শুভ কন্যা দিবস

0 14
Avatar for Khairul28
3 years ago

দুই তিন মাস পর কোন মূখে এই বাসায় ঢুকবে? প্রস্ন টা শুনে বুঝতে আমার কিছু টা সময় লাগলো।

কথা গুলো কোন দিকে মোড় নিচ্ছে আমি ঠিক বুঝে উঠতে পারছিলাম না!

আমার ভীষণ রাগ হলো।

বললাম- তুমি আমাকে আনবে। আমি তো রাগ করে কিংবা ঝগড়া বিবাদ করে যেতে চাইনি। তোমার সাথে আলোচনার মাধ্যমে আমি কয়েক মাস একটু নিজের মত থাকতে চেয়েছি।

আধুনিক সমাজে যাকে space বলে। আমার আসলে একটু space দরকার।

আমি হাঁপিয়ে উঠেছি এ সংসারে।

আর যদি নাই পার তবে এখানে আমার ফিরতে ই হবে এমন কোন কথা নেই। আমার ব্যবস্থা আমি করতে পারবো।

জেদ করেই কথা গুলো বললাম।

এই প্রথম অনুভব করলাম বাবার বাড়ী, সামীর বাড়ী না।

নিজের একটা ঠিকানা মেয়েদের ভীষণ প্রয়োজন।

যদিও আমার বাবার বাড়ি নাই।

যেহেতু ভাই নাই, বাবা বেঁচে নেই তাই ঐ সুখ এবং অহমিকা আমার নাই।

যাতনার যাতা কলে পিষ্ট হয়ে মুখ গুজে এখানেই পড়ে থাকতে হবে হাসি মুখে। চেহারার থাকবে সামী সোহাগী সুখী একটা ছবি।

অভাব তো নেই কিছু? মাথার ওপর ছাদ। তিন বেলা খাবার, ছুটিতে বাচ্চাদের নিয়ে ঘুরতে যাওয়া, ঈদে প্লাবনে কেনাকাটা করা সব সুখই তো আছে আমার।

শারীরিক নির্যাতনের শিকারও না আমি, তবে কেন এমন প্রস্তাব দিলাম।

মানষিক নির্যাতন তো চোখে দেখা যায় না। মনের আড়ালে যা আছে তা আড়ালেই থাক। কিছু দিন আলাদা থেকে সেটা প্রকাশ করার দরকার কেনরে ভাই?? ?

মুহূর্তের মধ্যে নিজেকে সুবর্ণলতা মনে হল!!!!!

সেকাল আর একাল এর পার্থক্য বাঙালি পরিবারে সত্যি আজও আসে নাই।

পরিবর্তনটা শুধু ঘোড়ার গাড়ি / গরুর গাড়ির জায়গায় বাস, ট্যাক্সি এসেছে।

মানুষের মনের কোন পরিবর্তন নেই। তা সে বাপের বাড়ির মানুষ হোক কিংবা শুশুড় বাড়ির মানুষ।

শিক্ষিত শুধু কাগজে কলমে হয়েছি।

মনটাকে শিক্ষিত করতে পারিনি।

মনন শিক্ষার স্কুল টা কোথায়???

খুব জানতে ইচ্ছা করে।

গত দশ বছরের তিলে তিলে গড়া আমার এ সংসার। তবে কেন এত বছর পর আমি Space চাচ্ছি???

এত বছর শুধু অপেক্ষা করেছি, সহ্য করেছি, সময়ের সাথে বয়সের সাথে সব ঠিক হয়ে যাবে‌!!!

আমি ভুল ছিলাম কিছুই পরিবর্তন হয়নি বরং আমার বয়সটা শুধু বেড়েছে। যে বয়সে যে সুখ ভোগ করার কথা, সময়ের অপেক্ষায় সময় গুলো এখন শুধুই অতীত।

কন্যা দিবসে কন্যাদয়কে বলছি, আমাদের মত সুবর্ণলতা হওয়ো না।

জীবন টা অনেক সুন্দর। ভবিষ্যতের জন্য জীবনটা জিইয়ে রেখোনা , সময়ের স্রোতে বর্তমানকে ভাসিয়ে যেতে দিও না।

নিজের ঠিকানা গড়ে তুলে মনের মত সংসার সাজাও। তাহলে Space এর জন্য বাবার বাড়ি / শুশুড় বাড়ির মুখাপেক্ষী হতে হবে না।

শুভ কামনা সকল কন্যাদয়।


2
$ 0.00
Avatar for Khairul28
3 years ago

Comments