জীবনের ভারসাম্য

3 29
Avatar for Fariha123.-
3 years ago

বন্ধুরা অনেক বছর ধরে

মেরি এবং সুসান কয়েক বছর ধরে বন্ধু ছিল। তারা একসাথে বড় হয়ে একই স্কুলে পড়াশোনা করেছিল। তারা এখন দু'জনেই চল্লিশের দশকে, এবং উভয়েরই দুর্দান্ত ক্যারিয়ার ছিল। তাদের উভয়েরই সমান লালন-পালন ছিল, একই শিক্ষা, একই পরিবারের মূল্যবোধ, একই রকম সমর্থন এবং আর্থিক অবস্থান। তবে একটি প্রধান পার্থক্য ছিল। মেরির মনে হয়নি পর্যাপ্ত সময় আছে। তিনি তার দীর্ঘজীবী বন্ধু সুসানকে দেখতেন। তাঁরও একই রকম দায়িত্ব ও আগ্রহ ছিল। সুসানের ক্যারিয়ার ছিল, তার তিনটি বাচ্চা ছিল, তার শখ ছিল, যার মধ্যে একটি ছিল গল্ফ। মধ্যাহ্নভোজন শেষে সুসান মেরিকে মেরে গল্ফ খেলাটি সম্পর্কে বলছিলেন যা তিনি গত সপ্তাহান্তে খেলেন।

গল্ফ খেলার সময়

"সুসান, আপনি গল্ফ খেলার সময় কোথায় পাবেন?" মরিয়মকে জিজ্ঞাসা করলেন। "আমি কখনই সময় পাইনি বলে মনে করি, এখন বড়দের সাথে এবং সেখানে নিজের কাজ নিজেই করার ভেবেছিলাম যখন আমরা কলেজে পড়ি তখন আমাদের মতো গল্ফ খেলতে সময় পেতাম।"

সুসান মেরির দিকে তাকিয়ে হেসে বললেন, "মেরি, আমাদের দুজনে এক সাথে একই সময় হয়। তোমার গল্ফ খেলার সময় নেই!"

দীর্ঘশ্বাস ফেলে মেরি উত্তর দিলেন, "আপনার পক্ষে বলা সহজ। আমি কখনই সময় পাই না বলে মনে হয়। আমার কাজটি আমার অনেক সময় নেয় I আমি সাড়ে :30 টায় অফিসে থাকি, আমি সন্ধ্যা সাড়ে at টায় চলে যাই। বাড়িতে পৌঁছে খাবার খাওয়ার সময়, সকাল 8:00 টা! এবং, তখন আমার কাছে সাধারণত কাজের পূর্ণ ব্রিফকেস থাকে The সাপ্তাহিক ছুটির দিনগুলি আরও পরিপূর্ণ থাকে Just খালি রাখার জন্য আমাকে কয়েক ঘন্টা সময় দিতে হবে You এটি কেমন তা জেনে রাখুন! "

যদি আপনি অসুস্থ হয়

"অবশ্যই, আমি জানি এটি কেমন," মেরি বলেছিলেন।

"তবে আগামীকাল অসুস্থ হয়ে পড়লে কী হবে? কাজটি কে করবে?"

"অসুস্থ। যার অসুস্থ হওয়ার সময় আছে! মেরি বলে উঠলেন।

"তবে আমি যদি অসুস্থ হয়ে পড়ি তবে অন্য কেউ কাজটি করবেন, আমি মনে করি।"

