বাংলাদেশ

4 53
Avatar for King
Written by
3 years ago

বাংলাদেশ হচ্ছে আমার প্রিয় মাতৃভূমি। ১৯৭১ সালে ৩০ কোটি মানুষের রক্তের বিনিময়ে অর্জিত আমার এই জন্মভূমি বাংলাদেশ। এই দেশে আমার জন্ম।এই দেশের মাটিতে আমি বড় হয়েছি , আমার কলিজা আমার দেশ প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।এটি সাধারণভাবে অর্জিত হয়নি, হয়েছে অনেক মায়ের বুকের সন্তান ত্যাগের মাধ্যমে। যখন বাঙালির ঘরে খাবার ছিলনা কিন্তু বঙ্গবন্ধু ভাষণ দিয়েছিলেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম,যখন বলেছিলেন বঙ্গবন্ধু, তোমাদের যা কিছু আছে সব নিয়ে বের হয়ে যাও দেশকে স্বাধীন করতে হবে তখন বাঙালিরা একটুও পিছুপা হয়নি তাদের যা ছিল তাই নিয়ে পাক বাহিনীদের সামনে রুখে দাঁড়িয়েছিল, এদের মধ্যে ৩০ কোটি মানুষ মৃত্যু হয়, তাদের রক্তে রঞ্জিত হয় এই দেশের মাটি, আমি ভালোবাসি বাংলাদেশ,, ভালোবাসি এই দেশের মানুষ,, ভালোবাসি এই দেশের মাটি,, ভালোবাসি এই দেশের প্রকৃতি,, ভালোবাসি এই দেশের পশু,, ভালোবাসি এই দেশের প্রত্যেকটি মায়ের সন্তান কে।আমরা বাঙালি জাতি আমরা হারতে শিখিনি সবসময় শিখছি জিততে আমরা। আল্লাহর দরবারে একটা কথা বলতে চাই ওগো আল্লাহ, এই মহা যে করুণা ভাইরাস এই ভাইরাস থেকে প্রত্যেকটা মানুষ কে তুমি হেফাজত করো, এই দেশের প্রত্যেকটা মানুষকে তুমি তোমার রহমতে চাদরে জড়িয়ে নাও,,

হে আল্লাহ আমার মাতৃভূমিকে তুমি আগের মত সুস্থ করে দাও আল্লাহ,,

বাসায় থাকেন সবাই সুস্থ থাকেন সবাই আর মহান পাক রাব্বুল আলামিনের দরবারে দুই হাত তুলে কান্না কন্ঠে বলেন হে আল্লাহ তুমি আমাদের মাফ করে দাও, আমাদের এই মাতৃভূমিকে মাফ করে দাও

আমিন।

আমি সাধারন একজন মানুষ আমার অনেক টি বানান ভুল হয়েছে,, সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

10
$ 0.00
Avatar for King
Written by
3 years ago

Comments

I love Bangladesh and I will

$ 0.00
3 years ago

Bangladesh is our Loved country.I am very happy man i am bangladesh.Nice your comment. thank You

$ 0.00
3 years ago

খুব সুন্দর লিখসেন ভাই।।আমিও লিখসি একটা চাইলে দেখে আসতে পারেন।ধন্যবাদ

$ 0.00
3 years ago

অনেক সুন্দর লিখেছেন ভাই। বাংলাদেশ সম্পর্কে আমি আমার দেশকে ভালবাসি।বাংলাদেশকে ভালবাসি, বাংলাদেশের কালচারকে ভালোবাসি, বাংলাদেশ সম্পর্কে এরকম একটা আর্টিকেল লেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এরকম আরও আর্টিকেল লিখবেন আশা করি। আমি গর্বিত আমার দেশকে নিয়ে।

$ 0.00
3 years ago

বাংলাদেশ এ জন্মগ্রহণ করে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

$ 0.00
3 years ago

আমি আমার দেশকে খুব ভালোবাসি আমিও খুব গর্বিত আমার এই বাংলাদেশের জন্ম ভূমিতে জন্মগ্রহণ করে।।। আমি আমার দেশকে খুব ভালোবাসি।।।

$ 0.00
3 years ago

যে গর্বিত আমি আমি একজন বাংলাদেশী কষ্ট তখনই লাগে যখন দেখি আমার সামনে কাউকে নির্যাতন করা হয় কোন অপচয় করা হয়

$ 0.00
3 years ago

বাংলাদেশ আমাদের মাতৃভূমি। এ দেশের প্রাকৃতিক সৌন্দর্য মনোমুগ্ধকর। এমন অপরুপ সৌন্দর্য পৃথিবীর অন্য কোন দেশে দেখা যায়না। এদেশে জন্মগ্রহণ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি।

