অনুভুতি

7 18
Avatar for Humaira
3 years ago

🔶আমার এক একসময় মনে হয়, আমি যদি বোবা হয়ে যেতে পারতাম কিছু মুহূর্তের জন্য, খুব ভালো হতো। ইশারা করে চোখে চোখে কথা বলে বুঝিয়ে দিতাম সব্বাইকে "প্লিজ লিভ মি এলোন, আমার ভাল্লাগতেসে না, ছেড়ে দাও"

🔷আমার কিছু কিছু সময় কথা বলতে ইচ্ছে করে না কারোর সাথেই, ঠোঁট নাড়াতেও যেন বড্ড কষ্ট হয়, ক্লান্ত লাগে, হাঁপিয়ে উঠি। একা একা কাঁদতে ইচ্ছে হয় আকাশের দিকে মুখ উঁচু করে, আমায় কান্নাকাটি করার অধিকার দেওয়া হোক নিজের মতো করে...

"কেন, কি হলো, কি হয়েছে" এই সমস্ত প্রশ্নের একটারও উত্তর দিতে ইচ্ছে করে না, খুব খুব কাছের মানুষকেও না। মনখারাপের কোনো কারণ হয় না এক একসময়

আর বর হোক, বা স্ত্রী, বা ভাই বোন, বন্ধু, প্রেমিক যেই হোক না কেন! আমি মনে করি প্রত্যেকটা মানুষের মনের ভেতর একটা লুকোনো ঘর থাকে, যে ঘরটা শুধু তারই হয়, শুধু তার। সেই ঘরে তার স্বামী, মা, বাবা, বন্ধু, স্ত্রী কেউই ঢুকতে পারে না।

যে ঘরের লাইটটা স্রেফ সেই মানুষটাই নেভাতে পারে এবং জ্বালাতে পারে, আর কেউ না। সে ঘরের তালা বন্ধ করার এবং খোলার অধিকারও সেই মানুষটারই থাকে।সেই ঘরের পর্দা পাল্টানোর অধিকার কেবল সেই মানুষটারই থাকে, ঘরের ধুলো ঝেড়ে নগ্ন হয়ে বসে থাকার অধিকার কেবলই সেই একটা মানুষের থাকে।

🔷কোনো কোনো সময় ভিড় ট্রেনে গুনগুন করে গাইতে ইচ্ছে করে আমার, হাসতে ইচ্ছে করে, একলা স্টেশনের উপর দিয়ে হাঁটতে হাঁটতে বৃষ্টিতে ভিজতে ইচ্ছে করে ব্যাগের মধ্যে ছাতা ঢুকিয়ে। একলা একলা কোনো রেস্টুরেন্টে বসে বিরিয়ানি অর্ডার দিয়ে খেতে ইচ্ছে করে, নিজের সাথে কথা বলতে ইচ্ছে করে।

পার্কে বসে ছবি তুলতে ইচ্ছে করে, গঙ্গার ঘাটে পা ডুবিয়ে বসে থাকতে ইচ্ছে করে, প্রচুর প্রচুর ছবি তুলতে ইচ্ছে করে।

🔶কখনো কখনো নিজেই একটা গাছ হয়ে যেতে ইচ্ছে করে, আবার কখনো কারোর ছায়ায় ঘুমিয়ে পড়তে ইচ্ছে করে। কখনো রাস্তায় যেতে যেতে গাছের ডাল টেনে ফুলের গন্ধ শুঁকতে ইচ্ছে করে, পাতায় জমে থাকা শিশিরের জল হাতের তালুতে নিয়ে দুই গালে মাখতে ইচ্ছে করে ।

আমি আমার মতো করে থাকতে চাই, আমার যেমন ভালো থাকার অধিকার আছে, তেমন খারাপ থাকারও অধিকার আমার আছে।

নিজেকে নিজের ভেতর গুটিয়ে নেওয়ার মধ্যেও একটা আলাদা আনন্দ আছে, শুধু উপভোগ করতে জানতে হয়। আমি আমার একার আইল্যান্ডে রাজত্ব করতে চাই..

আর বিশ্বাস করুন আমি এইভাবেই ভালো আছি, একটুও খারাপ নেই, আমি খারাপ থাকলেও চাই না যে কেউ এসে আমার মন ভালো করুক।

কারণ যারা মন ভালো করার দায়িত্ব নেয়, তারা পাতা ঝরা বিকেলের মতো ঝরে যায় দিন ফুরোলে। প্রতিটা বসন্তে তারা আসে, আমাদের তাদের রঙে রাঙিয়ে দিয়ে চলে যায়, আর জীবনেও ফেরে না

তার চেয়ে আমি নিজেকে নিজেই সুস্থ করবো, শান্ত করবো, ভালোবাসবো, আদর করবো, চড়টাও আমিই মারবো আমার গালে কিছু ভুল মানুষকে নিজের জীবনে টেনে এনে কাটাকুটি খেলার জন্য।

লিখাটি ভাল লাগলে লাইক,কমেন্ট,সাবস্ক্রাইব করতে ভুলবেন না।

ধন্যবাদ 😇

10
$ 0.00
Sponsors of Humaira
empty
empty
empty
Avatar for Humaira
3 years ago

Comments

Your words are always good. keep sharing

$ 0.00
3 years ago

Thank you so much dear 😍 Plz take love and stay with me all the time... 💝💝

$ 0.00
3 years ago

I am with you. you also stay connected 😊

$ 0.00
3 years ago

অাপনি অনেক সুন্দর ভাবে গুরুত্বপূর্ণ আর্টিকেল লিখেছেন। আসলে আবেগ ও অনুভূতির মাধ্যমে মনের না বলা কথা গুলো প্রকাশ পায়। আর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মানুষ অনেক কিছু করতে পারে।

$ 0.00
3 years ago

অনেক ধন্যবাদ ভাইয়া 😍 ধৈর্য নিয়ে আমার আর্টিকেল পড়ার জন্য এবং আপনার উৎসাহমূলক কমেন্টএর জন্য। পাশে থাকবেন। 💝💝

$ 0.00
3 years ago

Right

$ 0.00
3 years ago

Yeah dear 💝💝...Plz subscribe me...I have done ...☺

$ 0.00
3 years ago