"আপনি কিছু জানেন, মেরি, আমি আপনার মতোই থাকতাম I আমি দিনরাত এবং অবশ্যই সপ্তাহান্তে কাজ করেছিলাম home বাড়িতে পৌঁছে আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম তবে আমি নিজেকে ধাক্কা মেরে বাচ্চাদের একটি শোবার সময় গল্পটি পড়তাম। আমি যাবার সাথে সাথে বিছানায়, আমি ক্লান্ত হওয়ার চেয়ে আরও বেশি থাকব I আমার যে বসের খুব চাহিদা ছিল। তিনি খুব সকালে, গভীর রাতে সেখানে ছিলেন, এবং তিনি সবসময় সপ্তাহান্তে কাজ করেছিলেন felt আমি অনুভব করেছি যে আমাকেও একই কাজ করতে হবে - আমার কাজটির দরকার ছিল আমার পরিবারকে সহায়তা করার জন্য - যেমনটি আপনি করেছিলেন ঠিক তেমনিভাবে তবে আমার কর্তাদের পরিবর্তন হয়েছিল I আমি যে ব্যক্তির পক্ষে কাজ করেছি সে বয়স্ক ছিল এবং সে প্রায়শই তার প্রজ্ঞা ভাগ করে নিয়েছিল, আমি যোগ করতে পারি! অবশ্যই আমি যে ঘন্টা কাজ করেছি তার কাজ চালিয়েছি! ... একদিন তিনি আমার ডেস্কে এসে আমাকে একটি কার্ড দিয়েছিলেন যার একটি উদ্ধৃতি ছিল যা বলেছিল, 'আমি আজ যা করি তা গুরুত্বপূর্ণ, কারণ আমার আর আজ আর হবে না' - তখন সে চলে গেল।

কি গুরুত্বপূর্ণ

"আমি সেখানে স্তব্ধ হয়ে বসেছিলাম। হঠাৎ আমার জন্য কী গুরুত্বপূর্ণ তা ভেবেছিলাম। আমার কাজটি গুরুত্বপূর্ণ হওয়ার সময় আমি বুঝতে পেরেছিলাম আমার বাচ্চাগুলি আরও বেশি গুরুত্বপূর্ণ। আমি বুঝতে পেরেছিলাম যে আমার জন্য সময়টিও গুরুত্বপূর্ণ ছিল It সময়টি ছিল সাড়ে ৪ টা, আনুষ্ঠানিক সমাপনী সময় অফিসে। আমি আমার ডেস্কটি সোজা করেছিলাম, ছেড়ে যাওয়ার বিষয়ে অপরাধবোধের দ্বিধা অনুভব করেছি, তবে আমি নিজেকে ছেড়ে যেতে বাধ্য করেছিলাম :00:০০ টার মধ্যে আমি বাড়িতে ছিলাম My আমার ছেলেমেয়েরা এবং স্বামী অবাক হয়েছিল I সেই সন্ধ্যায় সেই শোবার সময়কার গল্পটি পড়তে। "

মেরি তার বন্ধুর দিকে মনোযোগ দিয়ে তাকিয়ে ছিল এবং তারপরে সুসানকে তার ডেস্কে রেখে দেওয়া কাজ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছিল।

আরও পরিপূর্ণ

সুসান জবাব দিয়েছিল, "আমি কখনই এটি সম্ভব বলে ভাবিনি, তবে পরের দিন আমি আরও কিছু কাজ করেছি তারপরে আমার কয়েক সপ্তাহ পরে।

"পরের দিন যখন আমি যাচ্ছিলাম তখন আমি আমার নতুন বসের অফিসে থামলাম এবং উক্ত উদ্ধৃতিটির জন্য তাকে ধন্যবাদ জানাই। তিনি আমাকে বহু বছর আগে রাত ও দিন কাজ করার সময় তাঁর বাবা যে পরামর্শ দিয়েছিলেন সে সম্পর্কে একটি ছোট গল্প বলেছিলেন। তিনি উল্লেখ করেছিলেন জীবনের ভারসাম্য হিসাবে। তাঁর বাবা তাকে বলেছিলেন তাঁর কাজের মধ্যে, পারিবারিক জীবনে এবং নিজের জন্য সময় মতো ভারসাম্য বজায় রাখতে। তিনি আমাকে বলেছিলেন, যদিও আমাদের জীবনের সমস্ত দিক গুরুত্বপূর্ণ, ভারসাম্য ছাড়াই আপনি আসক্ত হয়ে পড়েন এবং আপনি হারানো সমস্ত আসক্তি মত -

