হারিয়ে গেছে মোবাইল এবং বন্ধুর পরামর্শ:

6 15
Avatar for Nila121
3 years ago

একটি 15 বছরের শিশু নাম সোনু খেলা থেকে বাড়ি ফিরছিল। বাড়ি ফেরার পথে তিনি দেখলেন একটি ছেলে কাঁদছে। সোনু ছেলেকে জিজ্ঞাসা করল, "তুমি কাঁদছ কেন?" সেই ছেলেটি তার চোখের জল মুছল এবং স্বরে বলেছিল, "আমি আমার নতুন মোবাইলটি হারিয়েছি lost আমি একটি দরিদ্র পরিবার থেকে এখনও আমার বাবা আমাকে একটি মোবাইল কিনেছিলেন। আমার বাবা যদি জানতে পারেন যে আমি আমার নতুন মোবাইলটি হারিয়েছি তবে সে রাগ করবে। আমি সর্বত্র এটি অনুসন্ধান করেছি কিন্তু এটি খুঁজে পেলাম না। আমি এখন কি করব ?? " সোনু জবাব দিয়েছিল, "এটা সত্যিই দুঃখজনক। আমি এখনই কিছু করতে পারছি না তবে আপনি যদি আমাকে আপনার মোবাইলের ঠিকানা এবং ঠিকানাও খুব দিতে পারেন তবে আমি যদি আপনার মোবাইলটি খুঁজে পাই তবে আমি এটি আপনাকে ফিরিয়ে দিতে পারি .. " সোনু ছেলের কাছ থেকে বিশদ পেয়ে তারপর চলে গেল। বাড়িতে যাওয়ার আগে সোনু তার বন্ধুর বাড়িতে গিয়েছিল। তিনি তার বন্ধু বাড়িতে পৌঁছে তিনি জানতে পারলেন যে তিনি একটি পার্টি করছেন। সোনু তাকে পার্টির কারণ জিজ্ঞাসা করলে তার বন্ধু উত্তর দেয় যে সে আজ একটি নতুন মোবাইল পেয়েছে। সোনু তাকে মোবাইল সম্পর্কে জিজ্ঞাসা করেছিল এবং এটি সম্পর্কে জানতে পেরে সোনু বুঝতে পেরেছিল যে এটি সেই দরিদ্র বাচ্চার মোবাইল যার সাথে তার দেখা হয়েছিল। সোনু নিজের মোবাইলটি জানতে পেরে খুশি হয়েছিল। সোনু তার দরিদ্র ছেলেটির কথা তার বন্ধুকে জানিয়েছিল এবং তাকে তার কাছে ফিরিয়ে আনার পরামর্শ দিয়েছিল তবে তার বন্ধু সেই মোবাইলটি ফিরিয়ে দিতে অস্বীকার করেছিল। সোনু তার বন্ধুকে বোঝানোর চেষ্টা করেছিল কিন্তু তার বন্ধু তাকে উপেক্ষা করে তার দলের সাথে চালিয়ে যায়। সোনু খারাপ লাগলো আর চলে গেল। একমাস পর সোনু তার বন্ধুটিকে পার্কে দেখতে পেল। দেখল সে কাঁদছে। সোনু তার বন্ধুকে জিজ্ঞাসা করলেন, “কি হয়েছে ?? তুমি কেন কাঁদছ??" তার বন্ধু জবাব দিয়েছিল, "আমি আমার নতুন মোবাইলটি হারিয়ে ফেলেছি।"


সোনু জবাব দিয়েছিল, "এটা ঠিক আছে .. আপনি ধনী .. আপনি একটি নতুন কিনতে পারেন .." তার বন্ধু জবাব দিয়েছিল, "হ্যাঁ আমি ধনী কিন্তু সেই মোবাইলটি আমার বাবা আমাকে উপহার দিয়েছিলেন এবং আমি আমার মোবাইলটি হারিয়েছি শুনে খুব দুঃখিত হবে।" সোনু জবাব দিয়েছিল, "চিন্তা করবেন না .. কেউ যদি এটি খুঁজে পান .. সে তা ফিরিয়ে দেবে .." এই শুনে তাঁর বন্ধুটি আবার কাঁদতে শুরু করে এবং বলে, "না, সে ফিরে আসবে না কারণ আমি কখনই সেই হতদরিদ্র বাচ্চার মোবাইলটি ফিরি নি। সোনু এখন বুঝতে পেরেছিলাম that মোবাইলটি না ফেরিয়ে আমি কী ভুল করেছি। আমি নিজেকে দোষী মনে করি। আমার কাছে এখনও সেই মোবাইল আছে এবং এটি সেই ছাগলে ফেরত দিতে চাই ” শুনে সোনু খুশী হল এবং সেই দরিদ্র বাচ্চার ঠিকানা পেতে বাড়িতে গেল। সোনু ও তার বন্ধু ওই ঠিকানায় সেই মোবাইলটি ফেরত দিতে গিয়েছিল কিন্তু সেখানে কেউ ছিল না। প্রতিবেশীদের জিজ্ঞাসা করার পরে তারা জানতে পারে যে পরিবারটি কিছুদিন আগে চলে গেছে। সোনুর বন্ধু যখন সোনু তাকে জিজ্ঞাসা করেছিল তখন সেই মোবাইলটি ফেরত না দেওয়ার বিষয়ে সে অপরাধবোধ করেছিল। নৈতিক: আমরা অন্যের সমস্যার মুখোমুখি না হওয়া পর্যন্ত বুঝতে পারি না Other আপনি যখন পারেন কাউকে সহায়তা করা ভাল। অন্যকে কেবল নিজেরাই নয়, নিজের কাছেও সুখ আনতে অন্যদের সহায়তা করা

2
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Avatar for Nila121
3 years ago

Comments

Onek sunde article .I like it very much ..continue it

$ 0.00
3 years ago

Excellent writing skill and sentence making is absolutely fantastic. Carry on.

$ 0.00
3 years ago

ধন্যবাদ

$ 0.00
3 years ago

লেখাটা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করছি আপনি আমার সাথে থাকবেন। আবারো ধন্যবাদ।।

$ 0.00
3 years ago

আপনাকেও ধন্যবাদ

$ 0.00
3 years ago

Hmmm🥰🥰🥰🥰

$ 0.00
3 years ago