$ 0.00
3 years ago

বাংলাদেশকে খুব ভালবাসি এই দেশে আমার জন্ম এই দেশের মাটি আমার অতি প্রিয় আমি খুব ভালোবাসি আমার দেশকে

$ 0.00
3 years ago

হুম। প্রতিটি মানুষেরই উচিত নিজের দেশকে ভালোবাসা, দেশের মানুষকে ভালোবাসা। আমিও আমার দেশকে খুব ভালোবাসি।

$ 0.00
3 years ago

এদেশের প্রাকৃতিক সৌন্দর্য আসলে খুব মনোমুগ্ধকর।আপনারা আর্টিকেলটি আসলে অনেক সুন্দর হয়েছে এবং আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার দেশ সম্পর্কে এত সুন্দর করে আর্টিকেলটি লেখার জন্য।।।

$ 0.00
3 years ago

আপনি সত্যি বলেছেন এই দেশের সৌন্দর্য মনমুগ্ধকর এমন অপরূপ সৌন্দর্য পৃথিবীর অন্য কোথাও দেখা যায় না।।। আমিও এই দেশে জন্মগ্রহণ করে খুব ধন্য মনে করি।।।

$ 0.00
3 years ago

হ্যাঁ আমাদের এই দেশ অনেক সুন্দর অনেক প্রকৃতি অনেক মনোরম এবং আমরা প্রবৃদ্ধির থাকতাম যদি ইংরেজরা আমাদের নাটক হতো

$ 0.00
3 years ago

হুম। প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলাভূমি হচ্ছে আমাদের এই বাংলাদেশ। এ দেশকে নিয়ে বহু কবি সাহিত্যিক অনেক কবিতা লিখেছেন।

$ 0.00
3 years ago

আমি একজন বাংলাদেশী আমি আমার দেশকে খুব ভালোবাসি। বাংলাদেশ আমার মাতৃভূমি। আমাদের দেশের কোন তুলনা হয়না।। এদেশে যেমন সবুজ প্রকৃতি রয়েছে তা আর কোথাও নেই।।।

$ 0.00
3 years ago

একজন বাংলাদেশী আমি আমার দেশকে ভালবাসি কারণ এদেশে আমার মা দেশ আমার বাবার দেশ আমার রক্তের দেশ বাংলাদেশ

$ 0.00
3 years ago

উনিশশো একাত্তর সালে এই দেশ স্বাধীন হয়েছিল এই দেশের মানুষ কখনো ভুলবে না লক্ষ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীনতা অর্জন করেছিল।। এই দেশের বীরেরা।।।

$ 0.00
3 years ago

হাজার 971 সালের অনেক কষ্টের বিনিময় েদেশর জিতো হয় অনেক কষ্ট হয়েছিল বাঙালি। খুব ভালোবাসি বাংলাকে

$ 0.00
3 years ago

তাই আমি আমার দেশকে খুব ভালোবাসি এবং ভালোবাসি আমার মাতৃভাষাকে যে মাতৃভাষার জন্য আমাদের ছাত্ররা জীবন দিয়েছিল।।। সংগ্রাম করেছিল বীরশ্রেষ্ঠরা।।।

$ 0.00
3 years ago

আমি আমার বাসা কে নিয়ে গল্প করি আমি আমার দেশকে নিয়ে গল্প করি আমি আমার দেশের মাটি কে নিয়ে গর্ব করি কারণ এদেশ আমার এদেশ আমার ভালোবাসার বাংলাদেশ

$ 0.00
3 years ago

আর আমাদের এই দেশের নায়ক হচ্ছে শেখ মুজিবুর রহমান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর নামে আখ্যায়িত হন। তার জন্যই আমরা এই দেশকে বাংলা বলে ঘোষণা করি।।।

$ 0.00
3 years ago

উনি একজন হচ্ছেন আমাদের দেশের জন্য একজন মহানায়ক যিনি পুরো ওয়ার্ল্ডে বিখ্যাত হয়ে আছেন তাকে হাজারো সালাম জানাই এবং তার মাগফেরাত কামনা করি

$ 0.00
3 years ago

তার এই কষ্টের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি। তার ভাষণে আমাদের বাংলার মানুষ জাগ্রত হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।। তার ব্যাখ্যা যতই দিব এতই কম হবে ধন্যবাদ আমার এই দেশ সম্পর্কে একটি আর্টিকেল লেখার জন্য।।।।

