বিখ্যাত উক্তি-৯

0 2
Avatar for Foysolraj
3 years ago

(১) অর্থ যেখানে নাই ভালোবাসা সেখানে দুর্লভ ।---স্যার টমাস ব্রাউন

(২) অসৎ আনন্দের চেয়ে পবিত্র বেদনা ভালো। ---হোমার

(৩) অসহায়কে অবজ্ঞা করা উচিত নয়, কারণ মানুষ মাত্রেই জীবনের কোন না কোন সময় অসহায়তার শিকার হবে ।---গোল্ড স্মিথ

(৪) আইন ভাঙ্গার জন্যই তৈরী হয় ।--- জন উইলসন।

(৫) আমরা যতই অধ্যয়ন করি ততই আমাদের অজ্ঞানতাকে আবিষ্কার করি। ----শেলী

(৬) আমার দোষ তুমি আমাকেই বল। ----ইমাম গাজ্জালী

(৭) আমার বন্ধুর জন্যে সবচেয়ে বেশি যা করতে পারি তা হলে শুধু বন্ধু হয়ে থাকা। তাকে দেয়ার মতো কোন সম্পদ আমার নেই। সে যদি জানে যে আমি তাকে ভালবেসেই সুখী, সে আর কোন পুরস্কারই চাইবে না। এক্ষেত্রে বন্ধুত্ব কি স্বর্গীয় নয়। ---হেনরি ডেভিড থিওরো

(৮) আমি আল্লাহকে সবচেয়ে বেশি ভয় পাই। তারপর সেই মানুষকে ভয় পাই যে আল্লাহকে মোটেই ভয় পায় না। ---শেখ সাদী

(৯) আমি জানি না" বলতে শেখাই সবচেয়ে বড় শিক্ষা। ---হিব্রু প্রবাদ

(১০) আমি তিনটি খবরের কাগজকে এক লক্ষ বেয়নেট অপেক্ষা বেশী ভয় করি ---নেপোলিয়ান।

6
$ 0.00

Comments