কবিতা

7 28
Avatar for Hridoy876
3 years ago

এত ভয় কেন আমাকে নিয়ে তোমাদের!

আমাকে ফাঁসাতে চাও- শাসাতে চাও

কচুরিপানার মত ভাসাতে চাও

আবার হাত পা চোখ বেধেঁ

অন্ধ কুঠিরে ফেলে দেয়ার হুমকিও দাও!

বলো কেন তোমাদের এত গাত্রাদহ

অক্ষর বিন্যাসে কতগুলি শব্দ আর পংক্তিকে

তোমাদের কেন এত ভয়!

সত্যের ক্যানভাসে শুধু সত্যকে আঁকি।

কিছু সাহসী কালের সাক্ষী লেখকের

কলমের খোঁচায় তৈরি হয় আমার অবয়ব

নাম দেয়া হয় আমাকে "কবিতা",

জন্ম নেয়ার পরই আমাকে ভালোবাসে অগণন মিতা।

কেন ভয় পাও, আর তোমরা-ইবা কারা-

আমি জানি।

আমি জানি তোমাদের এত কর্মযজ্ঞ,

আর জানি বলেই তোমাদের এত আতংক।

এঘর-ওঘর-গাঁয়ের পর গাঁও

কাব্যের নদে অকাব্যের যতই নাও-বাও

কোনো লাভ হবে না তাতে।

শুধু একটি কতা বলবো তোমাদের

সৃষ্টির প্রতিটি সৃষ্টিতে

তোমাদের পতনবার্তা শুনতে কি পাও!

13
$ 0.00
Avatar for Hridoy876
3 years ago

Comments

Osadharon

$ 0.00
3 years ago

Bhhh vaiya ki valoi nh liksan..onk vlo laglo vaiya😊

$ 0.00
3 years ago

Great poem back me

$ 0.00
3 years ago

Nice poem

$ 0.00
3 years ago

Interesting this poem

$ 0.00
3 years ago

Wow intestines poem .There are many meaning in this poem .

$ 0.00
3 years ago

Nice

$ 0.00
3 years ago