আসসালামু আলাইকুম দোয়া কবুলের গল্পঃ

6 30
Avatar for JosiKhan
3 years ago

আসসালামু আলাইকুম

দোয়া কবুলের গল্প:

এতদিন তো শুনে আসছেন অনেকের দুয়া কবুল এর কথা -

এইবার আমি স্মৃতি বলবো আপনাদের কে আমার মহান আল্লাহ পাকের মহিমার কথা!

প্রায় ৮ মাস আগে আমি আস্তে-আস্তে অনেক অসুস্থ হয়ে যাই, তাড়পর ডাক্তার দেখালাম! ধরা পড়লো প্রস্বাবে ইনফেকশন !

ডাক্তার কিছু ঔষধ দিলেন আর বললেন বেশি করে পানি খেতে হবে তাহলেই নাকি সেড়ে যাবে !

প্রচুর পরিমাণে পানি আর ডাক্তারের দেওয়া ঔষধ খেয়েও আমার কোন কিছুতে কাজ হচ্ছিলো না ! তখন অনুভব কর‍তে লাগলাম কিডনিতে খুব ব্যথা হচ্ছে হঠাৎ করে ব্যথা হত আবার কিছুক্ষণ থেকেই কমে যেত !

তাড়পর আবার ডাক্তার দেখালাম, চ্যাক-আপ করার পরে ধরা পড়লো ২ কিডনিতেই ২টা পাথর !

ডাক্তার আবারো ঔষধ দিলেন ৩ মাসের ! ৩ মাস ঔষধ খাওয়ার পরে দেখলাম হাত-পা মুখে সব জায়গায় পানি ! কোনকিছুতেই আর শান্তি পাচ্ছিলাম না!

এর মধ্যে দেশে কড়াকড়ি লকডাউন চলছিলো সব জায়গায় এবং করোনা পরিস্থিতি খুব নাজুক ছিলো তাই ডাক্তার বসবেন না ! ফোনে কন্টাক্ট করার পরে উনি বললেন যে পানি বেশি করে খাইলে পাথরটা বেরিয়ে আসবে !

ডাক্তারের সব ইন্সট্রাকশন ফলো করলাম, কিন্তু দিন-দিন আমি ব্যথায় শেষ হয়ে যাচ্ছিলাম !

অবশেষে লকডাউন শিথিল হওয়ার পরে ডাক্তার চ্যাঞ্জ করে অন্য জনকে দেখালাম কারণ আমার আগের ডাক্তার বসবেন না ! নতুন ডাক্তার দিলেন আরো টেস্ট , চ্যাক-আপ করানোর পরে দেখা গেলো ২ কিডনিতে ৩-৪ টা পাথর !

আমি ভেঙে পড়লাম ! হতাশ হয়ে গেলাম!

সবাই বললো অপারেশন করিয়ে ফেলতে কিন্তু আমি আমার মহান রবের দিকে ভরসা করে দিন-রাত এক করে কান্নাকাটি করে চাইতে লাগলাম ! ডাক্তার ঔষধ দিলেন ১ মাসের, বললেন আশা করি এই ঔষধেই সেরে যাবে !

এই ১ মাসের মধ্যেই তীব্র ব্যথা শুরু হত আর মনে হত এখনি বুঝি মারা যাবো ! কিডনির পাথরের ব্যথাকে নাকি প্রস্ববের ব্যথার সাথে তুলনা করা হয় ! আস্তাগফিরুল্লাহ !

সেই ব্যথা নিয়ে একমাস পরে আবারো ডাক্তার দেখালাম, চ্যাক-আপ করে দেখা গেলো পাথরগুলো কোনভাবেই বের হবে না, মূত্রতলি তে আটকে আছে ! এবং ডাক্তার আরো বললেন যে কিছু কিছু পাথর আছে বেরিয়ে আসে কারণ ওইগুলা মসৃণ পাথর নাকি আর আমার পাথরগুলো হচ্ছে কাঁটাযুক্ত তাই বের হচ্ছেনা ! তাই ইমিডিয়েটলি অপারেশন করতে হবে !

কোনকিছু না ভেবেই বাসায় এসে আল্লাহ পাকের কাছে কান্নাকাটি করতে লাগলাম ! এমন কোন আজান আর ইকামত বাদ রাখিনি যে দোয়া করিনি, শত ব্যস্ততার মধ্যেও যদি দেখতাম বাহিরে বৃষ্টি হচ্ছে তখনি সব কাজ ফেলে আমার রবের কাছে ২ হাত তুলে কাঁদতাম আর বলতাম আল্লাহ তুমিই পারো মিরাকল ঘটাইতে !

আমার কাছের-দূরের যত্ত মানুষ আছে সবাইকে বললাম আমার জন্য একটু দোয়া করতে ! আর আমার আম্মাতো আমার জন্য নাওয়া খাওয়া ছেড়ে সারাদিন রাত দোয়া করতেন! মায়ের দোয়া নাকি বিফলে যায় না এইজন্যই হয়তো আম্মা আরো বেশি দোয়া করতে থাকলেন !

