এখন সময়

2 23
Avatar for Farhana-liza
3 years ago
Sponsors of Farhana-liza
empty
empty
empty

মায়া ও কল্পনায় ডুবে আছি আমি,

জমে আছি আড্ডায়,

ক্রিকেট, মানব ক্লোনিং, অথবা তম্বি নট-নটীর গল্পে

তর্ক-বিতর্ক করে ক্লান্ত হই।

অথচ আমার মায়ের বিলাপে প্রাচ্য থেকে পশ্চিম

কেঁপে কেঁপে উঠে,

ধর্ষিতা বোনের গোঙ্গানিতে ভরে যায় ইথার

শহীদ হয়ে যায় তাজা প্রাণ।

কবিতায় অমৃত শব্দচয়নে আমি ধ্যানমগ্ন,

কলমের ডগায় ডগায় খেলা করে অনুপ্রাস।

আর ৪০০ বছরের পবিত্র গৃহ ভেঙ্গে

উল্লাসে নাচে নর বানরের দল,

আমার ভাইয়ের রক্তে ওরা হোলি খেলে।

সংসারধর্মৈ মুজে আছি, গুম হয়ে আছি দুনিয়ার প্রেমে

যেভাবে অথৈ জলে ডুবে থাকে মীন সন্তান।

দিনে পাঁচবার ভূমিকা সেজদা করি

ভুলে গিয়ে আল্লাহ।

আর আমার প্রথম কেবলার প্রাঙ্গণে

অভিশপ্ত পশুদের আনাগোনা,

একটি শিশুর শবযাত্রা শেষে পড়ে থাকে চারটি শব,

আমার দুঃখিনী মায়ের কুটিরে আগুন দিয়ে

ওরা করে উৎসব।

আগুনের ফুলঝুড়ি ছোটায়,

যাদের কারণে নিঃশ্বাসের বাতাস ফুরিয়ে আসে

ওমরের উত্তরসূরী ওমরদের,

তাদের গোলামী করার আশায়,

জান বাজি রেখে ছুটি,

হায়রে! শ্রেষ্ঠ জাতির সন্তান।

ঘোর মায়া ও কল্পনায় ডুবে আছি আমি

জমে আছি আড্ডায়,

অথচ এখন সময় বিস্ফোরিত হওয়ার,

খোদার নামে ঝলসে উঠার

এখনই সময়।

4
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Sponsors of Farhana-liza
empty
empty
empty
Avatar for Farhana-liza
3 years ago

Comments

Verynice

$ 0.00
3 years ago

Akebare ontore lagce kotha gulan

$ 0.00
3 years ago