রক্ত মানুষ গল্প পার্ট 2

3 19
Avatar for HR
Written by
3 years ago

দাদার খুব পরিচিত সেই ভরাট কন্ঠে , অনেকদিন পর গাওয়ালার প্রিয় গানটা শুনতে শুনতে অন্যমনে খেয়াল উড়িয়ে দিয়েছিলাম আমি ।হঠাৎ দাদা গানটা থামিয়ে দিল , হয়তো আমাকেও তার সাথে সুরটা ধরতে বলছে ।অথবা ,হয়তো দাদা ভাবছে- গানের শেষ স্তবকটা তার জন্যে না , শুধুই আমার জন্যে ।তাই আমিও পথের জলসায় হঠাৎ সুযোগ কুড়িয়ে পেয়ে ভাঙা গলায় গাইতে শুরু করলাম সেই গানের শেষটা-

অথবা যে আজ নি:শব্দ / সশব্দে ফেটে যাবে কাল সে,

ভুলে যাবে চোখে আছে চশমা / ভুলে যাবে চোখে আছে চালশে।

আজকে যে শিষ দিয়ে গান গায় / যেনো গান গেয়ে উঠে কাল সে,

চোখ থেকে খুলে নিয়ে চশমা / মন থেকে মুছে দিয়ে চালশে----।।।

-তা শুভ , আমার কথা তো অনেক শুনলি , এবার তোর কথা বল , তোর খবর শুনি ।

-আজ না দাদা , আরেকদিন ।আমার গল্পটা না হয় অন্য কোন একদিন শুনবে , একটা না-মানুষের গল্প। ঠিক যেমন করে মুখুজ্যে (শীর্ষেন্দু মুখোপাধ্যায়) বলেছিল , ঠিক তেমনি করে , সেই গল্পটায় আমি আমার চেনা দুঃখ আর চেনা সুখগুলোকে আলাদা করে করে আঁটি বেঁধে রেখেছি , কিন্তু কোনটা কোন খাতে যাবে তা ধরিনি ।সব সুখই তো আর জমা নয় , সব দুঃখই যেমন নয় খরচ--------------।।।।।

6
$ 0.00

Comments

গল্পটি পড়ে খুব ভালো লাগলো।

$ 0.00
3 years ago

Nice article

$ 0.00
3 years ago

You are very nice writer.so good..keep going.

$ 0.00
3 years ago