আমার বান্ধবী

1 10
Avatar for Nishi
Written by
3 years ago

আমার বান্ধুবি ফাতিমা। ফাতিমা অনেক শান্ত স্বভাবের একটি মেয়ে এবং অনেক কম কথা বলত আর ওর কণ্ঠস্বর তো না বললেই নয়, অনেক সুন্দর ।অনেক ছেলেরা টেলিফোনে কথা বলে ওর প্রেমে পড়ে গেছে, এমন অনেক ঘটনা আছে। যাই হোক সে সব কথা থাক। আমার আর আমার বান্ধবী ফাতিমার কিছু মিষ্টি স্মৃতি আজ আমি সবার সাথে শেয়ার করব।

স্কুল জীবন থেকে আমরা দুজন একই সাথে একই স্কুলে পড়ে এসেছি ।তখন থেকে আমাদের পরিচয় স্কুল জীবনে এবং কলেজ জীবন আমরা একসাথে পার করি যদিও বিশ্ববিদ্যালয় একসাথে আর পড়ার সুযোগ হয়নি তাই স্কুলের ঘটনাগুলোই আমি বলব ।আমি সবার প্রথম যখন স্কুলে ভর্তি হই তখন ও আমার আগে ভর্তি হয়েছিল ।

প্রথম দিন আমি যে দিন স্কুলে যাই সেদিন ওর সাথে একই বেঞ্চিতে বসেছিলাম। খুব শান্ত স্বভাবের একটি মেয়ে ,একদম চুপচাপ, কোন কথা বলে না আর কণ্ঠস্বর এত নিচু যে ওর মুখের কাছে আপনার কান যদি না নেন তাহলে বুঝতেই পারবেন না যে বেচারা কি বলছে ।আর আমি তো তেমন একজন মানুষ,হইচই হাহা হিহি সব আমার লেগেই থাকে ।আমি একদম আস্তে আস্তে কথা বলতে পারিনা। আমি কথা বললে নাকি ঝগড়া করছি ও সব সময় আমাকে তাই বলতো।

ওই প্রথম দিন এক বেঞ্চিতে বসা থেকে ওর সাথে আমার ধীরে ধীরে অনেক ভাল একটা বন্ধুত্ব তৈরী হলো ।একজন আরেকজনকে ছাড়া কিছুই বুঝতাম না ।একদিন ওই স্কুলে না গেলে অনেক মন খারাপ লাগত, তা বলে বোঝানো যাবে না ।পরদিন আমি আর ওর সাথে কথাই বলতাম না ,শুধু রাগে -যে কেন আসলো না ।

সারাদিন শুধু চিন্তা করতাম কিভাবে দুজন একসাথে থাকবো ।কিভাবে একসাথে সময় কাটাবো। এজন্য স্কুল শেষে যখন ও কোন টিচারের কাছে পড়তে যেত আমিও সেই টিচারের কাছে পড়া শুরু করে দিতাম ।একসাথে স্কুলে যাওয়া আসা ,একসাথে শিক্ষকের বাসায় যেয়ে পড়া।দিনের প্রায় তিন ভাগের দুই ভাগ সময়ই ওর সাথে আমার থাকা হতো।আর বাসায় ফেরার পর মোবাইল ফোন তো আছেই।আরেকটা মজার ব্যাপার কি ,আমরা স্কুলে হেঁটে যাওয়া আসা করতাম। আর যখন স্কুলে যেতাম তখন শর্টকাট দিয়ে তাড়াতাড়ি চলে যেতাম যত তাড়াতাড়ি স্কুলে পৌঁছানো যায় ,আর যখন বাসায় ফিরতাম যত অলিগলি আছে আশেপাশের সব অলিগলি দিয়ে আসতাম ।রাস্তাটা অনেক বড় হয় আর দুজনে গল্প করতে করতে বাসায় আসতে পারি। জানিনা ওর সাথে আমার এত কিসের ঘনিষ্ঠতা ছিল ,কেন আমার এত ভাল লাগত?

আমার মতো আছে নাকি আপনাদের কারো এত ঘনিষ্ঠ বন্ধু- বান্ধবী স্কুলজীবনের? যদি থেকে থাকে তবে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

ভাল থাকবেন সবাই ,এই কামনাই রইল।।

2
$ 0.00
Avatar for Nishi
Written by
3 years ago

Comments

প্রিয়, আপনাকে অনেক ধন্যবাদ।এমন একটি সুন্দর পোষ্ট আমাদের সাথে ভাগাভাগি করার জন্য। হ্যাঁ আপনার বান্ধবীর মতো আমারও তিনটি বন্ধু আছে। আজ ১৫ টি বছর পার করেছে একসাথে স্কুল কলেজ লাইব্রেরি খেলাধুলা ঘুরতে যাওয়া প্রত্যেকটা জিনিস চারটা বান্ধবী একসাথে শেয়ার করতাম।এখনও আছি ইনশাল্লাহ আগামী যত বছর বাঁচবো তাদের সাথে নিয়ে বাঁচব। এমন বন্ধু পাওয়া খুবই কষ্টকর জীবনে ১৫ টি বছর তাদের কে দিয়েছি তারা আমাকে দিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আবারো।

$ 0.00
3 years ago