শিহ্মামুলক

1 17
Avatar for Koly
Written by
3 years ago

#শিক্ষামুলক_পোস্ট

#হযরত মুসা (আ:) একদিন আল্লাহ কাছে জানতে চাইলেন তাঁর সাথে জান্নাতে কে থাকবে উত্তর আল্লাহ বললেন তোমার সাথে জান্নাতে থাকবেন এক কসাই ?

#মুসা (আ:) অবাক হয়ে আল্লাহর কাছে জানতে চাইলেন একজন কসাই তাঁর এমন কি আমল আছে যার কারনে আপনি আমার সাথে জান্নাতে বসবাস করতে দিবেন আমার অনেক জানতে ইচ্ছে করছে ?

#আল্লাহ বললেন হে মুসা তুমি যদি তা জানতে চাও তাহলে ওই কসায়ের কাছে যাও ?

#মুসা (আ:) আল্লাহর কথা মতন ওই কসায়ের কাছে গেলেন দুর থেকে দেখতে লাগলেন ওই কসাই কি করে ?

#কসাই মাংস বিক্রি শেষ হলে দোকান বন্ধ করে সামান্য কিছু মাংস নিয়ে বারির দিকে রয়না দেয় ?

#মুসা( আ :)তাঁর পিছনে পিছনে যায় কসাই বারিতে গিয়ে মাংস গুলো ছোট ছোট করে কেটে রান্না করে আর কিছু রুটি বানায়?

#তাঁর পর ঘরে ঢুকে এক বৃদ্ধ মহিলাকে ধরে বসায় এবং তাঁর পর মাংস আর রুটি ছোট ছোট করে খাওয়াতে থাকে ?

#মুসা( আ:) অবাক হয়ে সব দেখতে থাকে কিছু খন পর তিনি খেয়াল করেন ওই মহিলা কসাইয়ের কানে কানে কি যেনো বলছে আর কসাই তাঁর কথা শুনে মুসকি মুসকি হাসতেছে?

#খাওয়া শেষ হলে কসাই বাহিরে আসে মুসা (আ:)তাঁর পরিচয় গোপন রেখে তাকে জিজ্ঞেস করে ভাই ওই বৃদ্ধ মহিলা আপনার কানে কানে কি বললো যা শুনে আপনি হাসলেন ?

#কসাই উত্তরে বললো ওনি আমার মা আমি প্রতিদিন এই ভাবে আমার মাকে খাইয়ে দেই আর মা আমার কানে কানে বলে আল্লাহ তোমাকে মুসা নবীর সাথে জান্নাত দান করুক আর আমি আমার মায়ের কথা শুনে হাসি বলি কোথায় মুসা (আ:) আর কোথায় আমি ?

#মুসা (আ:)তাঁর কথা শুনে কাঁদতে থাকে আর তাকে বুকে জরিয়ে নিয়ে বলে তোমার মায়ের কথা আল্লাহ তায়ালা কবুল করেছে আমি মুসা যার সাথে তুমি জান্নাত বাসি হবে ?

#মায়ের দোয়া পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ দোয়া যা আল্লাহর দরবারে সরাসরি কবুল হয় তাই আসুন যাদের মা বাবা বাঁচে আছে তাঁদের খেদমত করি আর যাদের মা বাবা বেঁচে নেই তাঁদের জন্য দোয়া করি আল্লাহ যেনো তাঁদের কে জান্নাত বাসি করে

আমিন🙏

2
$ 0.00

Comments