$ 0.00
3 years ago

আপনাকে ধন্যবাদ একটি সুন্দর কমেন্ট করার জন্য আশাকরি পাশে থাকবেন ইনশাআল্লাহ আমাকে সবসময় পাশে পাবেন

$ 0.00
3 years ago

বাংলাদেশই একমাত্র দেশ যে দেশ কি না স্বাধীনতার জন্য ৩০লক্ষ মানুষ প্রাণ দিয়েছে আর এই ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে আমরা ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর স্বাধীনতা লাভ করি।

$ 0.00
3 years ago

যে 1971 সালের হাজার মা-বোনের কারো স্বামী কারো ছেলে কার সন্তান মৃত্যুর মাধ্যমে আমাদের দেশটা স্বাধীনতা লাভ করে খুব ভালোবাসি বাংলাকে

$ 0.00
3 years ago

হুম ঠিক বলেছেন, আমিও বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি আমার দেশকে অনেক ভালোবাসি

$ 0.00
3 years ago

সুজলা-সুফলা শস্য-শ্যামলা যেদিকেই তাকাই শুধু সবুজের সমারোহ।আমার কাছে হয়তো মনে হয় বাংলাদেশে একমাত্র দেশ যেখানে শুধু সবুজের সমারোহ হয় দেখলেই যেন মন জুড়িয়ে যায়। ধন্যবাদ লেখককে এত সুন্দর বিষয় আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

$ 0.00
3 years ago

আসলে এই বাংলা আমাদের বাংলাদেশ এই দেশ আমার মায়ের দেশ এই দেশ আমার বাবার দেশ এই দেশকে আমি ভালোবাসি কারণ, এই দেশটা হক ভাবে উপার্জিত করা হয়েছে

$ 0.00
3 years ago

বাংলাদেশ আমাদের মাতৃভূমি। এটা আমাদের মায়ের মতো।আমরা আমাদের বাংলাদেশ কে নিয়ে গভবোদ করি।

$ 0.00
3 years ago

জন্মগ্রহণ করে কোন সময় মনে হয় আমি সুখী আবার কিছু মনে হয় আমিও সুখী যখন দেখি নির্যাতনের কোনো মানসিক তখন মনে হয় আমি এই দেশে জন্মগ্রহণ করে আমি পাপ করেছি

$ 0.00
3 years ago

আমাদের প্রিয় মাতৃভূমি আমাদের এই বাংলাদেশ।আমি বাংলাদেশের জন্মাতে পেরে নিজেকে গর্ববোধ করি।সুজলা-সুফলা শস্য-শ্যামলা যেদিকে তাকাই শুধু সবুজের সমারোহ আমাদের এই বাংলাদেশ।

$ 0.00
3 years ago

বাংলাদেশ এ জন্মগ্রহণ করে আমি খুব গর্বিত এই দেশের প্রকৃতি আমার খুব আপন,ভালোবাসি বাংলাকে

$ 0.00
3 years ago

I also write a article about my countr Bangladesh.I love my country very much.I am feeling proud because born in Bangladesh.

$ 0.00
3 years ago

এই দেশ আমার মায়ের দেশ আমার বাবার দেশ আমার জন্ম 18 কোটি মানুষের স্পন্দনের দেশ বাংলাদেশ

$ 0.00
3 years ago

Bangladesh is my country. I love my country very much. 30 lakhs people sacrifice their lives for our country. The people also sacrifice their lives for their mother tongue.

$ 0.00
3 years ago

Bangladesh is my motherland. I love this country very well. I am proud of my country. Kepp writting.

$ 0.00
3 years ago

বাংলাদেশ আমার প্রাণের দেশ ৷ এই দেশে জন্মেছি আমি তাইতো আমার মাতৃভূমি এই দেশকে ভালোবাসি ৷

$ 0.00
3 years ago

সবুজে শ্যামলে ভরা আমাদের এই বাংলাদেশ। যেদিকেই তাকাই শুধু সবুজ আর সবুজ।বাংলাদেশের সৌন্দর্যের কথা বলা শুরু করলে তা কখনো শেষ হবার নয়। এদেশের সৌন্দর্যে মুগ্ধ হয়ে অনেক কবি অনেক কবিতা লিখেছেন।

$ 0.00
3 years ago

এ দেশে জন্মগ্রহণ করে আমি নিজেকে গর্বিত মনে করি। বাংলাদেশের মতো আরেকটি দেশ সেই সারা বিশ্বে আরেকটি পাওয়া যাবে না। লেখককে ধন্যবাদ বাংলাদেশ সৌন্দর্য সম্পর্কে কিছু কথা বলার জন্য।

$ 0.00
3 years ago