ডিপ্লোম্যাটিক হোন, বিবাহিত জীবনে সুখে থাকুন।

0 8
Avatar for IrfanSagor
3 years ago

বিয়ে করার ৮.৫ বছর পর এখন আমি স্মার্ট হওয়ার চেষ্টায় আছি। প্রথম প্রথম বউ এর অনেক প্রশ্নের অনেস্ট অ্যান্সার দিয়ে বিপদে পড়তাম। বিশাল ক্যাচাল লেগে যেতো। এরপর ঠিক করলাম তেল মারা অ্যান্সার দিবো। এতে ও লাভ হলো না। ক্যাচাল থামলো না। এখন হয়ে গেলাম ডিপ্লোম্যাটিক। হালকা পাতলা লাভ হচ্ছে, তবে সাইড ইফেক্টস রয়েই যাচ্ছে :

১) প্রশ্ন: বউ খাবার সময় বেশ হাসি মুখে বল্লো, রান্না কেমন হয়েছে?

অনেস্ট অ্যান্সার: ভালোই, তবে আরেকটু রসুন দিলে বেশী মজা হতো, আর লবন টা স্লাইটলি কম হলে।

ফিডব্যাক: "হইসে! আর খাওয়া লাগবে না। আমি তো আসলে কিছুই পারি না!" বউ এর চোখ ছলছল।

তেল মারা অ্যান্সার: অসাধারন!!! তুমি আমাকে আর কত অবাক করবা! ফাইভ স্টারের মাস্টার শেফ ফেইল!

ফিডব্যাক: এক চামচ খেয়েই এতো কথা বলে দিলা!! চাপাবাজি টা একটু কমাও! সত্যিকারের কম্পলিমেন্ট দিতে শেখো!

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: খুব গম্ভীর কন্ঠে "ও! তুমি রেঁধেছো! আমি তো ভাবলাম শাশুড়ি আম্মা আমার জন্য রান্না করে পাঠিয়েছেন। তোমার রান্না তো পুরা আম্মার মতো!"

ফিডব্যাক: গদগদ মুখে, "আরেক টু খাও, এক চামুচ দেই?"

২) প্রশ্ন: অ্যাই, মেকআপ টা কেমন হইছে?

অনেস্ট অ্যান্সার: "একটু বেশী হয়ে গেছে কম হলে আরো ভালো লাগতো।"

ফিডব্যাক:রাগ করে মেকআপ তুলতে তুলতে, "যাবোই না আজ! আমি তো মেকআপ ই পারি না! তুমি যাও একা একা! পার্টি তে গিয়ে সুন্দরি দের সাথে ঢং করে আসো"

তেল মারা অ্যান্সার: "ও মাই গড! অসাম মেকআপ! কিভাবে এতো জোস মেকআপ করো!!"

ফিডব্যাক: না বুঝে বেশী কথা বলো!! আর ঠিক কথা বলবাই বা কিভাবে! আমার দিকে তো আর তাকাও না, চোখ থাকে অন্য মেয়ে দের দিকে!

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: বেশ কিছুক্ষন মুখের দিকে তাকিয়ে, "হুম, ন্যাচারাল হইছে"

ফিডব্যাক: উচ্ছ্বসিত হয়ে, "তুমি এতো কিছু বুঝো কিভাবে! বাহ! ইউ আর ঠু গুড"

৩) প্রশ্ন: শাড়ি টা আমাকে কেমন মানিয়েছে?

অনেস্ট অ্যান্সার: গ্রীন শাড়ি টা পড়লে দারুন লাগতো!

ফিডব্যাক: ক্যানো!!! গ্রীন শাড়ি কি তোমার এক্স কোনো গার্লফ্রেন্ডের পছন্দের রঙ?

তেল মারা অ্যান্সার: পুরা অপ্সরী! মনে হচ্ছে অ্যাফ্রোদিতি চলে এসেছে!

ফিডব্যাক: "এই সব তেল আমাকে দিবা না! বিরক্ত লাগে!"

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: "হুম! মাথায় রেখো, বিয়ে বাড়িতে যাচ্ছো, বউ এর চেয়ে তোমাকে বেশী সুন্দর লাগলে কিন্তু সমস্যা"

ফিডব্যাক: আহ্লাদী কন্ঠে, "যাহ! কি যে বলো না!!"

