মানবতার সবচেয়ে গুরুত্বপূর্ণ পাঠ

0 1
Avatar for Hridoy1234
3 years ago

পুরো গ্রহ তাঁর কথা শুনেছে এবং কেউ নেই যে তার সততা এবং বিনয় সম্পর্কে উদাসীন থেকে যায়। তাদের সবাই প্রধানমন্ত্রীর জন্য রাজনীতিবিদদের প্রত্নতাত্ত্বিক বলে মনে করা হয়, তবে একজন বড় হৃদয় এবং প্রকাশ্য দৃষ্টিভঙ্গি ব্যক্তি হিসাবেও যখন সরকার তাদের দুর্নীতি করে না। জোসে পেপে মুজিকা এই তত্ত্বটির সমর্থন করেন যে ক্ষমতা মানুষ পরিবর্তন করে না, তবে কেবল তাদের আসল চেহারা প্রকাশ করে। জীবনের কুঁচক এবং দাগ থাকা সত্ত্বেও মুজিকার মুখটি একটি বিশেষ শক্তি বিকিরণ করে। বিশ্বের "বিশ্বের সবচেয়ে দরিদ্র রাষ্ট্রপতি" বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে দেখা শুরু হয়েছিল এবং সর্বাধিক শক্তিশালী - যিনি সবচেয়ে বড় প্রকাশ করতে পেরেছিলেন তিনি গোপন

- সুখের গোপনীয়তা হ'ল আপনার নিজস্ব মূল্যবোধ এবং দৃষ্টিভঙ্গি অনুসারে জীবনযাপন। নিজের হয়ে উঠুন এবং নিজের মাপদণ্ড অন্যের উপর চাপানোর চেষ্টা করবেন না। আমি আশা করি না যে অন্যরা আমার মতো বেঁচে থাকুক। আমি মানুষের স্বাধীনতাকে সম্মান করতে চাই, তবে আমি আমার স্বাধীনতা রক্ষা করি। এবং এটি আপনার মতামতটি বলার সাহসের সাথে আসে, এমনকি কখনও কখনও অন্যেরা মতামতটি ভাগ করে না নিলেও - জোসে মুজিকা একবার ব্যাখ্যা করেছিলেন retire তিনি অবসর নিতে অস্বীকার করেছিলেন এবং নবম দশক ধরে তিনি বিনয়ের সাথে, শান্তিতে এবং প্রকৃতির সাথে একাত্মতায়, একটি খামারে ছিলেন মন্টেভিডিও শহরতলিতে। অন্যেরা দর্শন দান করার সময় - তিনি তাঁর দর্শনকে জীবিত করেন এবং বলেন যে তিনি কখনই পিছনে ফিরে তাকাবেন না ever তবুও, তাঁর জীবনী মানবতার জন্য গুরুত্বপূর্ণ পাঠ নিয়ে গঠিত। প্রথমটি হ'ল পৃথিবী পরিবর্তন করা সহজ নয়, তবে এটির পক্ষে এটি মূল্যবান হতে পারে এবং এটি এর অতীতের অন্ধকার অংশের সাথে সম্পর্কিত।

আমির কুস্তুরিকা বলেছেন যে, যখন তিনি সেই প্রেসিডেন্টের কথা শুনলেন যিনি একজন ট্রাক্টর চালান এবং নিজে বাড়িটি মেরামত করেন, তখনই তিনি তত্ক্ষণাত ভেবেছিলেন যে উরুগুয়ের প্রিয় রাষ্ট্রপতি সম্পর্কে তিনি তাকে নিয়ে একটি চলচ্চিত্র বানাতে চান। রাজনীতি, সৌন্দর্য, জীবনের অর্থ সম্পর্কে একাধিক দার্শনিক কথোপকথনের সময় তিনি "জোসে মুজিকার রাষ্ট্রপতির মেয়াদের একেবারে শেষের দিকে এটি চিত্রায়িত করেছিলেন" শিরোনামে "পেপে, একটি উত্সাহী জীবন"

হোসে মুজিকা ১৯৩৩ সালে মন্টেভিডিওতে, ইউরোপীয় অভিবাসীদের পরিবারে জন্মগ্রহণ করেছিলেন - তাঁর বাবা বাস্কের এবং তিনি ছিলেন ইতালীয় বংশোদ্ভূত মা। তিনি আইন নিয়ে পড়াশোনা করেছিলেন, তবে রাজনীতির প্রতি আরও আকৃষ্ট ছিলেন। এমন এক সময়ে যখন সমগ্র লাতিন আমেরিকা শাসনের দমন-পীড়নের কবলে পড়েছিল, তখন তিনি জাতীয় মুক্তি গেরিলা আন্দোলন - তুপামারোসের পক্ষে ছিলেন। তারা কিউবার বিপ্লব দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, ব্যাংকগুলি ছিনিয়ে নিয়েছিল এবং দরিদ্রদের সহায়তা করেছিল, দুর্নীতিগ্রস্ত উরুগুয়ান কর্তৃপক্ষকে অস্বীকার করেছিল এবং অভ্যুত্থানের সুযোগের অপেক্ষায় ছিল…

