নেলসন ম্যান্ডেলার শীর্ষ ১০ উক্তি

1 26
Avatar for Fzrabbi
3 years ago

নেলসন ম্যান্ডেলা দক্ষিণ আফ্রিকার প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি এবং এক নোবেল পুরস্কার বিজয়ী নাগরিক, তিনি ৯৫ বছর বয়সে ৫ ডিসেম্বর ২০১৩ সালে মৃত্যুবরণ করেন। 

তার জীবনী নিয়ে আমাদের এই আর্টিকেলটি পড়ুন 👇👇👇👇👇👇👇👇👇👇👇👇👇👇

https://read.cash/@Fzrabbi/nelsn-mzandela-7b506a80

তার কয়েকটি উক্তি এখানে তুলে ধরা হয়েছে--

আমার সফলতার ভিত্তিতে আমাকে বিচার করোনা, আমাকে বিচার কর আমার ব্যর্থতা এবং ব্যর্থতার পর ঘুরে দাঁড়ানোর ভিত্তিতে।

“আমি সাধু নই, তবে যদি সাধুকে এমন এক পাপী হিসেবে বিবেচনা কর, যে সৎ হবার জন্য তার চেষ্টা চালিয়ে যাচ্ছে, তাহলে আমি তাই”।

“ঘৃণা মনকে অন্ধকার করে দেয়। কৌশলের পথ রুদ্ধ করে দেয়। নেতাদের ঘৃণা করা সাজে না”।

“যদি কেউ ঘৃণা করতে শেখে তাহলে সে ভালবাসা শিখে নিতে পারে। ঘৃণা নয়, মানব হৃদয়ে স্বাভাবিকভাবে ভালবাসার জন্ম হয়”।

“ঘৃণা নিয়ে কেউ জন্ম গ্রহণ করে না…”।

“সাহসী মানুষের শান্তির জন্য ক্ষমা করতে ভীত নয়”।

“পৃথিবীতে প্রতিশোধ গ্রহণের মাধ্যমে আপনি যতটা অর্জন করতে পারবেন, তার চেয়ে ঢের বেশী অর্জন করতে পারবেন ক্ষমা প্রদর্শনের মাধ্যমে”।

“যেখানে এক সময় থাকে বেদনার বসবাস, খেলাধুলা সেথায় করতে পারে আশাবাদের চাষ”।

“পেছন থেকে নেতৃত্ব দাও- আর সাথে অন্যদের বিশ্বাস দাও যে নেতার আছে সম্মুখসারিতে”।

Sponsors of Fzrabbi
empty
empty
empty
দয়াকরে সাবস্ক্রাইব করুন

Subscribe--@Fzrabbi

0
$ 0.00
Sponsors of Fzrabbi
empty
empty
empty
Avatar for Fzrabbi
3 years ago

Comments

Nelson Mandela was one of the greatest scientists in the world. His speech inspired us . Thank you so much for sharing this with us ❤️

$ 0.00
3 years ago