Fridays For Future

12 28
Avatar for Nadia
Written by
3 years ago

আপনারা যারা দেশের গন্যমান্য ব্যক্তি, যারা আপনাদের ভবিষ্যতের জন্য ভেবে ভেবে আপনার মূল্যবান জীবনটাকে শেষ করছেন। যারা দিন শেষে ভাবেন আমার একটা জমি থাকলে বা আমার ব্যাংকে টাকা থাকলে আমার ছেলে মেয়েরা সুখে থাকবে।

সেই বুদ্ধিমান মানুষদের কি একটু ভাবার সময় হবে যে, যদি আমাদের দেশটা না থাকে, তাহলে আপনার জমিটা কোথায় থাকবে, আপনার টাকা গুলো কোন ব্যাংক এ থাকবে।

আপনার ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রথমে একটা সুস্থ সুন্দর পরিবেশ গড়ে তুলুন। কেননা আপনার ভবিষ্যৎ প্রজন্ম যদি প্রশ্বাস ই না নিতে পারে, সে বেঁচে থাকবে কি করে??

ভাবুন!! ভেবে দেখুন!!! রক্ত আপনার তাকে সুস্থ রাখার দ্বায়িত্বটা আপনার।

দুঃখিত কিন্তু বলতে বাধ্য হচ্ছি, আপনারা যারা আজ পিয়াজ, চাল এর দর বৃদ্ধি নিয়ে এতো প্রশ্ন তুলছেন, তারা একটু ভেবে দেখুন তো আপনারা যেই হারে মাটি, বায়ু, পানি দূষণ করছেন, আপনার আগামী প্রজন্ম কি পিয়াজ এর মুখ দেখতে পাবে?? নাকি আমরা যেভাবে বই এর পাতায় পড়ে থাকি " এক সময় এদেশে গোলা ভরা ধান ছিল, " তারাও সেভাবে পড়বে " এক সময় এদেশে পিয়াজ নামে একটা উদ্ভিদ ছিল ।

*আপনারা কি জানেন, আমাদের দেশে বনের আয়তন যেখানে ২২% হওয়া দরকার সেখানে মাত্র ১৬% আছে।

*আপনারা কি জানেন, আপনারা যেই পলিথিন রাস্তায় ফেলছেন, তা মাটির নিচে পচতে ৪০০ বছর সময় লাগে।

*আপনারা কি জানেন, আমরা যেই বোতলে পানি খেয়ে তা পার্কে ফেলে আসছি,সেটা যদি মাটিতে চলে যায়, তাহলে সেখানে কোন গাছ হবে না।

যে সকল বাবা- মা সারাদিন তাদের সন্তানদেরকে বিভিন্ন স্কুল, কোচিং এ নিয়ে যাচ্ছেন, সারাদিন তাদের উজ্জ্বল ভবিষ্যৎ এর জন্য তাদেরকে টেবিলে বসিয়ে রাখছেন, তারা কি তাদের সন্তানদের জন্য সুস্থ পরিবেশ দিচ্ছেন?? বলুন একটু শুনি!! জি.পি.এ -৫ কি আপনার সন্তানদের কে হৃদরোগ থেকে বাঁচাতে পারবে???

ধন্যবাদ সবাইকে আমার কথা গুলো শুনার জন্য। আমি আশা করবো আমরা একে অপরের পাশে থাকবো।

11
$ 0.00

Comments

সবাই সাবস্ক্রাইব করে সাথে থাকুন ধন্যবাদ।

$ 0.00
3 years ago

অনেক সুন্দর কিছু কথা আছে যেগুলো আপনিএই আর্টিকেলের মাধ্যমে তুলে ধরেছেন। অনেক অজানা তথ্য জানতে পারলাম এবং অনেক ভালো লাগলো আর্টিকেলটি পড়ে।

$ 0.00
3 years ago

Like Comment and subcribe me .I also back you.......https://read.cash/@abdurrahman

$ 0.00
3 years ago

right you are dear

$ 0.00
3 years ago

অনেক সত্য কথা তুলে ধরেছেন, এসব বিষয়ে মানুষ এখন কথাই বলে না। শুধু চোখ বন্ধ করে অন্ধের মতো দৌড়ায়

$ 0.00
3 years ago

আপনার আর্টিকেল টা খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে, আমি এই সাইটের নতুন আমাকে সাবস্ক্রাইব করুন।

$ 0.00
3 years ago

করা হয়েছে। আমিও নতুন আপনিও আমাকে করুন।

$ 0.00
3 years ago

Done dear.......

$ 0.00
3 years ago

আপনার পোস্টটি সত্যিই অসাধারণ। আপনার এই পোস্ট থেকে আমরা অনুপ্রেরণা পেতে পারি। এমন সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার পরবর্তী পোস্টের জন্য অপেক্ষা করবো।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে পোস্টটি মনযোগ দিয়ে পড়ার জন্য। আমি চেষ্টা করবো আরো ভালো লিখার জন্য।

$ 0.00
3 years ago

it is very good article. it is importent mater and good information. so many many thanks for you.

$ 0.00
3 years ago

Thank you for read my article. Stay home, stay safe.

$ 0.00
3 years ago