তোমার চিঠির জন্য

9 7
Avatar for Farhana-liza
3 years ago
Sponsors of Farhana-liza
empty
empty
empty

তোমার চিঠি আসবে জানি আজ নয়তো কাল

প্রচন্ড প্রতীক্ষায় তবু একা বসে থাকি

বিরহের ক্যানভাসটিতে প্রতিটি মুহূর্ত আঁকি

সাদরে সাজিয়ে রাখি স্মৃতির প্রবাল।

সমুদ্রচারীর স্বপ্ন যেমন মাৎস্নারী

আমার কাছে তোমার স্মৃতি ও তাই

তার সাথে মোর প্রেমের কাল কাটাই

তারেই জানাই মান-অভিমান আড়ি।

তোমার থেকে অনেক দূরে আমার অধিবাস

এই দূরত্ব ভাগ্য নিয়ে গড়া

নগ্ন থাকে সার্বক্ষণিক অদৃশ্য হাতকড়া

দীর্ঘতর হয়েই চলে দুঃখের পরবাস।

হে আমার ঈশ্বরী, হে আমার দেবী

পলকবিহীন দৃষ্টি রাখি একটি চিঠির পথে

নেমে আসে যখন সেটা তোমার স্বর্গ হতে

নিজকে ভাবি ভালোবাসার পরমেশ্বর কবি।

চিঠি সে কি তোমার তুমি খানি?

নয়তো কেন এতই ব্যাকুলতা

প্রাণে বহে অধীর কতকথা

সত্তা জুড়ে পড়ে সাড়া পড়ে কানাকানি!

একটুখানি চিঠির জন্যে তাই যে আমার সাধের আয়োজন

উন্মোচিত করে রাখি হিয়ার সকল দ্বার

খুলে রেখে নিত্যদিনের নর কলুষ অহংকার

আগাম আনি বাসর রাতের আত্মসমর্পণ।

3
$ 0.00
Sponsors of Farhana-liza
empty
empty
empty
Avatar for Farhana-liza
3 years ago

Comments

বাহ দারুন কবিতা। কারো অপেক্ষায় পথ চেয়ে বসে আছেন আপু। সে একদিন নিশ্চয়ই আসবে। আপনার কবিতাগুলো বরাবরই ভাল হয় নতুন করে আর ভাল বলা যায় না।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার কবিতা পড়ার জন্য। এবং কমেন্ট করার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকে সুস্বাগতম।

$ 0.00
3 years ago

"তোমার চিঠির জন্য" কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আপনি খুব সুন্দর কবিতা লিখেন৷ আর আপনার আগে লেখা কবিতাগুলোও অনেক সুন্দর ছিলো। আপনার লেখা সবগুলা কবিতাই আমার খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার কবিতা পড়ার জন্য।😍

$ 0.00
3 years ago

স্বাগতম আপু, আর আপনাকে আবারও অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আরো ভালো ভালো পোস্ট দেখতে চাই 😍আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম আপু।

$ 0.00
3 years ago

উন্মোচিত করে রাখি হিয়ার সকল দ্বার খুলে রেখে নিত্যদিনের নর কলুষ অহংকার আগাম আনি বাসর রাতের আত্মসমর্পণ অসাধারণ লিখেছেন।

$ 0.00
3 years ago