মিষ্টি কুমড়ার চোঁচা ভর্তা

8 12
Avatar for Nondini
3 years ago

উপকরণ :

মিষ্টি কুমড়ার চোঁচা বা খোসা 1 কাপ

পেঁয়াজ কুচি 1 চামচ

রসুন কুচি 1 চামচ

ধনেপাতা কুচি 1 চামচ

শুকনা মরিচ সাত-আটটি

সরিষার তেল 1 চামচ

হলুদ গুঁড়া এক চিমটি

লবণ পরিমাণমতো

প্রণালি :

প্রথমে লাউয়ের খোসা গুলো ধুয়ে কুচি করে কেটে,সামান্য হলুদ মাখিয়ে প্যানে অল্প একটু তেল দিয়ে 5-6 মিনিট ভেজে নিন।

এবার পেঁয়াজ রসুন হালকা ভেজে নিন। শুকনা মরিচ ভেজে নিন।

এবার সব উপকরণ একসাথে পাটায় মিহি করে বেটে নিন।আর সরিষার তেল লবণ দিয়ে মাখিয়ে ভর্তা বানিয়ে নিন।

ব্যাস হয়ে গেল মিষ্টি কুমড়ার চোঁচা ভর্তা।

এবার গরম ভাতের সাথে পরিবেশন করুন।

7
$ 0.06
$ 0.06 from @TheRandomRewarder

Comments

ভর্তার ছবি দেখতে পারলে ভাল হতো।যাই হোক,বাসায় আম্মুকে বলবো বানাতে দেখি কেমন লাগে!!

$ 0.00
3 years ago

ভর্তা মানেই আমার কাছে অমৃত একটা খাবার। সবরকমের ভর্তাই আমার অনেক ভালো লাগে। আর মিষ্টি কুমড়ার চোঁচা ভর্তাতো অসম্ভব মজার।

$ 0.00
3 years ago

লাউয়ের চোচা ভাজা খেয়েছি। কিন্তু মিষ্টি কুমড়ার চোচা ভর্তা খাওয়া হয়নি। আপনার লেখা রেসিপিটা দেখে বাসায় তৈরি করতে চেষ্টা করব।

$ 0.00
3 years ago

কুমড়া ভাজি অনেক খাইলাম ছোট থেকে তবে এটি আমার প্রিয় খাবার। কুমড়া ভাজি আমার ভালো লাগে অনেক তবে কুমড়ার ভরতা কখনো খাওয়া হই নাই।

$ 0.00
3 years ago

এটা আগে কখনো খাইনি। এবার তৈরি করে খেতে হবে।

$ 0.00
3 years ago

প্রথম বারের মত দেখলাম যে এমন একটি খাবার আছে। মিষ্টি কুমড়া আমি অনেকবার খেয়েছি কিন্তু কেমন রেসিপি আমি কখনোই দেখি নাই।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে নতুন একটি আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য । এই খাবারটি হয়তো অনেক সুস্বাদু হবে এবং এটা দেখে সবাই উপকৃত হবে ধন্যবাদ।

$ 0.00
3 years ago

আমি এই প্রথম শুনলাম এই রেসিপিটির কথা। রেসেপিটি দেখতে যেমন আশা করছি খুব ভালো খেতেও হবে। tnq এমন একটা রেসেপি শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago