো কারো লাল পছন্দ না, তারা নীল রঙের স্বপ্ন দেখবে, নীল রঙ ছুড়ে মারবে আমার মুখের উপর। আমি রেঙ্গে যাবো। আমি রঙের দেশে মিশে যাবো। পথে প্রান্তরে, এথাই ওথাই খুঁজে বেরাবে স্বপ্নকে। চোখে মুখে মিশে যাবে অবসাদ, তবুও তারা খুঁজে পাবে না এই স্বপ্নকে।

একদিন আমি স্বপ্ন হবো ! আমার জন্য অনেক মানুষ কাঁদবে। ফুতপাতের রাস্তায় বসে টুপ করে কেঁদে দেবে। মধ্যরাতে গড়িয়ে পড়বে নোনা জল। ভিজে যাবে পুরো বিছানা। সে কাঁন্নায় আমার মন ভিজবে না। মাঝেমাঝে আমি হই স্বার্থপর স্বপ্ন! যারা আমার জন্য লড়ে যাবে আমি তাদের হবো, তাদের রঙ তাদের মুখে ছুড়ে মেরে তাদের রঙ্গিন করে দেবো। কেউ কেউ আবার বিছানা ছেড়ে নেমে পড়বে অন্ধকার পথে! লড়ে যাবে আমার জন্য। তাদের দাবি স্বপ্ন আমার আমারই লড়তে হবে।

.

একদিন আমাকে খুঁজে পাবে কেউ কেউ। চোখে মুখে সেদিন তাদের হাসির রহস্য ভেসে উঠবে। তারা সেদিন অল্পের জন্য আমায় ভুলে যাবে ! জয় ধ্বনিতে মেতে উঠবে তার শহর। আমাকে পেয়ে সেই নীল রঙ একসময় পুরোনো ফ্যাঁকাসে মনেহবে তাদের, তাদের আর পছন্দ হবে না সেই নীল রঙের স্বপ্ন , তারা হলুদ রঙের স্বপ্ন দেখবে, হলুদ রঙ ছুড়ে মারবে মুখে উপর। আবার আমায় খুঁজবে পথে প্রান্তরে। আবার আমার জন্য তাদের চোখে মুখে ঘাম ঝড়বে। অবসাদ তাদের শেষ করে দিতে চাইবে। আমাকে পেয়ে অনেকে চক্র বানিয়ে ফেলবে। আমি চক্রকারে ঘুরবো!

সবাই আমার জন্য কাঁদবে, কেউ তীব্র হাসির উল্লাসে মেতে উঠবে আমার দেখা পেয়ে। বেশ সাংঘাতিক ব্যাপার হবে সেদিন!

.

স্বপ্ন অনেক রঙের হয়। স্বপ্ন অনেক ঢং'য়েরও হয়। অনেক ধরনের হবো আমি। আমার গাঁয়ে থুবড়ে পড়বে ভিন্ন ধরনের রঙেরা। ভালোবাসা নিয়েও অনেকে স্বপ্ন দেখে। আমি মিশে যাবো ভালোবাসার রঙে।

একদিন আমি স্বপ্ন হবো! তুমি স্বপ্ন দেখতে খুব ভালোবাসো; ইচ্ছা না থাকা সত্যেও তুমি আমাকে দেখবে, রঙ্গিন স্বপ্ন আঁকবে, স্বপ্ন বলে খুব ভালোবাসবে, স্বপ্নকে তোমার করে পেতে তুমি খুব মরিয়া হয়ে যাবে। আমায় নিয়ে হরেকরকম কল্পনাতে তুমি মেতে থাকবে। একদিন আমি স্বপ্ন হবো, স্বপ্ন হয়ে তোমার ভালোবাসা পাবো। কি অদ্ভুত ! একদিন আমি স্বপ্ন হবো। আমাকে অপছন্দ করা মানুষগুলো স্বপ্ন বলে খুব ভালোবাসবে। ঘৃনা করা মানুষটাও খুব করে ভালোবাসবে; সবচে' বড় শত্রুও কাছের করে নিতে চাইবে... হাহাহা... একদিন তুমিও আমাকে স্বপ্ন বলে ভালোবাসবে !!

7
$ 0.00
Sponsors of NusratJahan
empty
empty
empty
Avatar for NusratJahan
3 years ago

Comments

অত্যন্ত চমৎকার।

$ 0.00
3 years ago

Thanks for your feedback

$ 0.00
3 years ago