অবশেষে সিদ্ধান্ত নেওয়া হলো অপারেশন করিয়ে ফেলবো ! তাই আবারো একটা টেস্ট করতে হবে পাথরগুলোর অবস্থান জানার জন্য ! তাই কাল আবার টেস্ট করালাম !

আজ আমি বাসা থেকে বের হলাম আর আমার আল্লাহ পাককে তখনো অঢেল বিশ্বাসের সাথে ডাকতে লাগলাম আল্লাহ তুমি একটু রহমত করো !

সারা রাস্তা এমনকি ডাক্তার রিপোর্ট দেখে বলার আগ পর্যন্ত দুরদ-ইস্তেগফার মুখ থেকে সরছিল না ! আলহামদুলিল্লাহ !

কেন জানি এইবার এর রিপোর্ট দেখার আগ মুহূর্তটা আমার পরিক্ষার রেজাল্ট বের হওয়ার আগে যে একটা বুক ধুকপুকানি করতো ঠিক তেমনি করতে লাগলো ! এর আগে কত রিপোর্ট দেখালাম কিন্তু এমন হয়নি !

ডাক্তার রিপোর্ট দেখে আমাকে বললেন আপনি বাসায় যান, গিয়ে ঘুমান ! আমার কেমন জানি লাগলো তাই আমি আবারো বললাম স্যার বাসায় গিয়ে ঘুমাবো মানে বুঝলামনা...!

উনি বললেন যে আপনি যেখানে অপারেশন এর প্রস্তুতি নিয়ে ফেলছিলেন ওইখানে IVU রিপোর্টে আসছে আপনার একটা পাথর ও নাই ! সাথে-সাথেই আমি স্তব্ধ হয়ে গেলাম এবং পাশ থেকে একজন লোক বলে উঠলো আলহামদুলিল্লাহ ! তখন থেকে বাসায় আসার আগ মুহূর্ত পর্যন্ত ২ চোখ বেয়ে পানি ঝরছিলো আর মন থেকেই আপনা আপনি আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ , আল্লাহু আকবার বের হতে লাগলো ! মনে হচ্ছিলো হসপিটালেই আমার মহান রবকে সেজদা দিয়ে শুকরিয়া জানাই !

আমার আল্লাহ আমাকে কোনদিন নিরাশ করেন নাই ! আলহামদুলিল্লাহ ! বিশেষ করে পর্দা শুরু করার পর থেকে !

আমি জানিনা কার দোয়ায় আমার মত পাপী বান্দিকে আল্লাহ এত বড় মসিবত থেকে মুক্তি দিলেন! যারা আমার জন্য দোয়া করেছেন আল্লাহ পাক যেন তাদের উত্তম প্রতিদান দান করেন ! আমিন

এত লম্বা করে না লিখলে হয়তো বুঝাতে পারতাম না যে আমি ঠিক কোন অবস্থায় ছিলাম ! হয়তো বুঝাতে পারতাম না আমার মহান রবের মহিমান্বিত, কুদরতি শক্তি ! উনি যে মহান আবারো প্রমাণ করে দিলেন ! সুবহানাল্লাহ ! আমরা রোজ কত কষ্টে পতিত হচ্ছি, হতাশ হয়ে আল্লাহ পাককে ভুলে যাচ্ছি ! কিন্তু আল্লাহ পাক বার বার বলেছেন যে আমাকে ডাকো, আমি সাড়া দিবো ! কিন্তু আমরা ডাকিনা ! আমার দাদী সবসময় বলতেন যে ডাকার মত ডাকলে আল্লাহ কেমনে শুনেনা ! আমার আল্লাহ শুনেছেন, আমার আল্লাহ আমাকে মায়া করেছেন ! আলহামদুলিল্লাহ !

আমি আজকের এই দিনের কথা কোনদিনও ভুলবনা, মাত্র এক সপ্তাহের ব্যবধানে আমার আল্লাহ মিরাকল ঘটিয়ে দিলেন ! আল্লাহু আকবার !

💞

10
$ 0.00
Avatar for JosiKhan
3 years ago

Comments

ওয়া আলাইকুম আসসালাম

$ 0.00
3 years ago

না, মূত্রতলি তে আটকে আছে ! এবং ডাক্তার আরো বললেন যে কিছু কিছু পাথর আছে বেরিয়ে আসে কারণ ওইগুলা মসৃণ পাথর নাকি আর আমার পাথরগুলো হচ্ছে কাঁটাযুক্ত তাই বের হচ্ছেনা ! তাই ইমিডিয়েটলি অপারেশন করতে হবে !

$ 0.00
3 years ago

সবাই ইংরেজীতে পোস্ট করে।আপনি বাংলাতে পোস্ট করছেন।অনেক ভালো লাগলো ভাই। আর আপনার পোস্টটাও অনেক সুন্দর।

$ 0.00
3 years ago

এত লম্বা করে না লিখলে হয়তো বুঝাতে পারতাম না যে আমি ঠিক কোন অবস্থায় ছিলাম

$ 0.00
3 years ago

Proud to be a Muslim 😇

$ 0.00
3 years ago

Amazing story. We need to pray to almighty Allah always

$ 0.00
3 years ago