আল্লাহর নিকট শ্রেষ্টতর কথা কি?

2 17
Avatar for Hossain628
3 years ago

আল্লাহর নিকট শ্রেষ্ঠতর কথা কি?

"ঐ ব্যক্তির কথার চেয়ে ভাল কথা আর কাহার হইতে পারে, যে মানুষকে আল্লাহর পথে ডাকে এবং নেক আমল করে এবং বলে যে, নিশ্চয় আমি মুসলমানদের মধ্যে হইতে একজন" ।-( আল কোরআন )

মোফাচ্ছেরগন লিখেছেন, যে কোন ব্যক্তি যে কোন তরিকায় মানুষকে আল্লাহর দিকে আহ্বান করেন তিনিই প্রশংসার যোগ্য হবেন। যেমন নবীগন মো'জেজা দ্বারা, ওলামাগন দলিল প্রমানের দ্বারা মোজাহেদগন তরবারী দ্বারা ও মোয়াজ্জেনগন আজানের দ্বারা, এভাবে যে কেউ যে কোন পদ্ধতিতে মানব সমাজকে সত্কাজের দিকে ডাকে, সেটা বাহ্যিক আমলের দিকে হোক বা বাতেনি আমলের দিকে আহ্বান করুক, যেমন শরিয়তের পীর সাহেবান ও সুফিয়ায়ে কেরাম ডেকে থাকেন , সেই উক্ত সুসংবাদের যোগ্য।

" আমি মুসলমানদের মধ্যে একজন", এর দুইটি অর্থ হতে পারে।

প্রথম: মুসলমান হয়ে আমি যে আল্লাহর দিকে ডাকার দায়িত্ব পেয়েছি, এটা আমার জন্য গৌরবের বস্তু। দ্বিতীয় অর্থ এই হতে পারে যে, আমি যে আল্লাহর দিকে আহ্বান করলাম এতে গর্বের কিছুই নেই। কারন আমি একজন সাধারন মুসলমান, আর মুসলমানদের কর্তব্যই হল আল্লাহর দিকে ডাকা।

7
$ 0.00

Comments

Alhamdulillah অনেক ভালো লাগলো কথা গুলো

$ 0.00
3 years ago

jajhakallah prio

$ 0.00
3 years ago