আলো আধার নিয়া খেলায় জীবনের গল্পটা

1 6
Avatar for Fatemabegum71
3 years ago

- আমার মতো এতো স্মার্ট, সুদর্শন ছেলের একটা সুন্দরী, ইন্ডিপেনডেন্ট, ইন্টেলিজেন্ট, হর্ট ফিগার ওয়ালা জিএফ না থাকলে কি চলে বল? আর অামার মনে হয় মৌ আমার জন্য একদম পারফেক্ট মেয়ে, কি বলিস?

কথাটা বলে স্বপ্ন মুখে একটা হাসি দিয়ে ফরহাদের দিকে তাকায়।

ফরহাদ আশ্চর্য দৃষ্টি নিয়ে স্বপ্নের দিকে তাকিয়ে বললো,

- মৌ? তুই মৌকে পছন্দ করেছিস? আর তোর এতো সাজগোজ কি মৌ এর জন্যই? এই ডায়মন্ড রিং টাও কি মৌকে দিবি বলে এনেছিস?

- হ্যাঁ। আজকে মৌ এর সাথে আমি একটা ডিনার ফিক্সড করেছি। আর আজ সুযোগ পেলে মৌকে প্রোপোজটাও করে ফেলবো।

- বাহ! খুব ভালো। তবে একটা কথা, মৌ কি তোর প্রোপোজটা একসেপ্ট করবে?

স্বপ্ন ভ্রু কুঁচকে ফরহাদের দিকে তাকিয়ে বললো,

- মানে?

- না মানে আমি বলতে চাচ্ছিলাম যে, মৌ এর পেছনে তো অফিসের প্রায় সব ছেলেরাই পড়ে আছে। আর এতো ছেলের মধ্যে মৌ তোর প্রোপোজ একসেপ্ট করবে তো?

- দূর শালা, তুই এতো নেগেটিভ কথা বলিস কেন? আজ ১ মাস ধরে ওর পেছনে টাইম দিচ্ছি, ওকে পটানোর ট্রাই করছি, আর এখন তুই এসব কথা বলে আমার ভালো মুডটা নষ্ট করিস না তো! এমনিতেই আমার লেইট হয়ে যাচ্ছে, তুই আর আমাকে দেরি করাস না।

ফরহাদ একটা হাসি দিয়ে বললো,

- আমি তো তোকে সাবধান করছিলাম। মৌ তো আর যেই সেই মেয়ে নাহ! আচ্ছা আর রাগ করিস না। বেস্ট অফ লাক। তুই যা এখন।

ফরহাদের কথা শুনে স্বপ্নের মেজাজটা একটু বিগড়ে গেলেও বাসা থেকে বের হওয়ার সময় ফরহাদের কথাগুলো মাথা থেকে ঝেড়ে মুডটা একটু ঠিক করে নেয়। আর মনে মনে বললো,

- এসব কথা ভেবে লাভ নেই। দেরি হয়ে যাচ্ছে, মৌ হয়তো আমার জন্য ওয়েট করছে। আজ যে করেই মৌকে প্রোপোজটা করতেই হবে।

স্বপ্ন নিজেকে মনে মনে প্রস্তুত করে তার গন্তব্যে রওনা হলো।

রেস্টুরেন্টে বসে আছে মৌ। অনেকক্ষণ হলো সে স্বপ্নর জন্য অপেক্ষা করছে। কিন্তু এখনো স্বপ্নর আসার কোন খোঁজ নেই। তার এতোটা টাইম নষ্ট করার জন্য আজ সে স্বপ্নকে আচ্ছা মতো কথা শুনাবে।

একটুপরই স্বপ্ন পেছন থেকে এসে মৌকে বললো,

- আই এম এক্সট্রিমলি সরি মৌ। আসলে রাস্তায় ট্রাফিকটা একটু বেশি ছিলো তাই আমার আসতে এতে লেইট হয়ে গেছে।

মৌ রাগী স্বরে বললো,

- যখন তুমি টাইমলি আসতে পারবে না, তো আমাকে এতো আগে এখানে ডেকে আনারও দরকার ছিলো না।

মৌ এর রাগী স্বর শুনে স্বপ্ন বুঝে গেলো সে যে মৌ রেগে আছে। তাই সে মৌ সামনে গিয়ে কানে ধরে বললো,

- আচ্ছা বাবা, সরি। এই যে, কানে ধরলাম। আর লেইট হবে না। প্লিজ, মাফ করে দাও।

স্বপ্নর এভাবে সবার সামনে কান ধরতে দেখে মৌ মুচকি হেসে ওঠে। মৌকে হাসতে দেখে স্বপ্ন বললো,

- এই হাসির মানে কি আমাকে মাফ করে দেওয়া বুঝবো?