আপনার পরিবারের সাথে কোনও ভারসাম্য নেই - আপনি তাদের হারাতে পারেন

আপনার কাজের সাথে কোনও ভারসাম্য নেই - আপনি আপনার দৃষ্টিভঙ্গি হারাবেন এবং আপনি আসলে আপনার কাজের গুরুত্বপূর্ণ দিকগুলিতে মনোযোগ হারাবেন।

নিজের সাথে কোনও ভারসাম্য নেই - আপনি ভুলে গেছেন আপনি কে এবং অবসর নেওয়ার সময় আপনার কিছুই নেই!

বা এর চেয়েও খারাপ, আপনি যদি কোনও কোম্পানির বিক্রয়ের মাধ্যমে চাকরি হারিয়ে ফেলেন বা ডাউনসাইজিং করেন তবে আপনি আপনার পরিচয় হারাবেন।

তিনি আমাকে বলতে লাগলেন যে আমরা কারা জীবিকা নির্বাহের জন্য করি না। আমরা আমাদের পরিবার, আমাদের কাজের একটি ভারসাম্য যারা! সত্যিই এটি আমার সেরা পরামর্শ ছিল।

ফোকাস খুঁজুন

মেরি তার চা পান করলেন এবং টিয়ার সাথে তার বন্ধুর দিকে তাকালেন, "তবে আমি সাড়ে চারটায় ছেড়ে গেলে আমার কাজটি কখনই শেষ হতে পারত না!"

সুসান তার দিকে মনোযোগ দিয়ে তাকাল, "আপনি যখন সোমবার কাজ করতে যান, আপনার ডেস্কে আপনার কী আছে তা দেখুন you আপনাকে যা করতে হবে তার একটি তালিকা তৈরি করুন এবং সেই তালিকার পাশে এটি না করার প্রভাব লিখুন। তারপরে কেবলমাত্র মনোনিবেশ করুন সর্বাধিক প্রভাব রয়েছে এমন শীর্ষ তিনটি আইটেম।

এক সপ্তাহের জন্য প্রতিদিন এটি করুন। প্রথমদিকে, আপনি ছেড়ে যাওয়া কঠিন মনে করবেন। তবে, কিছুক্ষণ পরে, আপনি দেখতে পাবেন যে আপনার আরও শক্তি থাকবে এবং আপনি আপনার কাজে আরও বেশি মনোনিবেশ করবেন কারণ আপনার ভারসাম্যহীন!

অনেক সময় আমাদের ভারসাম্য হারাতে হয় - কর্মক্ষেত্রে একটি বিশেষ প্রকল্প, বা বাড়ির কোনও পারিবারিক বিষয় - তবে সচেতনভাবে ভারসাম্যের দিকে মনোনিবেশ করা সবকিছুকে তদারকি করে রাখে। "

মেরি তার বন্ধুটির দিকে হাসলেন, "আমার সাথে কথা বলার জন্য ধন্যবাদ। আমরা এত দিন বন্ধু ছিলাম। আকাশকে ধন্যবাদ তোমার বন্ধুত্বের সাথে আমার ভারসাম্য রয়েছে! আপনি আমাকে বিশ্বাস করেছেন। আমি এই সপ্তাহান্তে আমার ব্রিফকেসে কাজটি ছেড়ে যাব।

সোমবার, আমি তালিকাটি প্রথম তৈরি করব। সম্ভবত পরের সপ্তাহান্তে, আমার সাথে আপনার সাথে গল্ফ করার সময় হবে!

ধন্যবাদ সবাইকে...

4
$ 0.00
Avatar for Fariha123.-
3 years ago

Comments

খুবই সুন্দর গল্প লিখেছেন। পড়ে ভালো লাগলো

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে 😍

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার গল্পটা পড়ার জন্য

$ 0.00
3 years ago