ভালবাসা....

1 4
Avatar for Kanij1305
3 years ago

💝 পৃথীবির অদ্ভুত অব্যখ্যায়িত জিনিস গুলোর মধ্যে অন্যতম হচ্ছে "ভালোবাসা"। আচ্ছা, এই ভালোবাসাটা কে বাজে রকমের অদ্ভুত কেনো বললাম? সেটার কারনটা এখন ব্যখ্যা করছি,

একজন সেলিব্রিটি যে কিনা মোটিভেটর, মানুষ তার থেকে মোটিভেট হয়। সে তার জীবনের ভয়ংকর সময় গুলোর কথা একটা ইন্টারভিউতে বলার সময় হাউমাউ করে কেঁদেছিলো। আর তার জীবনে এই ভয়ংকর সময় এসেছিলো তার ভালোবাসার জন্য। লক্ষ লক্ষ মানুষকে মোটিভেট করা মানুষটা ও তার ভালোবাসার কাছে দুর্বল ছিলো। মানুষকে দেওয়া মোটিভেশান তার জীবনে কাজে লাগাতে পারেনি। আবেগ, অনুভূতি, ভালোবাসা এগুলোর কাছে হেরে গিয়েছিলো।

আমার খুব কাছের একজন বন্ধু ব্রেকাপের বিরহে খুবই খারাপ অবস্থার মধ্যে ছিলো। সে ছেলেটার হাতে পায়ে পরতো তার জীবনে ফিরে আসার জন্য। তখন তার মানসিক সাপোর্ট এর জন্য আমি তার পাশে ছিলাম।

একদিন সে খুবই বিরক্তি নিয়ে আমাকে বলল,একদিকে তার ভালোবাসা হারানোর যন্ত্রনায় সে মারা যাচ্ছে, অন্যদিকে অন্য একটা ছেলে তাকে ভালোবাসে তাই তাকে খুবই বিরক্ত করছে। জিনিসটা আমার কাছে ভীষণ অদ্ভুত লেগেছে। সে একজন কে হারিয়ে বেদনায় কাতর হয়ে আছে অন্যদিকে অন্য একজন মানুষ তাকে পাওয়ার জন্য ব্যকুল হয়ে আছে।

.

যে আমাদেরকে ভালোবাসে আমরা তাকে পাত্তা দেইনা।আর যে বাসেনা তার পিছনে আঠার মতো লেগে থাকি। কি অদ্ভুত তাইনা? সেজন্যইতো শুরুতে বলেছিলাম, ভালোবাসাটা খুবই অদ্ভুত। প্রমাণ পেলেনতো এবার?

আমার স্কুলে একটা মেয়ে ছিলো। যাকে বদের হাড্ডি বলে সবাই জানতো। কোনো ছেলে তার প্রেমে পড়বে সেটা তার জন্য ও হয়তো জোকস হতো। কিন্তু একদিন ঐ মেয়েটার জন্য ও একটা ছেলেকে অসম্ভব ভালোবেসে বিয়ে করতে দেখেছি।

মাঝে মাঝে আবার হয় কি জানেন?যে আমাদের ভালোবাসা পাওয়ার জন্য ঘুরঘুর করে পিছনে ঘুরে তাকে পাত্তা দিলে একটা সময় সে আমাদেরকে পিছনে ঘুরায়। আসলে ভালোবাসা এরকমই। অদ্ভুত, যার কোনো ব্যখ্যা দেওয়া যায়না। কার জীবনে কিভাবে আসবে? কখন আসবে? কিচ্ছু জানা যায়না। তবে আসবে।

প্রতিটা মানুষের জীবনে তাকে ভালোবাসার জন্য কেউ একজন আসবে। সে কালো, ফর্সা, চরিত্রহীন, যেমনই হোক এরকমই ভালোবাসবে।

যেহেতু আমরা আবেগ প্রবণ মানুষ, তাই কেউ একজন জীবনে আসলে তাঁকেই নিজের সবটুকু বিসর্জন দিয়ে দেই। সবকিছুর বিনিময়ে তাকেই আগলে রাখতে চাই। কিন্তু হতে পারে এই মানুষটা আমার জন্য সঠিক নয়।

যে আমাকে ভালোবাসার তাকে ধরে রাখার জন্য এতো প্রচেষ্টার প্রয়োজন হয়তো পরবেনা। আমার মানুষটা একদিন আসবে হয়তো দু-একজনের পরে, হয়তো দু-এক বছরের ব্যবধানে। কিন্তু এর পুর্বে যা আসবে, যা ঘটবে এর সবগুলোকে জীবনের একটা খারাপ অধ্যায় ভেবে মন থেকে মুছে ফেলতে হবে। সকলের প্রতি ভালোবাসা ও শুভ কামনা অবিরাম।

2
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for Kanij1305
3 years ago

Comments