আপনি এত বেশি ওজন চাপিয়ে দিয়েছেন যে হাঁটাচলা করতে আপনার অসুবিধা হয়

0 6
Avatar for IrfanSagr
3 years ago

গুরুত্বপূর্ণ পাঠগুলি নিয়ে আলোচনা শুরু করার আগে প্রথমে বুঝতে পারি শক্তি ব্যায়ামগুলি কী। শারীরিক অনুশীলন যেমন শরীর এবং মনের জন্য বোঝানো হয় তখন শরীরের উপর জোর দেওয়া, শক্তি অনুশীলনগুলি এর পরিপূরক রূপ। শক্তি ব্যায়াম খুব শরীর এবং মন নিয়ে কাজ করে কিন্তু মনের উপর জোর দেয়।

শারীরিক অনুশীলন সহ, আমরা এই ধারণাটি নিয়ে চলি যে আমরা যখন শারীরিকভাবে ফিট থাকি, তখন আমরা মনের সুস্থ হওয়ার জন্য সুর করি। অন্যদিকে, শক্তি অনুশীলনগুলি এই ধারণাটি নিয়ে কাজ করে যে আমরা যখন মানসিকভাবে ফিট থাকি তখন শারীরিক সুস্থতা অনুসরণ করবে। উভয়ই সত্য, এবং আমরা তাদের একটি উদাহরণ দিয়ে বুঝতে পারি।

আপনি এত বেশি ওজন চাপিয়ে দিয়েছেন যে হাঁটাচলা করতে আপনার অসুবিধা হয়। ওজন হ্রাস করতে শুরু করা কোনও বন্ধু না পাওয়া পর্যন্ত আপনি আপনার জীবনযাত্রাটি চালিয়ে যান। আপনি এই অতিরিক্ত পাউন্ড হারাতে উত্সাহিত হন এবং শারীরিক অনুশীলন শুরু করেন। আপনি সফল হন এবং এটি আপনাকে আরও উত্সাহিত করে এবং আপনি জাঙ্ক খাওয়া বন্ধ করেন। আপনি সেই কোলা পান করা বন্ধ করুন এবং আপনার অনুশীলনের সময় বাড়িয়ে দিন। মূলত, আপনি একটি পুণ্যচক্রের মধ্যে চলে যান যেখানে আপনি নিজের শরীর (শারীরিক অনুশীলন) দিয়ে শুরু করেছিলেন এবং আপনার শরীর এবং মনকে নিয়ে কাজ শুরু করেছিলেন।

এখন, শক্তি অনুশীলনগুলি কিছুটা আলাদা। এখানে, আপনি জানেন যে আপনি মোটা এবং আপনার ফিট হওয়া দরকার। আপনি যদিও অনুপ্রাণিত হন না। আপনি আপনার ফিটনেস থেকে বাধা দেয় এমন বাধাগুলি থেকে আপনার মনকে পরিষ্কার করতে আপনি শক্তি ব্যায়ামের দিকে ঝুঁকছেন। আপনি যখন এটি করেন (এবং সেখানে যথেষ্ট সরঞ্জাম রয়েছে), আপনি যেতে শক্তি খুঁজে পাবেন। আপনি তারপরে আপনার শারীরিক যাত্রা শুরু করুন এবং ফিট হয়ে উঠবেন। শেষ পর্যন্ত, মনের সাথে শুরু করে আপনি শারীরিক এবং মানসিকভাবে সুস্থ হয়ে উঠলেন।

তো, তাহলে আমাদের কোনটি ব্যবহার করা উচিত?

কোন অনুশীলন বেশি শক্তিশালী?

শারীরিক এবং শক্তি - উভয় ধরণের ব্যায়ামের নিজস্ব যোগ্যতা রয়েছে, শারীরিক তুলনায় শক্তি ব্যায়ামের স্কোর। এটি শারীরিক নয় (বা কমপক্ষে কেবল শারীরিক নয়) এই বোঝার সাথে শুরু হয়। যখন আমরা আমাদের শক্তি প্রবাহকে যে ব্লকগুলি ফেলেছিলাম তা পূর্বাবস্থায় ফেরাতে শুরু করি, ফলাফলটি আরও বহু গুণ বেশি হয়। সেই অর্থে, শক্তি ব্যায়ামগুলি আরও শক্তিশালী।

তাহলে লোকেরা কেন এটি ব্যবহার করে না? ঠিক আছে, অনেকে এও জানেন না যে শক্তি ব্যায়ামগুলির অস্তিত্ব রয়েছে। আপনি যদি নেটটি দেখে থাকেন তবে অনেকগুলি শক্তি অনুশীলন রয়েছে - সংবেদনশীল স্বাধীনতা প্রযুক্তি (ইএফটি), নিউরো-ভাষাগত প্রোগ্রামিং, ধ্যান, থার্ড আই ফোকাস এবং আরও অনেক কিছু। প্রত্যেকের ধারণাটি হ'ল আমাদের এনার্জি ব্লকগুলি চিহ্নিত করা এবং তাদের সাথে ডিল করা। একবার মোকাবেলা করার পরে, শক্তির প্রবাহের উন্নতি ঘটে এবং আমরা সর্বদা কারা থাকতাম আমরা তার চেয়ে বেশি হয়ে উঠি।

তো, তাহলে আমি কী শিখলাম?