মৌ স্বপ্নর কথার কোন উত্তর দিলো না। তবে স্বপ্ন মৌ এর চুপ থাকাটা তাকে মাফ করে দেওয়াটাই বুঝলো।

স্বপ্ন মনে মনে ভাবলো,

- এখনি মৌকে প্রোপোজ করার সুবর্ণ সুযোগ।

তাই আর দেরি না করে স্বপ্ন মৌ এর কাছে গিয়ে বললো,

- মৌ, অনেকদিন ধরে একটা কথা তোমাকে বলার জন্য ছটফট করছি। কথাটা যতক্ষণ না তোমাকে বলতে পারছি আমার মনে শান্তি মিলবে না।

মৌ একটু চমকে ওঠে বললো,

- কি কথা বলতে চাও তুমি আমায়?

স্বপ্ন আর এক মূহুর্ত দেরি না করে এক হাঁটু ভেঙে মৌ এর সামনে বসে যায়। পকেট থেকে ডায়মন্ডের রিংটা বের করে মৌ এর সামনে ধরে বললো,

- আমি শাহরিয়ার স্বপ্ন, তোমাকে নিজের জীবনসঙ্গী হিসেবে পেতে চাই মৌ। আমাদের মধ্যে যেই সম্পর্কটা আছে সেটার একটা নাম দিতে চাই। আমি জানি তোমার মতো মেয়েকে সবাই নিজের গার্লফ্রেন্ড হিসেবে পেতে চায়, তবে তোমাকে আমি গার্লফ্রেন্ড হিসেবে নয় নিজের লাইফ পার্টনার হিসেবে পেতে চাই।

"মৌ, উইল ইউ মেরি মি?"

স্বপ্নর হঠাৎ করে এমন প্রোপোজ করাতে মৌ কিছুটা হতমত খেয়ে যায়। স্বপ্নকে নিয়ে মৌ এতোদিন সিরিয়াস্ ভাবে ভাবেনি। স্বপ্নর সাথে তার সম্পর্কটা সে এতোদিন টাইম পাস হিসেবেই নিয়েছে। কিন্তু স্বপ্নর এভাবে সবার সামনে ডায়মন্ড রিং নিয়ে ফিল্মি স্টাইলে প্রোপোজ করাটা মৌ একবারে ইগনোর করতে পারে না। বিশেষ করে ডায়মন্ড রিং এর জন্যও তাকে প্রোপাজটা একসেপ্ট করতেই হবে।

তাই আর দেরি না করে মৌ একটা বিস্ময়ের এক্সপ্রেশন দিয়ে বললো,

- ও.... স্বপ্ন তুমি আমায় এতোটা ভালোবাসো?

বলেই ডায়মন্ড রিংটা তার রিং ফিংগারে পড়ে বললো,

- ইয়েস স্বপ্ন, আই উইল মেরি ইউ।

মৌ এর কথাটা শুনে স্বপ্নের মুখে একটা বিজয়ের হাসি ফুটে। সে দাড়িয়ে মৌকে জড়িয়ে ধরে বললো,

- আমি জানতাম, তুমি আমায় না বলবে না। তুমিও আমাকে ভালোবাসো, সেটা আমি অনেক আগেই বুঝেছিলাম।

মৌ এর স্বপ্নের কথার দিকে কোন ভ্রুক্ষেপ নেই। সে এক নজরে তার হাতের ডায়মন্ড রিংটা দেখেই চলেছে।

- ইস! কত সুন্দর এই ডায়মন্ড রিংটা। আমার হাতে মানিয়েছেও দারুণ।

স্বপ্ন মৌকে ছেড়ে দাড়ায় আর মৌ এর দিকে তাকিয়ে ভাবতে লাগলো,

- ব্যাকলেস্ লং রেড ড্রেসে আজ মৌকে খুব সুন্দর দেখাচ্ছে। আর এখন আমার দেওয়া ডায়মন্ড রিং পড়ায় মৌ এর সৌন্দর্য আরো দ্বিগুণ বৃদ্ধি পেলো।

ক্যারিয়ার গড়ার পর সঞ্চয়ের অর্ধেক টাকা এই ডায়মন্ড রিং এর পেছনে খরচ করছে স্বপ্ন, শুধুমাত্র মৌকে পাওয়ার জন্য। কারণ সে সবসময় মৌ এর মতো মেয়েকেই নিজের লাইফ পার্টনার হিসেবে চেয়েছে। যাকে নিয়ে সে হাই স্ট্যান্ডার্ড সোসাইটিতে গর্ব করে চলতে পারে।

অন্যদিকে মৌ শুধুমাত্র ডায়মন্ড রিংটার লোভে পড়ে প্রোপোজটা একসেপ্ট করেছে। স্বপ্নকে নিয়ে সিরিয়াস্ হতে হবে বা অন্যকিছু এখন এসব কোন কথা মৌ এর মাথায় নেই। সে ডায়মন্ড রিং এর মৌহে পড়ে আছে। এটা ছাড়া অন্যকিছু ভাবার এখন প্রয়োজন মনে করছে না মৌ।

চলবে....

2
$ 0.20
$ 0.20 from @TheRandomRewarder
Avatar for Fatemabegum71
3 years ago

Comments