কলার পিঠা

12 11
Avatar for Jewel
Written by
3 years ago

এদেশের মানুষ যে পিঠা প্রেমী তা যুগে যুগে প্রমান দিয়েছে।গ্রামীন সমাজে আর শহরে তো বটেই ঘর থেকে ঝুপড়ি দোকান এমনকি পিঠার জন্যও আলাদা দোকান পাওয়া যায়।

আজ আমি একটি কমন অথচ বানাতে সহজ ও সুস্বাদু এমন একটি রেসিপি শেয়ার করবো।আশা করি রেসিপির নাম শুনেই বুঝতে পেরেছেন।তো চলুন শুরু করা যাক।

উপকরন(Elements):

১| ময়দা হলে ভাল হয়/আটা

২| পাকা তবে ফ্রেশ কলা

৩| চিনি(লাল চিনি হলে ভাল হয়)

৪| লবন

৫| ডিম

৬| দুধ

৭| পানি

প্রস্তুতপ্রণালীঃ

প্রথমে একটি পাথে ২/৩ কাপ পরিমান পানি নিই।এরপর এতে ময়দা ঢালি অল্প অল্প করে আর মিক্স করি।মনে রাখতে হবে যেন মিক্স টা আঠালো ভাব থাকে।না শুকনো না তরল।২/৩ টা ডিম ভেংগে দিই।এবার এতে স্বাদ মত লবন দিই।এবার প্রয়োজন মত চিনি আর দুধ দিই।

খেয়াল রাখবেন চিনি আর ডিম দিলে গোলাটা আগের চেয়ে আরো পাতলা হয়ে যাবে।তাই এতে আরেকটু ময়দা মিশিয়ে ভাল ভাবে মিক্স করি।এবার ফ্রাইপ্যানে ডুবো তেল পরিমান তেল নিই।

হাতে করে গোলা হতে কিছুটা পরিমান নিয়ে হাতের মুঠে কিছুটা গোলাকার আকৃতি করে তেলে ছেড়ে দিই।এভাবে সবটা করে একটু পর পর নাড়া দিয়ে উভয় পিঠ লালচে ভাব করে নামিয়ে পরিবেশন করি

আশা করি রেসিপিটি ভাল লেগেছে।আর ভাল লাগলে লাইক আর কমেন্টের মাধ্যমে জানাবেন।আর সাবস্ক্রাইব করবেন যাতে আমার দেয়া পোস্টগুলোর নোটিফিকেশন আপনারা পেয়ে যান।আর পারলে এই গরীবকে আপভোট করবেন।

ধন্যবাদ।

7
$ 0.00
Sponsors of Jewel
empty
empty
empty
Avatar for Jewel
Written by
3 years ago

Comments

কলার পিঠা অনেক মজা৷ আমি খেয়েছিলাম কলার পিঠা, তবে সেটা অনেকদিন আগের কথা৷ গ্রামের বাড়িতে এ ধরনের পিঠা বানানো হয়।

$ 0.00
3 years ago

হুম,ঢাকা শহরের অনেক মানুষ এই পিঠার নামই জানে না!গ্রামে ঘরে ঘরে এ পিঠা বানানো হয়।

$ 0.00
3 years ago

একদম ঠিক বলেছেন ভাইয়া। ঢাকায় বেশিরভাগ মানুষ কলার পিঠা কি সেটা জানেই না৷ গ্রাম অঞ্চলে কলার পিঠা বেশ জনপ্রিয় একটা খাবার।

$ 0.00
3 years ago

বেশিরভাগ পিঠা বানানোর সাথে সাথে ভালো লাগে।পরে ঠান্ডা হলে আর ভাল লাগে না।কিন্তু কলার পিঠা কিন্তু গরম গরম মোটামুটি কিন্তু ঠান্ডা হলে আরো বেশি ভাল লাগে!

$ 0.00
3 years ago

ঠান্ডা গরম এতো কিছুতো আমি কখনো খেয়াল করি নাই। কিন্তু আমার কাছে ঠান্ডা বা গরম দুভাবেই কলার পিঠা আমার অনেক ভালো লাগে।

$ 0.00
3 years ago

কলা পিঠা খুবি মজুমদার একটি পিঠা। আমি খেয়েছি ভালোই লাগে।

$ 0.00
3 years ago

হুম,ঠিক বলেছেন।এই কলার পিঠার সাথে এক্সটা একটু ঘি দিলে আরো টেস্টি হয় 😊😊

$ 0.00
3 years ago

কলার পিঠা খেতে আমার অনেক ভালো লাগে।আমি অনেকবার খেয়েছি।আমাদের বাড়িতে প্রায়ই বানানো হয় কলার পিঠা।

$ 0.00
3 years ago

না দিয়ে নেক্সট টাইম খেলে পেট খারাপ হবে!

$ 0.00
3 years ago

কলা খেতে আমার খুবই ভালো লাগে কিন্তু কলার পিঠা আগে কখনো আমি খাই নাই। আপনার রেসিপি টা দেখে আমি খুবই ভালো লাগলো। এটা খুবই একটা নতুন রেসিপি।

$ 0.00
3 years ago

আর ভাবছি আমি এই পিঠা বাড়িতে বানাবো। নিউ চেষ্টা করে দেখব যে পিঠাটি কতটা সুস্বাদু। ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকেও ধন্যবাদ

$ 0.00
3 years ago