হাস্য শুধু আমার সখা?

3 11
Avatar for Naima
Written by
3 years ago

হাস্য শুধু আমার সখা?

অশ্রু আমার কেহই নয়?

হাস্য করে অর্ধজীবন

করেছি তো অপচয়,

চলে যারে সুখের রাজ্য,

দুঃখের রাজ্য নেমে আয়,

গলা ধরে কাঁদতে শিখি

গভীর সমবেদনায়।

সুখের সঙ্গে ছেড়ে করি

দুঃখের সঙ্গে বসবাস

ইহাই আমার ব্রত হোক,

ইহাই আমার অভিলাষ

যেথায় ক্লান্তি, যেথায় ব্যাধি

যন্ত্রনা ও অশ্রুজল।

ওরে তোরা হাতটি ধরে

আমায় সেথায় নিয়ে চল।

পরের দুঃখে কাঁদতে শেখা

তাহাই শুধু চরম নয়,

মহৎ দেখে কাঁদতে জানা

তবেই কাঁদা ধন্য হয়।

5
$ 0.00
Avatar for Naima
Written by
3 years ago

Comments

তোমাকে অনেক অনেক ধন্যবাদ এই রাতের বেলায় এমন একটি সুন্দর কবিতা,পড়ে ঘুমাতে যাওয়ার মজাই আলাদা।ঘুমানোর আগে যদি প্রতিদিন একটা একটা সুন্দর কবিতা পড়ে,ঘুমানো যায় তাহলে ঘুমাতে আরো মহিমায় হয়ে ওঠে তোমাকে অনেক ধন্যবাদ এরকম কবিতা আরো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনুরোধ রইল অসংখ্য ধন্যবাদ

$ 0.00
3 years ago

খুবই সুন্দর একটা পোষ্ট। পোষ্টা টা পড়ার পর খুবই ভালো লাগলো। একটা নতুন জিনিস এর ছোয়া পেলাম মনে হলো। এই রাতের আধারে এমন একটা পোষ্ট পড়ে সত্য ই খুব ভালো লাগলো।। আপনার জন্য শুভ কামনা রইলো।।।

$ 0.00
3 years ago

সত্যি অসাধারণ একটা কবিতা। আসা করি আরও সুন্দর কিছু লেখা আমাদের উপহার দিবেন। শুভকামনা রইলো😇

$ 0.00
3 years ago