ভেজিটেবল রোল

16 15
Avatar for Jewel
Written by
3 years ago

উপাদানঃ

১| ময়দা

২| লবণ

৩| সয়াবিন তেল

৪| সবজি[গাজর,আলু, ফুলকপি]

৫| আদা বাটা

৬| রসুন বাটা

৭| জিরা বাটা

৮| কাঁচা মরিচ কুচি

৯| ডিম-২টি

১০| টোস্ট বিস্কুট গুড়ো

১১| পিয়াজ কুচি

রন্ধনপ্রনালীঃ

প্রথমে একটা পাত্র সবজি সিদ্ধ করে নিতে হবে।সবজি সিদ্ধ হয়ে গেলে একটা ফ্রাইপ্যানে তেল দিয়ে পেয়াজ কুচি ভাজতে হবে।এরপর একে একে কাচামরিচ,জিরা,আদা,রসুন বাটা দিয়ে একটু কসিয়ে নিতে হবে।

এরপর সিদ্ধ সবজি দিয়ে নাড়াচাড়া করে একটু পানি দিয়ে ঢেকে দিই।পানি কমে গেলে সবজি নামিয়ে ফেলি।

এখন২ কাপ ময়দার মধ্যে অল্প বেকিং পাউডার দিয়ে মাখি।এরমধ্যে পানি দিই।পানি দিয়ে নেড়ে একটা মন্ড বানাই।রুটির মত বেলে তৈরি করি।

এবার রুটির কিনারে কিছুটা সবজি নিয়ে তারপর পাটিসাপটা পিঠার মত বটে ডিমের মধ্যে চুপ দিয়ে তারপর টোস্টের গুড়োর মধ্যে মাখিয়ে ফ্রাইপেনে তেল গরম করে একে একে ভাজি যতক্ষন না লালচে ভাব আসে।

ভাজা হয়ে গেলে প্লেটে সাজিয়ে একটি পাত্রে সস নিয়ে পরিবেশন করি।

রেসিপিটি পড়ার জন্য ধন্যবাদ।

9
$ 0.00
Sponsors of Jewel
empty
empty
empty
Avatar for Jewel
Written by
3 years ago

Comments

ভেজিটেবল রোল আমার অনেক ভালো লাগে। আর ভেজিটেবল রোল বানানো অনেক সহজ। খুব বেশি উপকরন ও প্রয়োজন হয় না।

$ 0.00
3 years ago

হুম,আর স্বাদের কথা না হয় নাই বলি!🙂নাম শুনলেই খেতে ইচ্ছে করে!😌

$ 0.00
3 years ago

হুম আমার অনেক পছন্দের খাবার৷ আমি বাসায় মাঝে মাঝে বানাই ভেজিটেবল রোল। অনেক মজার।

$ 0.00
3 years ago

চিকেন রোলও অনেক মজার

$ 0.00
3 years ago

হ্যাঁ, আমার সবধরনের ফাস্টফুড আইটেম অনেক বেশি ভালো লাগে।

$ 0.00
3 years ago

নেক্সট পোস্টের জন্য অপেক্ষা করছি

$ 0.00
3 years ago

গুড।

$ 0.00
3 years ago

হুম সকালের জন্য পারফেক্ট রেসিপি। আমার খুব ভালো লাগে এই রোল।

$ 0.00
3 years ago

আমারও অনেক পছন্দের একটা আইটেম

$ 0.00
3 years ago

আমি আগে ও রোল খেয়েছি এইরকম। এইগুলা অনেক মজা খেতে। সব্জি রোল তাই ভাল।

$ 0.00
3 years ago

হুম,ঠিক বলেছেন।

$ 0.00
3 years ago

ধন্যবাদ।

$ 0.00
3 years ago

মাঝে মাঝে আমি রোল খেয়ে থাকি তবে সবথেকে ভালো লাগে চিকেন রোল।সবজি রোল মাঝে মাঝে খেয়ে থাকি।

$ 0.00
3 years ago

চিকেন রোল আমার কাছেও ভাল লাগে।কিন্তু রোগ প্রতিরোধ বাড়ানোর জন্য হলেও মাঝে মাঝে ভেজিটেবল রোল খাওয়া দরকার।

$ 0.00
3 years ago

vegetable roll is delious food.i loves vegetable roll.i eating most time vegetable roll.

$ 0.00
3 years ago

Thanks for your opinion ☺

$ 0.00
3 years ago