My Saturday

0 24
Avatar for Mobarok0210
2 years ago

আজ 18 ডিসেম্বর, ২০২১, শনিবার। আমি আপনাদের এখন বলব আজকে সারাটা দিন আমার কেমন কেটেছে। আমি আজকে সারাটাদিন কোথায় কোথায় গিয়েছি। কোথায় কোথায় আমার কেমন দিন কেটেছে। এই সব কিছু নিয়েই আজকে আমার এই আর্টিকেল।

আমি প্রথমেই সকাল থেকে শুরু করতে চাই। আমি আজকে খুব ভোরে ঘুম থেকে উঠেছি । ঘুম থেকে উঠে প্রথমে আমি আমার মর্নিং ওয়াক শেষ করেই। মর্নিং ওয়াক শেষ করে আমি যখন বাড়ি ফিরে ঠিক তখনই সূর্য উদয় হয়। তখন আমি আমার ফোন ক্যামেরা দিয়ে সূর্যোদয়ের দৃশ্য গুলো সংগ্রহ করি। এখন শীতকাল হওয়ায় সকালবেলা অনেক কুয়াশা পড়ে। কুয়াশার সাথে সাথে ঘাসের ডগায় অনেক শিশির বিন্দু জমে থাকে। সকালের সূর্য উদয়ের দৃশ্য এবং ঘাসের ডগায় জমে থাকা শিশির বিন্দুর দৃশ্য আমি আপনাদের সাথে শেয়ার করলাম । আশা করি আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

সকালের সূর্য উদয়ের দৃশ্যটি
ঘাসের ডগায় জমে থাকা শিশির বিন্দু

তারপর আমি আমার সকালের নাস্তা খেয়ে নেই । আমার আজকের সকালের নাস্তার আইটেম ছিলো খিচুড়ি। আমার মা অনেক মজা করে খিচুড়ি রান্না করতে পারেন। সকালের খিচুড়ি অনেক সুস্বাদু হয়েছিল। আমি অনেক মজা করে সকালের নাস্তা শেষ করি। তারপর আমার মাকে বাড়ির কিছু কাজ করতে সাহায্য করি। এতে আমার মা অনেক খুশি হন।

আপনাদের মধ্যে কে কে আপনাদের বাড়িতে মাকে কাজে সাহায্য করেন?

সকালের খাবারের আইটেমে মায়ের হাতের তৈরি খিচুড়ি

এরপর দুপুরে আমি আমার দুপুরের খাবার খেয়ে নেই। দুপুরের খাওয়া শেষ করে আমি একটু রেস্ট নেই। একটু রেস্ট নিয়ে আমি আবার কাজে লেগে পরি। আমাদের বাড়িতে দুটি গরু আছে। দুপুরে একটু রেস্ট নিয়ে আমি আমাদের গরু দুটির খাবারের জোগাড় করি। গরুর প্রধান খাবার হল খড় ও ঘাস। তাই আমি আমাদের গরু দুটির জন্য ঘর এবং ঘাসের জোগাড় করি। তারপরে আমি একটু ফ্রেশ হয়ে নেই।

ধানের বোঝা মাথায় করে বাড়ি নিয়ে আসার সময় আমার ছোটভাই এই ফটোটি তুলেছে

বিকেলের দিকে আমি আমার বন্ধুদের সাথে আমাদের গ্রামের রাস্তায় একটু হাঁটাহাঁটি করি। বিকেলের দিকে একটু হাঁটাহাঁটি করলে শরীর ও মনটা অনেক ভালো থাকে। তাছাড়া দিনের এই সময়টা একটু ফ্রি পাওয়া যায় তাই বন্ধু-বান্ধবের সাথে একটু আড্ডা দেই অথবা বিকেলের দিকে গ্রামের রাস্তায় একটু হাঁটাহাঁটি করি । হাটাহাটি শেষ করে সন্ধ্যার পূর্বে আমি বাড়ি ফিরে আসি। বাড়ি ফিরে এসে আমি প্রথমে একটু ফ্রেশ হয়ে নেই। বিকেলে হাঁটাহাঁটি করার সময় আমি আমাদের গ্রামের রাস্তার পাশে একটি সরিষা ক্ষেতে সরিষার ফুলের ছবি তুলি।

আমাদের বাড়ির পাশের একটি সরিষা ক্ষেত (প্রথম ফটো)
আমাদের বাড়ির পাশের একটি সরিষা ক্ষেত (দ্বিতীয় ফটো)

সন্ধ্যার পর পরেই গ্রামে অন্ধকার নেমে আসে। আজকে আকাশে চাঁদ থাকায় সন্ধার পরপরই চারিদিকে চাঁদের আলোতে পরিষ্কার দেখা যাচ্ছে। চাঁদের আলোতে দাড়িয়ে থাকতে আমার অনেক ভালো লাগে। আজকে চাঁদের আলোটা অনেক বেশি। তাই আমার মনেহচ্ছে আজকে মনেহয় পূর্ণিমা রাত। আমি এখন সেই চাঁদের আলোতে দাড়িয়ে চাঁদের আলো উপভোগ করছি। চারিদিকে চাঁদের আলোতে পরিষ্কার দেখা যাচ্ছে। আমি আমাদের বাড়ির পাশে দাড়িয়ে দাড়িয়ে চাঁদের আলোর সৌন্দর্য উপভোগ করছি।

আমাদের বাড়ির পাশ থেকে তোলা চাঁদের ফটো (প্রথম ফটো)
গাছের মাঝখান দিয়ে তোলা চাঁদের ছবি (দ্বিতীয় ফটো)

আমি এখনো রাতের খাবার খাইনি। একটু পরে আমি আজকের রাতের খাবার খাবো। আমার মা আজকের রাতের খাবারের আইটেম হিসেবে গরুর মাংশ রান্না করেছেন। আমি গরুর মাংশ অনেক পছন্দ করি। আমার মা গরুর মাংশ অনেক ভালো করে রান্না করতে পারেন। তাই আমি আজকের রাতের খাবারের জন্য এখন অপেক্ষা করে আছি। আর আজকের দিনটা আমার অনেক ভালো কেটেছে। আলহামদুলিল্লাহ। আমি অনেক খুশি। আল্লাহ তাআলার কাছে অনেক শুকরিয়া আদায় করি এমন সুন্দর একটি দিন আমাকে উপহার দেওয়ার জন্য। আশা করি আজকের দিনটা আপনারাও অনেক উপভোগ করেছেন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ। লেখায় কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ...❤️

#MySaturday read.cash @Mobarok0210

2
$ 0.00
Avatar for Mobarok0210
2 years ago

Comments