শক্তি মহড়ায় আমার পাঠ

পাঠ 1: আমাদের ব্লকগুলির উত্সকে দোষ দেওয়া যায় না

এনার্জি এক্সারসাইজে, ব্লকগুলি পূর্বাবস্থায় নেওয়ার জন্য, আমরা কোথায় অভিজ্ঞতা অর্জন করেছি তা বুঝতে আমাদের মেমরি লেনের নীচে যেতে হবে। উদাহরণস্বরূপ, আপনি পাবলিক কথা বলতে ভয় করতে পারেন, কিন্তু আমরা জনসাধারণের বা কথা বলার ভয়ে জন্মগ্রহণ করি নি। তারপরে আমরা কীভাবে ভয় বাড়িয়েছিলাম? শক্তি ব্যায়াম চলাকালীন, আমরা এই সিদ্ধান্তে পৌঁছে যেতে পারি যে আমাদের বাবা আমাদের বক্তৃতাতে অসন্তুষ্ট হলেন ভয়ের অন্যতম কারণ। যদি তা হয় তবে আমাদের সেই ভয়টি মোকাবেলা করতে হবে। এটি ঠিক ইএফটি বা এনএলপি বা অন্যান্য প্রোগ্রামগুলি আমাদের সহায়তা করে।

এই জিনিসটি যদিও - দীর্ঘকাল ধরে, আমি আমার উত্সটিকে এই শক্তি অনুশীলনগুলি থেকে আমার ত্রুটিগুলির কারণ হিসাবে গ্রহণ করেছি। তবে তা সত্য থেকে দূরে ছিল। আমি কীভাবে জানতে পারি যে আমার বাবা তখন আমাকে সাহায্য করার চেষ্টা করছিলেন না? আমি যদি তার পরামর্শগুলি নিয়ে থাকি এবং জনসাধারণের বক্তব্যকে ভয় না দিয়ে দুর্দান্ত বক্তা হয়ে উঠতাম তবে কী হবে?

সুতরাং, এটি একটি দৃষ্টিকোণ সমস্যা ছিল। এমনকি অন্য পক্ষের সহায়তার প্রচেষ্টাও আমাদের দ্বারা বাধা বা বিরোধী হিসাবে চিহ্নিত করা যেতে পারে। অতএব, যখন আমরা শক্তি অনুশীলন করি তখন আমাদের অবশ্যই অন্য পক্ষের দোষের বিষয়টি সাফ করতে হবে। আমাদের সাথে যা ঘটেছিল তার জন্য তারা দায়ী নয়। এটি আমাদের দৃষ্টিকোণ যা ভুল ছিল এবং যা ঘটেছিল তার দিকে পরিচালিত করে। এই মনে রাখবেন!

পাঠ 2: ইভেন্ট, পরিস্থিতি বা ব্যক্তি যে অবরুদ্ধটিকে নেতৃত্ব দিয়েছিল তারা সবসময় সেভাবে হয় না

আসুন উপরের উদাহরণটি আবার গ্রহণ করি। আমার বাবা আমার বক্তব্যে অসন্তুষ্ট ছিলেন এবং এর ফলে আমাকে জনসাধারণের বক্তব্যে ভয় পেয়েছিল। এখন, আমি আরও একধাপ এগিয়ে গিয়ে বিশ্বাস স্থাপন করেছি, যেমন "বাবা আমাকে ঘৃণা করে", "বাবা আমাকে উত্সাহিত করতে মহান নয়", "বাবা বেশ হতাশাবোধবাদী" এবং পছন্দগুলি পছন্দ করে। তবে আপনার পরিপক্কতার স্তর থেকে আপনি জানতে পারবেন যে এগুলির কোনওটিই সত্য নয়। বাবা যা করতে চেয়েছিল তা সবই আমাকে আরও ভাল হতে সহায়তা করেছিল।

তদুপরি, আমি নিশ্চিতভাবে জানি, আমার বাবা আমাকে ভালবাসেন, এবং আমি জানি তিনি আমাকে এবং অন্যকে উত্সাহিত করার ক্ষেত্রে মহান (যেহেতু তিনি একজন শিক্ষক), তাই আমি কেন উপরের বাক্যগুলিকে তার কাছে দায়ী করলাম? এটি আমার জন্য একটি শিক্ষা ছিল।

শক্তি ব্যায়াম চলাকালীন, আমরা শিকারের মোডে উঠতে পারি এবং ব্লকগুলি থেকে বেরিয়ে আসার সাথে সাথে আমরা ব্লকের জন্য দায়ী ব্যক্তি বা ইভেন্টটিকে ভিলেন হিসাবে ধরে নিতে পারি। কিন্তু এটা সত্য না. সুতরাং, কাউকে দোষারোপ করা বা সেই মুহুর্তে একটি দৃষ্টিভঙ্গি তৈরি করা সম্পর্কে পরিষ্কার থাকুন এবং আপনার অতীত এবং বর্তমান উভয়কেই - পুরো অনুশীলনের সাথে কেবল প্রেমকেই দায়ী করুন।

সেজন্যই এটা..

মনে রাখবেন যে শক্তি ব্যায়ামগুলি সবচেয়ে শক্তিশালী এবং আমাদের অস্তিত্বের সাথে সরাসরি কথা বলে। অতীতকে নিজেদের সাফ করার সময় আমাদের অবশ্যই নিশ্চিত হওয়া উচিত যে আমরা ঘটনা, পরিস্থিতি বা ব্যক্তির বিরুদ্ধে পক্ষপাতদুষ্টি গ্রহণ করি না।

সুতরাং, সব। শক্তি অনুশীলনগুলি চালিয়ে যান এবং পরিষ্কার অভিপ্রায় দিয়ে নিজেকে উন্নত করতে থাকুন। অতীত অতীত এবং অনেক পিছনে চলে গেছে!

Sponsors of IrfanSagr
empty
empty
empty

ধন্যবাদ ।

1
$ 0.00
Sponsors of IrfanSagr
empty
empty
empty
Avatar for IrfanSagr
3 years ago

Comments