বিয়ে করার ৮.৫ বছর পর এখন আমি স্মার্ট হওয়ার চেষ্টায় আছি। প্রথম প্রথম বউ এর অনেক প্রশ্নের অনেস্ট অ্যান্সার দিয়ে বিপদে পড়তাম। বিশাল ক্যাচাল লেগে যেতো। এরপর ঠিক করলাম তেল মারা অ্যান্সার দিবো। এতে ও লাভ হলো না। ক্যাচাল থামলো না। এখন হয়ে গেলাম ডিপ্লোম্যাটিক। হালকা পাতলা লাভ হচ্ছে, তবে সাইড ইফেক্টস রয়েই যাচ্ছে :

১) প্রশ্ন: বউ খাবার সময় বেশ হাসি মুখে বল্লো, রান্না কেমন হয়েছে?

অনেস্ট অ্যান্সার: ভালোই, তবে আরেকটু রসুন দিলে বেশী মজা হতো, আর লবন টা স্লাইটলি কম হলে।

ফিডব্যাক: "হইসে! আর খাওয়া লাগবে না। আমি তো আসলে কিছুই পারি না!" বউ এর চোখ ছলছল।

তেল মারা অ্যান্সার: অসাধারন!!! তুমি আমাকে আর কত অবাক করবা! ফাইভ স্টারের মাস্টার শেফ ফেইল!

ফিডব্যাক: এক চামচ খেয়েই এতো কথা বলে দিলা!! চাপাবাজি টা একটু কমাও! সত্যিকারের কম্পলিমেন্ট দিতে শেখো!

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: খুব গম্ভীর কন্ঠে "ও! তুমি রেঁধেছো! আমি তো ভাবলাম শাশুড়ি আম্মা আমার জন্য রান্না করে পাঠিয়েছেন। তোমার রান্না তো পুরা আম্মার মতো!"

ফিডব্যাক: গদগদ মুখে, "আরেক টু খাও, এক চামুচ দেই?"

২) প্রশ্ন: অ্যাই, মেকআপ টা কেমন হইছে?

অনেস্ট অ্যান্সার: "একটু বেশী হয়ে গেছে কম হলে আরো ভালো লাগতো।"

ফিডব্যাক:রাগ করে মেকআপ তুলতে তুলতে, "যাবোই না আজ! আমি তো মেকআপ ই পারি না! তুমি যাও একা একা! পার্টি তে গিয়ে সুন্দরি দের সাথে ঢং করে আসো"

তেল মারা অ্যান্সার: "ও মাই গড! অসাম মেকআপ! কিভাবে এতো জোস মেকআপ করো!!"

ফিডব্যাক: না বুঝে বেশী কথা বলো!! আর ঠিক কথা বলবাই বা কিভাবে! আমার দিকে তো আর তাকাও না, চোখ থাকে অন্য মেয়ে দের দিকে!

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: বেশ কিছুক্ষন মুখের দিকে তাকিয়ে, "হুম, ন্যাচারাল হইছে"

ফিডব্যাক: উচ্ছ্বসিত হয়ে, "তুমি এতো কিছু বুঝো কিভাবে! বাহ! ইউ আর ঠু গুড"

৩) প্রশ্ন: শাড়ি টা আমাকে কেমন মানিয়েছে?

অনেস্ট অ্যান্সার: গ্রীন শাড়ি টা পড়লে দারুন লাগতো!

ফিডব্যাক: ক্যানো!!! গ্রীন শাড়ি কি তোমার এক্স কোনো গার্লফ্রেন্ডের পছন্দের রঙ?

তেল মারা অ্যান্সার: পুরা অপ্সরী! মনে হচ্ছে অ্যাফ্রোদিতি চলে এসেছে!

ফিডব্যাক: "এই সব তেল আমাকে দিবা না! বিরক্ত লাগে!"

ডিপ্লোম্যাটিক অ্যান্সার: "হুম! মাথায় রেখো, বিয়ে বাড়িতে যাচ্ছো, বউ এর চেয়ে তোমাকে বেশী সুন্দর লাগলে কিন্তু সমস্যা"

ফিডব্যাক: আহ্লাদী কন্ঠে, "যাহ! কি যে বলো না!!"

ডিপ্লোম্যাটিক হোন, বিবাহিত জীবনে সুখে থাকুন।

Sponsors of IrfanSagor
empty
empty
empty

ধন্যবাদ আপনার মূল্যবান সময়ের জন্য।

2
$ 0.27
$ 0.27 from @TheRandomRewarder
Sponsors of IrfanSagor
empty
empty
empty
Avatar for IrfanSagor
3 years ago

Comments