Kalo meye

0 1
Avatar for Mdalvi
Written by
3 years ago

-কারণ সাজলেও নাকি তাদের আরো বাজে লাগে।

-বউ, প্রেমিকা, গার্ল frnd সব কিছুতেই গায়ের রঙ সাদা হওয়া চাই নইলে বন্ধুমহলে নাকি সম্মান থাকবে না।

-যারা এতো বড় বড় মুখ করে বলো সবই আটা ময়দার কামাল

তাদেরকে কিছু প্রশ্ন করার ছিলো।

* শেষ কবে রাস্তায় একটা কুচকুচে কালো মেয়ের হাত ধরে হেটেছ?

* কখনো কোন কালো মেয়ের চোখে তাকিয়ে বলেছ, আমার চোখে তুমি সবচেয়ে সুন্দরী?

* কখনো একটা কালো মেয়ের জন্য কান্না করেছ?

* সেই মেয়েটা অসুস্থ হলে কখনো সারারাত জেগে অপেক্ষা করেছ?

* কখনো কোন কালো মেয়েকে বলেছ, নীলচে শাড়িতেও তোমাকে পরীর মতো লাগবে?

* কখনো কোন কালো মেয়েকে সত্যি মন থেকে ভালোবেসেছ?

- বিয়ের সময় মা বাবাকে কেউ বলেছ, আমার জন্য একটা শ্যামবরণ প্রতিমা এনে দিও।

- যার রূপের আলো না থাক মনের আলো দিয়ে আমার সংসারটা আলো করবে।

বলেছ কখনো?

-১০০ এর মধ্যে ৯৯.৯৯ ভাগ ছেলেদের উত্তরই হবে

না

-কারণ কালো মেয়েদের নিয়ে কখনো কোন কাব্য, মহাকাব্য রচনা হয় না। তারা কোন গল্পের নায়িকা হয় না।

- তাদেরকে কেউ সত্যিকারের স্বপ্নদেখায় না।

তাদেরকে ঘিরে গড়ে ওঠা সবটাই হয় মেইকি, মিথ্যে।

তা না হলে তো বন্ধুদের সামনে নিজের সম্মান থাকবে না।

-তবে কেন আটা ময়দার এতো বদনাম?

-কেন তাহলে সাজতে হয় সেই কুৎসিত কদাকার রমণি কে?

-সাজতে আসলে তাকে বাধ্য করে কে?

তাই কাউকে অপমান বা কষ্ট দেয়ার আগে একটু ভেবে দেখো, কোন না কোন ভাবে তুমি নিজে দায়ী নওতো?

আমি অসুন্দর,

সে কি আমার দোষ?

-তাহলে তো নিজেকে আমি নিক্ষুত ভাবে সৃষ্টি করতাম

অথচ এই বোকামানুষগুলো বোঝে না,

সৌন্দর্য, সে তো মরিচিকা

-একটা কালো মেয়ের নখের যোগ্যতাও নেই এমন হাজারো সুন্দরী আছে তোমাদের আশেপাশে।

1
$ 0.00

Comments