অড়হর ডালে মিষ্টি আলু

11 14
Avatar for Farhana-liza
3 years ago
Sponsors of Farhana-liza
empty
empty
empty

বন্ধুরা আমরা অনেকে অড়হর ডালের সাথে পরিচিত না। তাই অড়হর ডালের গাছসহ একটি ছবি দিলাম। আপনাদের চেনার সুবিধার্থে। অড়হর ডাল অনেক পুষ্টিকর একটি ডাল। এটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী।👇👇👇

উপরের ছবিতে যেটা দেওয়া আছে আমরা সকলেই ছিনি। তার নাম মিষ্টি আলু। মিষ্টি আলু খেতে অনেক সুস্বাদু। এতে পুষ্টিগুণে ভরা। মিষ্টি আলু অনেকভাবে খাওয়া যায়।

আজ আমি আপনাদের জন্য নতুন একটি রেসিপি নিয়ে এসেছি। তার নাম অড়হর ডালে মিষ্টি আলু। আশা করি সবার ভালো লাগবে।

উপকরণ: অড়হড় ডাল -১ কাপ

মিষ্টি আলু-১/২কাপ

তেতুল -১টেবিল চামচ

আদা-১চা চামচ

কাঁচা মরিচ-২টি

লবণ-১চা, চামচ

হলুদ গুঁড়া-১চা, চামচ

গুড় বা চিনি-১টে, চামচ

সয়াবিন তেল-১টে, চামচ

হিং(ইচ্ছা)-সামান্য.

প্রস্তুত প্রণালীঃ: ডাল হালকা গরম পানিতে ধুয়ে নিতে হবে। আলু ছোট টুকরা করে নিতে হবে। তেতুল অল্প পানিতে ভিজিয়ে ছেকে নিব। আদা ও কাঁচা মরিচ মিহি কুচি করে নিব।

৩ কাপ ফুটানো পানি দিয়ে অড়হর ডাল চুলায় দিতে হবে। আধা সিদ্ধ হলে মিষ্টি আলু দিয়ে দিব। মিষ্টি আলু সিদ্ধ হলে আদা ,কাঁচা মরিচ ,লবণ ,হলুদ দিয়ে কয়েকবার ফুটিয়ে নিব। তেতুল ও গুড় দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে নিব।

মটর এর সমান ছোট এক টুকরা হিং ভেঙ্গে নিব। তেলে হিং এর ফোড়ন দিয়ে ডাল বাগাড় দিতে হবে। এবার গরম গরম পরিবেশন করতে পারব।

এবার আমার তৈরি হয়ে গেল অড়হড় ডাল মিষ্টি আলু।

4
$ 0.00
Sponsors of Farhana-liza
empty
empty
empty
Avatar for Farhana-liza
3 years ago

Comments

এইভাবে যদি সব রেসিপি আপনি দিয়ে দেন, তাহলে আমি কি দিব 😫😪 বাট রেসিপিটা আমার পছন্দ হয়েছে। আর কয়েকবার বাসায় রান্না করেছে!!

$ 0.00
3 years ago

হা হাহা, ধন্যবাদ রেসিপি পছন্দ করার জন্য।

$ 0.00
3 years ago

Misty alu diya dal khawa hoi nai akhono but khata khub darun lagbe

$ 0.00
3 years ago

আপু এবার বানিয়ে খেয়ে দেখবেন। অনেক মজা লাগবে।

$ 0.00
3 years ago

অড়হরের ডালে মিষ্টি আলু অনেক সুস্বাদু লাগে। আমি অনেক বার এটা খেয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার রেসিপির জন্য। অড়হরের ডাল সুস্বাস্থ্যের জন্য উপকারী।

$ 0.00
3 years ago

Wow my favourite foods

$ 0.00
3 years ago

মিস্টি আলু সিদ্ধ করে বা পুড়ে অনেক বার খেয়েছি তবে আপনার দেওয়ার রেসিপি আমার কাছে নতুন কখনো খাওয়া হই নাই।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার রেসিপি কষ্ট করে পড়ার জন্য। এবং কমেন্ট করার জন্য।

$ 0.00
3 years ago

আমি তো এই ডালের কথা এই প্রথম শুনলাম

$ 0.00
3 years ago

good thing

$ 0.00
User's avatar pro
3 years ago