তারা লাঞ্ছিত, গ্রেপ্তার এবং নির্যাতন ছিল। সেই লড়াইয়ে মুহিকা নিজেই ছয়বার আহত হয়েছিল, তাকে চারবার কারাবন্দী করা হয়েছিল, তিনি দুবার কারাগার থেকে পালিয়ে এসেছিলেন এবং তারপরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল এবং বেঁধে রাখা হয়েছিল। তিনি মোট ১৩ বছর কারাগারে কাটিয়েছেন, তাদের মধ্যে দু'জন নির্জন কারাগারে বন্দী ছিলেন।

- কিন্তু মানুষ একটি খুব শক্ত প্রজাতি এবং অলৌকিক কাজ করতে পারে। Humanityশ্বরের প্রতি বিশ্বাসের মধ্যে অবতীর্ণ প্রকৃতির অতল গহ্বরে বেশিরভাগ মানবতা সান্ত্বনা পেয়েছিল, আমার মতো কিছু পাগল স্বাধীনতার স্বপ্নকে উপলব্ধি করার ক্ষেত্রে সান্ত্বনা পেয়েছিল - তিনি এক অনুষ্ঠানে ব্যাখ্যা করেছিলেন।

- সেগুলি ছিল কঠিন, খুব কঠিন বছর। তিন-চার মাসে একবার মা আমার সাথে দেখা করতে আসতেন। আমাদের মারধর করা হয়, বিকৃত করা হয়, আমরা পোড়া রক্তের দুর্গন্ধে পড়েছি… আমি গোসল না করেই দু'বছর কাটিয়েছি, আমি বা আমার বন্ধুরাও না, তাই আমরা জলে ভেজানো রুমাল দিয়ে কীভাবে নিজেকে ধুয়ে ফেলতে শিখলাম… সেই বছর তারা আমাকে একজনের সাথে কথা বলতে শিখিয়েছিল ভিতরে নিয়ে যাওয়া, আমি পিঁপড়, দেয়াল, তারাগুলির সাথে কথা বলি ... আমার উপর যে একাকীত্ব চাপানো হয়েছিল তা আমাকে নিজেকে প্রশ্ন জিজ্ঞাসা করতে, সমস্ত কিছু সম্পর্কে চিন্তাভাবনা করে এবং এটি আমার ব্যক্তিত্বকে বদলে দেয়। এটি বলা যেতে পারে যে এটি আমার জীবনের সবচেয়ে ফলপ্রসূ সময় ছিল যা আমি বুঝতে পেরেছিলাম যে যে পৃথিবী পরিবর্তন করতে শুরু করে, তার জন্য সর্বনিম্ন মূল্য তার দেওয়া হয়, সে জেলে যেতে হবে - পেপে বলেছিলেন।

- আমি যে ব্যথা অনুভব করেছি তা কিছুতেই বাতিল করতে পারে না। এটি কেউ মুছে ফেলতে পারে না। তবে প্রত্যেককে তাদের ক্ষত নিরাময়ে শিখতে হবে এবং ভবিষ্যতের দিকে যেতে হবে। আমি জীবনকে এমন এক পথ হিসাবে দেখি যা আমাদের সামনে প্রসারিত। আগামীকাল সত্যিই একমাত্র জিনিস। কেউ যদি toণ আদায় করতে চায় না সেজন্য আপনি যদি নিজের জীবন ব্যয় করেন তবে আপনি নিজের জীবন অপচয় করেছেন।

তাঁর "আগামীকাল" 1985 সালে এসেছিলেন যখন অবশেষে তাকে মুক্তি দেওয়া হয়েছিল।

"আপনি যদি আমাকে অনুমতি দেন তবে আমি একজন বয়স্ক মানুষ হিসাবে আমি এই দুর্দান্ত যুবকে কিছু পরামর্শ দেব।" "আপনি জানেন, জীবন অনেকগুলি ফাঁদ ফেলতে পারে, প্রচুর আঘাত করতে পারে, আমাদের হাজার হাজার ব্যর্থতা থাকতে পারে, জীবনে, প্রেমে, সামাজিক সংগ্রামে ... তবে আমরা উঠে দাঁড়াতে এবং পুনরায় শুরু করার শক্তি কেবলমাত্র যদি আমরা সন্ধান করি তবে সেই শক্তিটি। দিনের সবচেয়ে সুন্দর জিনিসটি যা ডান হয় ভোর সবসময় অন্ধকারের পরে আসে তাই বাচ্চারা, ভুলে যাবেন না, একমাত্র পরাজয়ই হ'ল যারা লড়াই বন্ধ করে দিয়েছিলেন। "

1
$ 0.00
Avatar for Hridoy1234
3 years ago

Comments